অমীমাংসিত মহাপ্রশ্ন

অমীমাংসিত মহাপ্রশ্ন pdf বই ডাউনলোড। আজ থেকে ঠিক ১০০০ বছর আগে এই আমার কোন অস্তিত্বই ছিল না। ঠিক ১০০০ বছর পরেও থাকবে এই দূরাশাও আমি করি না। কিন্তু কেন? কালের এই বিশাল পরিধিতে আমার এই ক্ষুদ্র জীবন এর কি মাহাত্ত্ব? কোনোই কি মুল্য নেই আমি নামক সত্ত্বার? তাহলে কি ধরেই নেব যে আমি একটি অর্থহীন, তুচ্ছ বস্তু যার চালিকাশক্তি আত্মা নামক আরেকটি অজানা সত্ত্বা?।

কোথায় ছিলাম এই আমি জন্মের আগে? কোথায় যাবো এই আমি মৃত্যুর পরে? কি জন্য, কিভাবে আমি এখানে এসে পড়লাম? আমার সত্ত্বার উদ্দেশ কি? সত্যিই ভাবতে অবাক লাগে যখন এসব প্রশ্নের উত্তর কাউকে ।

আরও দেখুনঃ অমিয় বাণী pdf বই ডাউনলোড

জিজ্ঞেস করলে পাই না কিংবা গৎ বাধা কিছু অবান্তর উত্তর পাই যা না পারে আমার মনকে প্রশান্তি দিতে না পারে আমাকে চিন্তা করার কোনো উৎসাহ দিতে। কিন্তু, এসব প্রশ্নের উত্তর না পেলে যে আমার কোনো কাজেই মন বসবেনা, সব কাজকেই মনে হবে তুচ্ছ। বাবা-মা কিংবা সমাজের প্রচলিত রীতি-নীতিও তত্ত্বের প্রতি আমার কোনো আস্থা নেই।

কারণ এসব এর উৎস হল অন্ধ বিশ্বাস। এই অন্ধ বিশ্বাস এর কারণেই আমার মন এর সাথে বুদ্ধিমত্তারা, বুদ্ধিমত্তার সাথে কাজের বা কাজ করার সাথে তার মৃত্যু পরবর্তী কোনো যোগসুত্র পাই না। পূর্বপুরুষের চাপিয়ে দেওয়া মতবাদ বহন করতে গিয়ে আজ আমি ক্লান্ত, পরিশ্রান্ত।

আরও দেখুনঃ অভিমানী বউ pdf বই ডাউনলোড

এভাবে আর কতদিন? সমাজের চাপিয়ে দেওয়া ধারণার অন্ধ সমর্থন করতে গিয়ে আমার দম বন্ধ হয়ে আসে। আমাকে শিখানো হচ্ছে যে এই বয়সে আমার কি করা লাগবে। মিডিয়া, আমি বুঝতে না চাইলেও আমাকে বুঝিয়েই ছাড়বে যে একটি গার্লফ্রেন্ড না হলেই নয়। বিবাহিত গৃহিণীকে মিডিয়া পরকিয়া করতে প্রলোভিত করবেই।

তার অফিসগামী স্বামীকেও প্রতিদিন ফিমেইল কলিগের সামনে নিজেকে স্মার্ট, ড্যাশিং প্রমাণ করতেই হবে !! কেন? অন্তরের অন্ত:স্থল থেকে কি কিছুই আসে না? কোন আমি অন্ধ অনুকরণ করতে বাধ্য থাকব? আমার কি মুক্ত চিন্তা করার কোনো অধিকার নাই? যে চিন্তা হবে সত্য, বাস্তবভিত্তিক ও নিরপেক্ষ।

আরও দেখুনঃ অবিশ্বাসের অযৌক্তিকতা pdf বই ডাউনলোড

নিচে অমীমাংসিত মহাপ্রশ্ন  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

অমীমাংসিত মহাপ্রশ্ন

 

প্রকাশকঃ
বইয়ের ধরণঃ  
বইয়ের সাইজঃ   
প্রকাশ সালঃ   
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group