অশ্রুর বারিধারা

অশ্রুর বারিধারা pdf বই ডাউনলোড। জমজমাট বাজারে রেশমী কাপড়ের একটি দোকানে দোকানটির কর্মচারী আল্লাহ তাআলার কাছে জান্নাত চেয়ে দোআ করছিল। এ অবস্থা দেখে দোকানের মালিকের হৃদয় নরম হয়ে গেল। দুচোখ থেকে এমনভাবে অশ্রু গড়াতে শুরু করল যে, তার উভয় কান ও কাদঁ কাপতেঁ লাগল।

দোকানের মালিক সাথে সাথে দোকান বন্ধ করার নির্দেশ দিলেন, নিজের মাথার উপর কাপড় মুড়িয়ে তাড়াতাড়ি উঠে গেলেন, আর বলতে লাগলেন: আফসোস! আমরা আল্লাহ তাআলার প্রতি কতই যে ভয়হীন হয়ে গেছি।

আরও দেখুনঃ অশ্রু নয় রক্ত pdf বই ডাউনলোড

আমাদের মধ্য থেকে কেবল একজন লোক নিজের মন থেকে আল্লাহ তাআলার কাছে জান্নাত চেয়ে নিচ্ছে। (এ তো অনেক সাহসিকতার আবেদন) আমাদের মত গুনাহগারদের উচিত, আল্লাহ তাআলার কাছে (নিজেদের গুনাহের ) ক্ষমা প্রার্থনা করা। সে দোকানের মালিক আল্লাহর ভয়ে অত্যন্ত ভীত ছিলেন। রাতে নামাযের জন্য যখন দাঁড়াতেন।

তারঁ চোখ থেকে এমনভাবে অশ্রু বের হত যে, চাটাইয়ের উপর টপ টাপ করে চোখের পানির ফোঁটা পড়ার শব্দ শোনা যেত, আর এত বেশি কান্না করতেন যে, আশেপাশের লোকজনের মনের তার প্রতি দয়া দৃষ্টি হত।প্রিয় ভাইয়েরা এতক্ষন যার কথা বলা হচ্ছিল, আপনারা তাকে জানেন এবং ছিনেন, এই দোকানের মালিক ছিলেন কোটি কোটি হানাফী মতাবলম্বীদের এক মহান ইমাম সিরাজুল উম্মাহ,কাশেফুল উম্মাহ, ইমামে আযম, ফকীহে আফখাম, হযরত সায়্যিদুনা ইমাম আবু হানিফা নোমান বিন সাবিত ।

আরও দেখুনঃ অলসতা করে নামায বর্জন pdf বই ডাউনলোড

হযরত সায়্যিদুনা ইমাম আযম আবু হানীফা রাঃ এর পবিত্র নাম হল নোমান। সম্মানিত পিতার নাম সাবিত। কুনিয়াত বা উপনাম আবু হানীফা । তিনি ৭০হিজরীতে ইরাকের প্রসিদ্ধ শহর কুফায় জন্মগ্রহণ করেন, আর ১৫০ হিজরীর ২রা শাবান ৮০ বৎসর বয়সে ইনতিকাল করেন।

আজও তারঁ মাজার শরীফ বাগদাদে জ্যোতিঃ বিচ্চুরণকারী ও মুসলিম বিশ্বের পবিত্র জিয়ারতের স্থান হিসাবে বিদ্যমান আছে। আয়িম্মায়ে আরবা অর্থাৎ চার ইমামই (ইমাম আযম আবু হানীফা, ইমাম শাফেয়ী, ইমাম মালেক ও ইমাম আহমদ বিন হাম্বল রাঃ) বরহক সত্যের উপর প্রতিষ্ঠিত।

আরও দেখুনঃ অলবেঙ্গল রাবেতায়ে মাদারিসে সুন্নিয়া pdf বই ডাউনলোড

নিচে অশ্রুর বারিধারা pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

অশ্রুর বারিধারা pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ মাকতাবাতুল মদীনা 
বইয়ের ধরণঃ চারিত্রিক বিষয়ক
বইয়ের সাইজঃ 1.95 MB
প্রকাশ সালঃ ইং
বইয়ের লেখকঃ মুহাম্মদ ইলইয়াস আত্তার কাদেরী রযবী
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group