অশ্রু নয় রক্ত

অশ্রু নয় রক্ত pdf বই ডাউনলোড। মুক্তির ময়দান কখনো নীরব নয় গ্রন্থের বিপরীত উচ্চারণমালাকে অভিনন্দিত না করে উপায় নেই। মুক্তিযুদ্ধোত্তর বাংলাদেশে লেখক যে বৈপ্লবিক বিষয়কে উপজীব্য করেছেন তাতে তারঁ দৃষ্টি মৌলিকত্ব উজ্জ্বল রূপেই প্রতিফলিত ।

গণতন্ত্র উদ্ধার, বেচেঁ থাকা ও বাক স্বাধীনতার স্বপক্ষে একদল তরুণ-তরুনীর সন্ত্রাসবাদী কল্পিত কাহিনী ও তাতে পর্যাপ্ত গতি সঞ্চার করা চাট্টিখানি কথা নয়।

আরও দেখুনঃ অলৌকিক প্রেম pdf বই ডাউনলোড

এ কাহিনী তৎকালীন নিষ্ঠুর অমানবিক গুপ্ত ও সন্ত্রাসবাদী মুসলিম বাংলা তৎপরতা এবং সিরাজ সিকদার পরিচালিত সর্বহারা দলের সশস্ত্র প্রতিক্রিয়ার এক বর্ণাঢ্য প্রতিবেদন ছাড়া অন্য কিছু নয়। কাহিনীতে যা আছে অবস্থা প্রায় তাই দাড়িয়েছিল।

লেখকের কৃতিত্ব এই যে, তিনি শাসকদলের অন্যায়চারিতাকে ভিলেনরূপে দাড়ঁ করিয়ে শ্রেনী শত্রু নিধনের বদলে সমাজ শত্রু নিধনের জিগির শাশ্বত বিপ্লব চেতনাকে সামনে তুলে ধরে আগামী দিনের বিপ্লবী কর্মকান্ডকে শিল্প সম্মত দিক নির্দেশনা দিতে চেয়েছেন। এ তারঁ দূরদৃষ্টি ও মহৎ বৈপ্লবিক চিত্ততার অখন্ড অনাগত ভবিষ্যৎ রূপ দর্শন।

আরও দেখুনঃ অলৌকিক কিতাব আল কুরআন pdf বই ডাউনলোড

রাগিব হোসেন চৌধুরীর এই ক্ষমতা তাকেঁ স্বপ্নদ্রষ্টার ভুমিকায় উত্তীর্ণ করেছে। তৃতীয় বিশ্বে মুক্তি পাগল জনতার কাতারে রাগিবের মত প্রেমিক স্বাপ্নিক লেখক সৈনিকের প্রয়োজনীয়তা অনস্বীকার্য বৈকি। এ গ্রন্থখানা সত্যের অগ্রপথিকদের কাছে এক আলোর পরশ বলে পরিচিত হতে পারে। যেখানে সকল প্রকার জঞ্জাল উড়ে গিয়ে বিজয়ীর ঝান্ডা উড্ডীন করার বলিষ্ট আহবান রয়েছে।

এখানেই ম্যাক্সিম গোর্কির মা উপন্যাসের কথা মনে পড়ে। মা উপন্যাস যেমন একটি সংগঠনকে বলিষ্ঠ নেতৃত্ব দিয়ে এগিয়ে নিয়ে গেছে তেমনি লেখকের এ গ্রন্থখানি এদেশের মানুষের অন্তর্নিহিত বিশ্বাসের ঘরে আলো জ্বালিয়ে সত্যের সন্ধান দিতে পারে। সিনেমা সাপ্তাহিক চিত্রাবলীর বক্তব্য ঃ বাক-স্বাধীনতার গণতান্ত্রিক অধিকারের দাবী স্বতঃসিদ্ধ।

আরও দেখুনঃ অলবেঙ্গল রাবেতায়ে মাদারিসে সুন্নিয়া pdf বই ডাউনলোড

নিচে অশ্রু নয় রক্ত pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

অশ্রু নয় রক্ত pdf বই ডাউনলোড

প্রকাশকঃ জাগৃতি প্রকাশনী 
বইয়ের ধরণঃ উপন্যাস 
বইয়ের সাইজঃ 2.97 MB
প্রকাশ সালঃ ১৯৯৪ ইং
বইয়ের লেখকঃ রাগিব হোসেন চৌধুরী
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group