অভদ্রতা

অভদ্রতা pdf বই ডাউনলোড। সালাম না দিয়ে কারো সাথে কথা শুরু করা একটা অভদ্রতা এবং সুন্নতের খেলাফ । রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের ব্যাপক প্রচলন করতে বলেছেন। কারো বাসায় মেহমান হয়ে মেজবানকে কষ্ট দেয়া অভদ্রতা। যত কম সময় মেহমান হিসেবে থাকা যায় ততই ভালো। মেজবান হয়তো মুখ ফুটে কিছু বলতে পারে না।

কিন্তু মেহমানের কারণে তার নিজের কষ্ট হচ্ছে সেটা মেহমানের বুঝে নেয়া উচিৎ যাকে দাওয়াত করা হয় সে হচ্ছে উত্তম মেহমান, আর যে বিনা কারণে মেজবানকে কষ্ট দিতে আসে সে অধম মেহমান।

আরও দেখুনঃ অবৈধ সম্পর্কের কারণে বেদনা pdf বই ডাউনলোড

মেহমানকে রেখে খেয়া ফেলা অভদ্রতা । সুন্নতও এটাই যে মেহমানকে সাথে নিয়ে খেতে হয়। মেহমানকে একা কিন্তু বেড়ে খাওয়ানোর চেয়ে তার সাথে বসে খাওয়া অধিক উত্তম।কেউ দাওয়াত করলে কোনো ইসলঅমী কারণ (ওজর) ছাড়া দাওয়াতের না যাওয়া একটা অভদ্রতা এবং সুন্নতের খেলাফ। গরীব রিক্সাওয়ালা,শ্রমজীবীদের তুমি বা তুই করে বলঅ অভদ্রতা।

তাদের সাথে সালাম দিয়ে এবং ভদ্রতার সাথে কথা বলাটাই রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের শিক্ষা। কারণ রাসুল সাল্লাল্লাহ আলাইহি ওয়া সাল্লাম শুধু মক্কার অভিজাত বংশের লোকদের সাথে নয় বরং দাস ও গরীব শ্রেণীর সাথে মিশতেন। গাইরে মাহরামের সাথে বিনা কারণে কথা বলা অভদ্রতা ।

আরও দেখুনঃ অবৈধ অরণ্য pdf বই ডাউনলোড

বিশেষ করে একজন পর্দানশীনের সাথে কথা বলাটা । কোনো গাইরে মাহরাম মহিলার ঘরে কোনো পুরুষের প্রবেশ করাটাও বড় ধরণের অভদ্রতা ও নির্লজ্জতা। এগুলো জাহেলিয়াত। ৩+ বাচ্চাদের আদর করার নামে চুমু খাওয়া একজন আত্মীয় ব্যক্তির জন্য অভদ্রতা।

এমনকি মেয়ে বাচ্চাদের কোলো নেয়া, গায়ে হাত দেয়াও চরম পর্যায়ের নির্লজ্জতা।
সুন্দর করে মুচকি হাসি দেয়া সুন্নাহ। তাই কথার শুরুতে হাসি দিয়ে কথা না বলাটা অভদ্রতা এবং সুন্নাহবিরোধী। কারো বাসায় গিয়ে জিনিশপত্র ধরা, দেখা, ফ্রিজ থেকে বিনা অনুমতিতে পানি নিয়ে খাওয়া বা অনুরূপ বা অনুরূপ কিছু এসবই অভদ্রতা।

আরও দেখুনঃ অবিশ্বাসের অযৌক্তিকতা pdf বই ডাউনলোড

নিচে অভদ্রতা pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

অভদ্রতা pdf বই ডাউনলোড

প্রকাশকঃ
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 1.72 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group