অমুসলিম মনীষীদের চোখে প্রিয় নবী

অমুসলিম মনীষীদের চোখে প্রিয় নবী pdf বই ডাউনলোড। এতসবের পর অমুসলিমদের মুখে ইসলামের নবীর কৃতিত্ব বা সুখ্যাতি শোনার কোন প্রয়োজনীয়তা বাকী থাকে না। ব্যক্তিগতভাবে আমি এসব ব্যাপারে মোটেও উৎসাহী নই। কেননা, অন্যদের মুখে নিজের ধর্ম বিশ্বাস ও আল্লাহ রাসুলের গুণগাঁথা শুনে ভক্তি ও বিশ্বাস শাণিত করার অর্থই হলো আপন মন-মানসিকতার দৈন্য, চিন্তুা চেতনার অসুস্থতা।

কিন্তু দুঃখজনক হলেও সত্য যে, কালচক্রে মুসলিম জাতির ভেতর এ ধরণের মানসিকতার বিকাশ ঘটেছে, যে মানসিকতার ভিত্তিমূলেই রয়েছে পরনির্ভরতা ও চিন্তার পরাধীনতা ।

আরও দেখুনঃ অমুসলিম নাগরিক জামায়েতে ইসলামী

কিছু সংখ্যক মানুষ এমন রয়েছেন যারা নিজেদের আত্মপরিচয় ভুলে অন্যদের মুখে নিজের ধর্ম ও বিশ্বাস, ইতিহাস , ঐতিহ্য এমনকি স্বকীয়তার ক্ষেত্রেও চিন্তা-গুরুদের উক্তির অপেক্ষায় বসে থাকেন। মুসলমানদের মাঝে এই শ্রেণীটির অস্তিত্ব যেমন সত্য তাদের চাহিদা ।

অনুসারে দ্বীনি দাওয়াত পরিবেশন ও নতুন মানসিকতার উপযোদী করে ইসলামের শ্রেষ্ঠত্ব উপস্থাপনের প্রয়োজনীয়তা তেমনি সত্য। আর যেহেতু উম্মতের যে কোন একটি দলকে এই আঙ্গিকে কাজ করার জন্য এগিয়ে আসতেই হবে। সেহেতু এ ধরণের কিছু লেখালেখি খুব একটা আগ্রহ না থাকলেও অনেকেই করে থাকেন।

আরও  দেখুনঃ অমুসলিম দেশে মুসলিম পর্যটক pdf বই ডাউনলোড

এমনি পর্যায়ে বছর তিনেক আগে আমাদের প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সম্পর্কে অমুসলিম মনীষীদের মন্তব্যগুলো বিভিন্ন গ্রন্থাদি থেকে সংগ্রহ, বই -পুস্তক, পত্র-সাময়িকী থেকে সংকলন অুনবাদ ও সম্পাদনার কাজে আমিও হাত দেই। এ কাজে নেমে যে সব সমস্যার সম্মুখীন আমাকে হতে হতে হয়েছে ।

তন্মধ্যে উল্লেখযোগ্য দুটো এখানে উল্লেখ না করে পারছিনা। একঃ ইহুদী, খৃষ্টান, হিন্দু বা ধর্মহীন মনীষীদের মুখে মহানবীর প্রশংসামুলক বক্তব্যগুলোর ভেতর (তাদের ইচ্ছা বা অনিচ্ছায় ) এমন কিছু কথা বা ইংগিত রয়ে গেছে যার গভীরে লুকুয়ে আছে একরাশ ভ্রান্তি বা ইসলামী চেতনার সাথে সাংঘর্ষিক চিন্তা।

আরও দেখুনঃ অমীমাংসিত মহাপ্রশ্ন pdf বই ডাউনলোড

নিচে অমুসলিম মনীষীদের চোখে প্রিয় নবী  pdf বই   pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

অমুসলিম মনীষীদের চোখে প্রিয় নবী pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ কিতাব কেন্দ্র
বইয়ের ধরণঃ  ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 3.47 MB
প্রকাশ সালঃ১৯৯২ ইং
বইয়ের লেখকঃ উবায়দুর রহমান খান নদভী
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group