অসুস্থ আবিদ

অসুস্থ আবিদ pdf বই ডাউনলোড। সায়্যিদে আলম, নূরে মুজাসসম, রাসুলে আকরাম, হুযুর পুরনুর ইরশাদ করেছেন হে লোকেরা! নিঃসন্দেহে কিয়ামতের দিনের ভয়াবহতা এবং হিসাব নিকাশ থেকে তাড়াতাড়ি মুক্তি পাবে সেই ব্যক্তি, যে তোমাদের মধ্যে দুনিয়াতে আমার উপর বেশি পরিমাণে দূরূধ শরীফ পাঠ করে থাকে।

হযরত সায়্যিদুনা ওহাব বিন মুনাব্বিহ থেকে উদ্ধৃত; দুইজন আবিদ (অর্থাৎ ইবাদতকারী) পঞ্চাশ বছর পর্যন্ত আল্লাহ তাআলার ইবাদতে মগ্ন ছিলেন।

আরও দেখুনঃ অসীলাহর মর্ম ও বিধান pdf বই ডাউনলোড

৫০ তম বছরের শেষের দিকে তাদের মধ্যে থেকে একজন আবিদ মারাত্মক রোগে আক্রান্ত হলেন। তিনি আল্লাহ তাআলার দরবারে আহাজারি করে এমনভাবে ফরিয়াদ করতে লাগলেন: হে আমার পাক পরওয়ারদেগার! আমি এত বছর পর্যন্ত ধারাবাহিক ভাবে তোমার হুকুম মেনেছে, তোমার ইবাদতে মশগুল ছিলাম।

তারপরও তুমি আমাকে রোগে আক্রান্ত করে দিলে, এর মধ্যে কি হিকমত রয়েছে? হে আমার মাওলা! আমিতো পরীক্ষায় পড়ে গেছি। আল্লাহ তাআলা ফেরেশতাকে আদেশ দিলেন: তাকে বলে দাও তুমি আমারই প্রদত্ত দয়া ও সাহায্যের মাধ্যমে ইবাদত করার সৌভাগ্য অর্জন করেছ, বাকী রইল অসুস্থতা। আমি তোমাকে আবরারের (বুযুর্গদের উচ্চ স্থান) মর্যাদার পৌঁছানোর জন্য অসুস্থ করেছি।

আরও দেখুনঃ অশ্রু নয় রক্ত pdf বই ডাউনলোড

তোমার পূর্ববর্তী লোকেরা অসুস্থ ও মুসিবতের প্রত্যাশী ছিল। আর আমি তা না চায়তেই তোমাকে দিলাম (অথচ তুমি আজহারীর করছ) সদরুশ শরীয়া, বদরুত তরীকা, হযরত আল্লামা মাওলানা মুফতী মুহাম্মদ আমজাদ আলী আযমী বলেনঃ অসুস্থতা অনেক বড় নেয়ামত, এর উপকারীতা অনেক বেশি। প্রকাশ্যভাবে যদিও অসুস্থ ব্যক্তির অনেক কষ্ট হয়।

কিন্তু প্রকৃত পক্ষে পর মধ্যে প্রশান্তি ও কল্যাণের বড় ভান্ডার অর্জিত হয়। এই প্রকাশ্য অসুস্থতাকে লোকেরা যেভাবে অসুস্থতা মনে করে প্রকৃত পক্ষে এটা (শারিরীক অসুস্থতা) আত্মার অসুস্থতার এক বড় মুজবুত চিকিৎসা প্রকৃত আত্মার অসুস্থতা হল, (উদাহরণস্বরূপ-দুনিয়ার প্রতি ভালোবাসা, সম্পদের লোভ, কৃপণতা,অন্তরের কঠোরতা ইত্যাদি)।

আরও দেখুনঃ অসাম্প্রদায়িক বাংলাদেশ চাই pdf বই ডাউনলোড

নিচে অসুস্থ আবিদ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

অসুস্থ আবিদ pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 1.93 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ মুহাম্মদ ইলইয়াস আত্তার কাদেরী রযবী
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group