অভিশাপ ও রহমত

অভিশাপ ও রহমত pdf বই ডাউনলোড। সমস্ত প্রশংসা মহান আল্লাহ তাআলার জন্য, যিনি সমগ্র জাহানের অধিপতি। শত-সহস্র দুরূদ ও সালাম প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের প্রতি যিনি সমগ্র জগতের জন্য রহমতরূপে প্রেরিত হয়েছেন।

মহান আল্লাহ তাআলা মানুষকে এ দুনিয়ার তার প্রতিনিধি হিসেবে সৃষ্টি করেছেন। আর তাদেরকেই বানিয়েছেন আশরাফুল মাখলুকাত বা সৃষ্টি সেরা জাতি। সেই সৃষ্টির সেরা মানব জাতি কোন কোন সময় পাপের আধারেঁ নিমজ্জিত হয়ে জীবনকে করে কলুষিত।

আরও দেখুনঃ জান্নাত লাভের উপায় pdf বই ডাউনলোড

ফলে সে দিশেহারা হয়ে কলংকিত জীবন যাপন করতে শুরু করে। গোনাহ করার পর অনুতপ্ত হওয়া ভাল কিন্তু নিরাশ হওয়া উচিত নয়। কারণ আল্লাহ তাআলা একথা ভালভাবেই জানেন যে, মানুষ শুধু ইবাদতই করে না মাঝে-মধ্যে গোনাহের কাজেও জড়িয়ে পড়বে। আল্লাহ পাকের যদি শুধু ইবাদতই উদ্দেশ্য হতো, তবে মানুষ সৃষ্টি করার কোন প্রয়োজনই ছিল না।

এর জন্য ফেরেশতারাই যথেষ্ট ছিল। আল্লাহ তাআলা চান যেম তারঁ বান্দা গোনাহ ও করবে আবার তারঁ নিকট ক্ষমাও চাইবে। তিনিই তাদের ক্ষমা করে দিবেন। যেমন, এক হাদীছে বর্ণিত হয়েছে, হুযুর সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ইরশাদ করেন।

আরও দেখুনঃ কে বড় লাভবান pdf বই ডাউনলোড

তোমরা যদি গোনাহকে সম্পূর্ণরূপে পরিহার কর, তাহলে আল্লাহ তাআলা এ দুনিয়া থেকে তোমাদের অস্তিত্বকে মিটিয়ে দিয়ে এমন এক জাতি সৃষ্টি করবেন, যারা গোনাহও করবে এবং স্বীয় প্রভুর নিকট ক্ষমাও চাইবে। প্রিয় নবীজী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের বাণী থেকে প্রতীয়মান হয় যে, মানুষ থেকে এ দুনিয়ার গোনাহর প্রকাশ ঘটবেই।

এ যুগের জগদ্বিখ্যাত আলেম ও মুফতী, যিনি আধুনিক মাসয়ালা-মাসায়েল বিশেষ করে প্রচলিত ও ইসলামী অর্থ ব্যবস্থা ও ব্যাকিংয়ের তুলনামূলক বিশ্লেষণ করে যৌক্তিক ও বাস্তবিক ক্ষেত্রে ইসলামী অর্থনীতি ও সুদমুক্ত ইসলামী ব্যাকিংয়ের শ্রেষ্ঠত্ব প্রমাণ করে সমগ্র দুনিয়ার মুসলমান বিশেষতঃ উলামায়ে কেরামের স্বতঃস্ফুর্ত প্রশংসা কুড়িয়েছেন ।

আরও দেখুনঃ বক্তা ও শ্রোতার পরিচয় pdf বই ডাউনলোড

নিচে অভিশাপ ও রহমত pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

অভিশাপ ও রহমত pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ মাকতাবাতুল আশরাফ 
বইয়ের ধরণঃ আমল বিষয়ক    
বইয়ের সাইজঃ 4.71 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ মাওলানা মুফতী মুহাম্মাদ তাকী উসমানী 
অনুবাদঃ মাওলানা মুহাম্মাদ ওমার ফারুক
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group