অর্থোপার্জনে নারীর বাইরে গমন

অর্থোপার্জনে নারীর বাইরে গমন pdf বই ডাউনলোড। বর্তমান যুগ অর্থনৈতিক যুগ, অর্থের প্রয়োজন আজ যেন পূবাপেক্ষা অনেক গুণ বেশি বেড়ে গেছে। অর্থ ছাড়া এ যুগের জীবন ধারণ তো দুরের কথা শ্বাস প্রশ্বাস গ্রহণও যেন সম্ভব নয়। এমনি এক পরিস্থিতি দেখা দিয়েছে জীবন ও সমাজের সর্বক্ষেত্রে।

তাই পরিবারের একজন লোকের উপর নির্ভরশীল হয়ে থাকা, এক ব্যক্তির উপার্জনে গোটা পরিবারের সব রকমের প্রয়োজন পূরণ করা আজ যেন সুদূর পরাহত ব্যাপার হয়ে দাড়িঁয়েছে। আজকের লোকদের মনোভাব এমনি। তারা মনে করেন, জীবন বড় কঠিন, সংকটময়, সমস্যা সংকুল।

আরও দেখুনঃ অর্থনৈতিক সমস্যার ইসলামি সমাধান pdf বই ডাউনলোড

তাই একজন পুরুষের উপার্জনের ওপর নির্ভর না করে ঘরের মেয়েদের স্বীদের উচিৎ অর্থোপার্জনের জন্য বাইবে বেবিয়ে পড়া। এতে করে একদিকে পারিবারিক প্রয়োজন পূরণের ব্যাপারে স্বামীর সাথে সহযোগিতা করা হবে, জীবন যাত্রার মান উন্নত হবে। অন্যথায় বেচারা স্বামীর একার পক্ষে সংসার সুষ্ঠুভাবে চালিয়ে নেওয়া কিছুতেই সম্ভব হবে না।

আর অন্যদিকে নারীরাও কর্মক্ষেত্রে ঝাপিঁয়ে পড়ে নিজেদের কর্মক্ষমতার বিকাশ সাধনের সুযোগ পাবে। এ হচ্চে আধুনিক সমাজের মনস্তত্ত্ব। এর আবেদন যে খুবই তীব্র আকর্ষণীয় ও অপ্রত্যাখ্যানীয় তাতে কোনো সন্দেহ নেই। এরই ফলে আজ দেখা যাচ্চে দলে দলে মেয়েরা ঘর ছেড়ে বাইরে বেরিয়ে পড়ছে।

আরও দেখুনঃ অর্থনীতি সংক্রান্ত প্রবন্ধ pdf বই ডাউনলোড

অফিসে, ব্যবসাকেন্দ্রে, হাসপাতালে, উড়োজাহাজে, রেডিও, টিভি স্টেশনে সর্বত্রই আজ নারীদের প্রচন্ত ভীড়। এ সম্পর্কে দুটো প্রশ্ন অত্যন্ত মৌলিক। একটি পারিবারিক, সামাজিক ও নৈতিক আর দ্বিতীয়টি নিতান্তই অর্থনৈতিক। নারী সমাজ আজ যে ঘর ছেড়ে অর্থোপার্জন কেন্দ্রসমূহে ভীড় জমাচ্ছে।

তার বাস্তব ফলটা যে কী হচ্ছে তা আমাদের গভীরভাবে ভেবে দেখতে হবে। পরিবারের মেয়েরা নিজেদের শিশু সন্তানকে ঘরে রেখে দিয়ে কিংবা চাকর-চাকরানীর হাতে সপেঁ দিয়ে অফিসে, বিপনীতে উপস্থিত হচ্ছে। দীর্ঘ সময় ধরে দিন রাতের প্রায় সময়েই শিশু সন্তানরা মায়ের স্নেহ বঞ্চিত থাকতে বাধ্য হচ্ছে।

আরও দেখুনঃ অর্থনীতি রাজনীতি বাংলাদেশে প্রেক্ষিত pdf বই ডাউনলোড

নিচে অর্থোপার্জনে নারীর বাইরে গমন pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

অর্থোপার্জনে নারীর বাইরে গমন pdf বই ডাউনলোড

প্রকাশকঃ ইসলাম হাউস
বইয়ের ধরণঃ ইসলামিক দৃষ্টিকোন বিষয়ক
বইয়ের সাইজঃ 1.51 MB
প্রকাশ সালঃ ২০১৪ ইং
বইয়ের লেখকঃ কামাল উদ্দিন মোল্লা 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group