অযাহাক্বাল বাতিল

অযাহাক্বাল বাতিল pdf বই ডাউনলোড। হক বাতিলের লড়াই চিরন্তন। গরন্তু সকলের দাবী, তারাই হকপন্থী। আর মুশকিলটা সেখানেই। তাছাড়া ফারয়ী বা গৌণ বিষয়ে ইখতিলাফ । বা মতভেদ তো থাকবেই। সাহাবাদের মাঝেও ইখতিলাফ ছিল। আর মহান আল্লাহ বলেছেন। অর্থাৎ, তোমার প্রতিপালক ইচ্ছা করলে তিনি সকল মানুষকে এক জাতি করতে পারতেন।

কিন্তু তারা সদা মতভেদ করতেই থাকবে। তবে যাদের প্রতি তোমার প্রতিপালক দয়া করেন তারা নয়, আর এ জন্যেই তিনি তাদেরকে সৃষ্টি করেছেন। [হুদঃ ১১৮-১১৯]

আরও দেখুনঃ অমুসলিমদের সাথে রাসুল-সাঃ আচরণ প্রসঙ্গে pdf বই ডাউনলোড

কিন্তু সে মতভেদ নিয়ে দ্বন্দ্ব এবং তার সাথে কাদা ছুড়াছুড়ি করে দুশন হাসানো কোন পক্ষের জন্যই সমীচীন নয়। লক্ষ্যনীয় যে, নেতায়-নেতায় দ্বন্দ্ব ও তর্কাতর্কি কম হয় অথবা হয় না বললেই চলে। অনেক সময় বিরোধী দলের নেতার সাথে নিজের দলের নেতাকে এক টেবিলে বসে খাওয়া দাওয়া বা খোশগল্প করতে দেখা যায়। পক্ষান্তরে দলের অনুসারীদের মাঝে দ্বন্দ্বের ঝড় অতি বেগে তছনছ করে ।

অনুরূপ দ্বীনের নানা মযহাবের অনুসারীদের মাঝে দ্বদ্বের ঝড় অতি বেগে তছনছ করে । অনুরূপ দ্বীনের নানা মযহাবের অনুসারীদের মাঝেও হয়ে থাকে, হতে পারে। কারণ, তারা সাধারণ মানুষ এবং তারা তত্ত্ব ও তথ্য সম্বন্ধে অজ্ঞ। কিন্তু কোন উচ্চ পর্যায়ের আলেমের জন্য তা সাজে না। প্রতিপক্ষকে নানা অপবাদ দিয়ে ছোট করা মানায় না।

আরও দেখুনঃ অমুসলিমদের জন্য বার্তা pdf বই ডাউনলোড

আভাসে-েইঙ্গিতে ব্যঙ্গ করে লাঞ্চিত করা তারঁ মুখে-কলমে শোভা পায় না। সাধারণ যালেম লোকে আগুন লাগালে আলেম-সমাজকে পানি ঢেলে নিভাতে হয়। পানির জায়গায় পেট্রোল ঢালা চলে না। নচেৎ সেই পরিনাশ দেখতে হয়, যা মোটেই শুভ নয় এবং যা দুশমনের পছন্দ করে।

ও দোস্তে অপছন্দ মুফতী আব্দুল হামীদ কাসেমী সাহেব জা- আলহ্বক বইয়ের প্রসংসায় লিখেছেন, মুফতী সাহেব নিখুত কুরআন হাদিস ও ফিকহাহ এবং ইসলামী জাহানের সর্বজনমান্য আল্লামা, পন্ডিত বর্গের মতাদর্শে যুক্তি, বিজ্ঞান ও দর্শনের কষ্টি পাথরে যাচাইঁ করে যে বক্তব্য উপস্থাপিত করেছেন।

আরও দেখুনঃ অমুসলিম নাগরিক জামায়েতে ইসলামী

নিচে অযাহাক্বাল বাতিল pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

অযাহাক্বাল বাতিল pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ হাদিস বিষয়ক 
বইয়ের সাইজঃ 1.79 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ আব্দুল হামীদ মাদানী 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group