অর্থনীতিতে রাসুল সাঃ দশ-দফা

অর্থনীতিতে রাসুল সাঃ দশ-দফা pdf বই ডাউনলোড। অর্থনীতি সমাজকাঠামো ও রাষ্ট্রব্যবস্থা পরিচালনার অণ্যতম মৌল ভিত্তি । যুগে যুগে বিশ্বের নানা অঞ্চলে যে সব সভ্যতা গড়ে উঠেছিল। তাদের প্রত্যেকেরই অর্থনৈতিক উন্নত ও শ্রীবৃদ্ধি সমসাময়কি যুগি ছিল অবিশ্বাস্য।

ঐসব সভ্যতার ক্ষমতাগর্বী শাসকগোষ্ঠী ও অমাত্যজন আল্লাহ ও তারঁ নবী রাসুলদের শিক্ষা ভুলে সমাজের যে ভয়াবহ শোষণ ও নির্যাতন নিপীড়ন চালিয়েছেন তাও ইতিহাসের অংশ হয়ে রয়েছে। সিসরীয় সভ্যতা, রোমান সভ্যতা শ্রমশোষন ও বিপুল জনগোষ্ঠীর অধিকার হরণেরও ইতিহাস ।

আরও দেখুনঃ অমূল্য রত্ন pdf বই ডাউনলোড

কালস্রোতে সেসব সভ্যতা বিলীন হয়ে গেছে। কিন্তু সে সবের প্রভাবে ও আচরিত প্রথা বিলুপ্ত হয়নি। ফলে সমাজে অনাচার আর অত্যাচারে সয়লাব বয়ে গেছে। তাই নির্যাতিত মানবতা মুক্তির প্রহন গুনেছে। অধীর আগ্রহে অপেক্ষা করেছে কবে তাদের অর্থনৈতিক বঞ্চনা ও হতাশা দুর হবে।

শোষণের যাতঁকাল হতে কবে তারা নিষ্কৃতি পাবে?রাজা বাদশাহ ও জমিদারের বিলাসিতার কাড়ি যোগাতে না পারায় অগণিত বনি আদম বন্দীশালার হিমশীতল মেঝেতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছে। সুদের নাগপাশে আষ্টেপৃষ্ঠে জড়িত যাওয়া মানুষ ভিটেমাটি হতে উচ্ছেদ হয়েছে। যুগের পর যুগ নারীরা রয়ে গেছে সম্পত্তির অধিকার বঞ্চিত।

আরও দেখুনঃ অহংকার বর্জন বিনয় অর্জন pdf বই ডাউনলোড

ইয়াতীমরা হয়েছে সম্পত্তি হতে বিতাড়িত। সর্বনাশা জুয়ার খপ্পরে পড়ে অগণিত মানুষ হয়েছে সহায় সম্বলহীন। ব্যবসায়িক অসাধুতার কারণে জনসাধারণের জীবনে উঠেছে নাভিশ্বাস আর হারাম উপার্জনের জৌলুসের কাছে পরাস্ত হয়েছে মেহনতী কর্মচারীর পূত পবিত্র অনাড়ম্বর জীবন।

অমানিশার এই গাড় অন্ধকার দুর করতে আল-কুরআনের আলোকে বর্তিকা হাতে নিয়ে আজ হতে প্রায় দেড় হাজার বছর পূর্বে আবির্ভূত হয়েছিলেন সৃষ্টি জগতের শেষ্ঠ মানুষ মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম। নবুয়তপূর্ব যুগের চল্লিশ বছরের রাসুলে আকরাম মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম খুব ঘনিষ্ঠভাবে আরব ভূখন্ডের জনগনের জীবনধারা প্রত্যক্ষ করেছিলে।

আরও দেখুনঃ অসুস্থ আবিদ pdf বই ডাউনলোড

নিচে অর্থনীতিতে রাসুল সাঃ দশ-দফা pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

অর্থনীতিতে রাসুল সাঃ দশ-দফা

প্রকাশকঃ ইসলাম হাউস
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 1.47 MB
প্রকাশ সালঃ ২০০৯ ইং
বইয়ের লেখকঃ শাহ মুহাম্মদ হাবিবুর রহমান
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group