অযু ও বিজ্ঞান pdf বই ডাউনলোড। আমি বেলজিয়াম কোন এক বিশ্ববিদ্যালয়ের এক অমুসলীম শিক্ষার্থীকে ইসলামের দাওয়াত দিলাম। সে জিজ্ঞাসা করলো: অযুর মধ্যে কি কি বৈজ্ঞানিক রহস্য রয়েছে? আমি নির্বাক হয়ে যাই। তাকে একজন আলিমের কাছে নিয়ে গেলাম কিন্তু তাঁর কাছেও এর কোন জ্ঞান ছিল না। অবশেষে বিজ্ঞানের জ্ঞান রাখেন এমন এক ব্যক্তি তাকে অযুর যথেষ্ট সৌন্দর্য বর্ণনা করলো।

কিস্তু ঘাড় মাসেহ করার রহস্য বর্ণনা করতে তিনিও অপারগ হলেন। এরপর সে অমুসলীম (বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ) চলে যায়। কিছু দিন পর এসে: আমাদের প্রফেসর লেকচারের মাঝখানে বলেছেন; যদি ঘাড়ের পৃষ্ঠদেশে ও দুপার্শ্বে দৈনিক কয়েক ফোটা পানি লাগিয়ে দেয়া হয় তা হলে মেরুদন্ডের হাড় ও দূষিত মজ্জার সংক্রমণ থেকে সৃষ্ট বিভিন্ন রোগ থেকে নিরাপদ থাকা যায়। এটা শুনে অযুর মধ্যে ঘাড় মাসেহ করার রহস্য আমার বুঝেঁ এসে যায়। অতএব আমি মুসলমান হতে চাই এবং শেষ পর্যন্ত বাস্তবেই সে মুসলমান হয়ে গেলো।

আরও দেখুনঃ বাইবেল কোরআন ও বিজ্ঞান pdf বই

পশ্চিমা দেশগুলোতে হতাশা (DEPRESSION)রোাগ চরম পর্যায়ে পৌঁছেছে । মস্তিষ্ক অকেজো হয়ে যাচ্ছে। পাগলখানার সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে্ মানসিক রোগের বিশেষজ্ঞদের নিকট রোগীদের ভীড় সবসময় লেগেই থাকে । পশ্চিম জার্মানীর ডিপ্লোমা হোল্ডার একজন পাকিস্তানী ফিজিওথেরাপিষ্ট এর বক্তব্য: পশ্চিম জার্মানীতে একটি সেমিনার হয়েছে যার আলোচ্য বিষয় ছিল: মানসিক (DEPRESSION) রোগের চিকিৎসা ঔষধপত্র ছাড়া এর কোন কোন উপায় হতে পারে।

আরও দেখুনঃ এসো নামাজ পড়ি pdf বই

একজন ডাক্তার তার প্রবন্ধে এই বিষ্ময়কর তথ্য খুলে বলেছেন যে, আমি ডিপ্রেশন মানসিক রোগে আক্রান্ত কতিপয় রোগীকে দৈনিক পাচঁবার মুখ ধৌত করিয়েছি কিছুদিন পর তাদরে রোগ কমে যায়। অতঃপর এইভাবে রোগীদের অপর দলকে দৈনিক পাচঁবার হাত, মুখ ও পা ধৌত করার ব্যবস্থা করেছি এতে রোগ অনেকটা ভাল হয়ে যায়্ এই ডাক্তার তার প্রবন্ধের উপসংহারে (শেষে) স্বীকার করেছেন; মুসলমানদের মধ্যে মানসিক রোগ কম দেখা যায়। কেননা তারা দিনে কয়েকবার হাত, মুখ ও পা ধৌতকরে (অর্থাৎ অযু করে।)

নিচে অযু ও বিজ্ঞান pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

অযু ও বিজ্ঞান pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ওযু বিষয়ক
বইয়ের সাইজঃ 6.19 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ মোহাম্মদ ইলইয়াস আত্তার কাদেরী রযবী
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group