অসাম্প্রদায়িক বাংলাদেশ চাই

অসাম্প্রদায়িক বাংলাদেশ চাই pdf বই ডাউনলোড। বর্তমানে অনেকে বলেন, অসাম্প্রদায়িক বাংলাদেশ চাই। এর সরলার্থ হল অনৈসলামিক বাংলাদেশ চাই। কেউ বলছেন, নাস্তিক্যবাদও একটি ধর্ম। অতএব তাকে রক্ষা করাও আমাদের কর্তব্য। কেউ বলেছেন, রাসুল সাঃ খে গালি দিলেও সে মুসলমান।

কথাবার্তায় মনে হচ্ছে, এরা কোনটাই বুজেন না। এক্ষণে আমারা কুরআন ও হাদীছের আলোকে তুলে ধরব নাস্তিক্যবাদ বা কুফর কাকে বলে? কুফর অর্থ ঢেকে দেওয়া। পারিভাষিক অর্থ-আল্লাহ ও তারঁ প্রেরিত ইসলামী শরীআতকে অস্বীকার করা। যার বিপরীত হল ঈমান।

আরও দেখুনঃ অশ্লীল পত্রপত্রিকার ভয়াবহতা pdf বই ডাউনলোড

কুফরী দুইপ্রকার (১) ঐ কুফরী যা মানুষকে ইসলঅম থেকে খারিজ করে দেয়। (২) যা খারিজ করে দেয় না। যেমন মুসলিমকে গালি দেওয়া ফাসেকী ও পরস্পরে যুদ্ধ করা কুফরী (বুখারী)। এই কুফনী অর্থ মহাপাপ। যা তওবা ব্যতীত মাফ হয় না।

প্রথম প্রকার কুফরী ৬ প্রকার: (ক) ইসলামে মিথ্যারোপ করা (নমল ৮৩-৮৪) (খ) অস্বীকার করা (নমল ১৪; বাক্বারাহ ৮৯) (গ) হঠকারিতা করা (বাক্বারাহ৩৪) (ঘ) অন্তরে বিশ্বাস রাখা ও মুখে অস্বীকার করা (নিসা ৬১) (ঙ) এড়িয়ে চলা (হা-মীম সাজদাহ ৩-৫) (চ) সন্দেহ করা (ইবরাহিম ৯)। এগুলি তিনভাবে হয়ে থাকে: (১) বিশ্বাসগতভাবে।

আরও দেখুনঃ অশ্রু নয় রক্ত pdf বই ডাউনলোড

(২) যেমন কাউকে আল্লাহ বা তারঁ গুনাবলীতে শরীক সাব্যস্ত করা বা অসীলা নির্ধারণ করা। আল্লাহর ইবাদতের ন্যায় অন্যকে সম্মান প্রদর্শন করা। যেমন কোন কিছুর সম্মানে দাড়িয়ে নীরবতা পালন করা, আল্লাহর ন্যায় অন্যকে মঙ্গলামঙ্গলের অধিকারী মনে করা ইত্যাদি । আল্লাহর স্ত্রী-পুত্র নির্ধারণ করা, তারঁ কৃত হারামকে যেমন সুধ-ব্যভিচার, মদ্যপান ইত্যাদিকে হালাল ধারণা করা।

(২) কথার মাধ্যমে। যেমন আল্লাহ বা তারঁ রাসুলকে বা ইসলামকে গালি দেওয়া, হেয় করা, উপহাস ও ব্যঙ্গ করা। কুরআন বা তার কোন আয়াতকে অস্বীকার বা তাচ্ছিল্য করা (তওবাহ ৬৫)। (৩) কাজের মাধ্যমে। যেমন মূর্তি বা কবরে সিজদা করা। পবিত্র কুরআনকে তাচ্ছিল্যভরে ছুড়েঁ ফেলা বা পুড়িয়ে দেওয়া ইত্যাদি। যে ব্যক্তি এগুলি করবে, সে ব্যক্তি নিঃসন্দেহে কাফের। 

আরও দেখুনঃ অশ্রুর বারিধারা pdf বই ডাউনলোড

নিচে অসাম্প্রদায়িক বাংলাদেশ চাই pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

অসাম্প্রদায়িক বাংলাদেশ চাই pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 1.12 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group