অমূল্য রত্ন

অমূল্য রত্ন pdf বই ডাউনলোড। কথিত আছে যে, একদা এক বাদশাহ তারঁ অনুচরদের নিয়ে বাগানের নিকট দিয়ে যাচ্ছিলেন। তিনি লক্ষ্য করলেন, বাগানের ভিতরে থেকে এক ব্যক্তি ছোট ছোট পাথরের ঢিল নিক্ষেপ করছে। এমন কি একটি ঢিল বাদশাহর গায়েও এসে পড়ল। তিনি অনুচরদের বললেন, ঢিল নিক্ষেপকারীকে আমার নিকট ধরে নিয়ে আস।

অনুচরোরা দ্রুত গিয়ে একজন বেদুঈনকে ধরে নিয়ে আসল। বাদশাহ বললেন, এ ছোট ছোট পাথরের টুকরাগুলো তুমি কোথায় পেয়েছ? সে ভয়ে ভয়ে বলল, জাহাপনা! আমি বন জঙ্গলে ভ্রমণ করছিলাম।

আরও দেখুনঃ অহংকার বর্জন বিনয় অর্জন pdf বই ডাউনলোড

হঠাৎ এই সুন্দর সুন্দর পাথরের টুকরাগুলোর প্রতি আমার নজর পড়ল। আমি তার আমার থলেতে ভরে নিলাম। অতঃপর আমি ঘুরতে ঘুরতে এ বাগানে এসে পৌঁছি। গাছ থেকে ফল পাহার জন্যই এখন আমি এ কাকঁরগুলো (ছোট ছোট পাথর) ছুড়ে মারছি। বাদশাহ বললেন, তুমি কি জান এ (পাথরের টুকরার মূল্য কত? সে বলল না)।

বাদশাহ বললেন, এ পাথরের টুকরাগুলো আসলে ছিল এক একটি মুল্যবান হীরার খন্ড, যা তুমি অজ্ঞতাবসতঃ অযথা নষ্ট করে ফেললে।  এতে সে আফসোস করতে লাগল। কিন্তু তার আফসোস করাটা অর্থহীন ছিল। কেননা এই মূল্যবাদ হীরার খন্ডগুলো তার হাত ছাড়া হয়ে গেছে।

আরও দেখুনঃ অস্তিত্ব বাদ pdf বই ডাউনলোড

প্রিয় ভাইয়েরা! অনুরূপ আমাদের জীবনের প্রতিটি মুহুর্ত, শ্বাস-প্রশ্বাসই এক একটি মুল্যবাদ হীরা। যদি আমরা তা অযথা নষ্ট করে দেই, তাহলে পরবর্তীতে আমাদে আক্ষেপ ও আফসোসের অন্ত থাকবে না। মহান আল্লাহ তাআলা মানুষকে একটা বিশেষ উদ্দেশ্যের একটি সীমিত সময়ের জন্য এ পৃথিবীতে পাঠিয়েছেন। তিনি পবিত্র কুরআনের ১৮ তম পারার সুরা আল মুমিনুন এর ১১৫ নং আয়াতে ইরশাদ করেন।

তবে তোমরা কি এ কথা মনে করছো যে, আমি তোমাদেরকে অনর্থক সৃষ্টি করেছি এবং তোমাদেরকে আমার প্রতি প্রত্যাবর্তন করতে হবে না।তাফসীরে খাযায়েনুল ইরফানে এ আয়াতের ব্যাখ্যায় উল্লেখ আছে, তোমাদের কি পরকালে কর্মফলের জন্য উঠানো হবে না? বরং তোমাদের ইবাদতের জন্যই সৃষ্টি করা হয়েছে এবং তোমাদের উপর ইবাদত আবশ্যক ও করা হয়েছে।

আরও দেখুনঃ অসুস্থ আবিদ pdf বই ডাউনলোড

নিচে অমূল্য রত্ন pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

অমূল্য রত্ন pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ মাকতাবাতুল মাদীনা
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 1.63 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ মুহাম্মদ ইলইয়াস আত্তার কাদিরী রযবী
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group