অহংকার বর্জন বিনয় অর্জন

অহংকার বর্জন বিনয় অর্জন pdf বই ডাউনলোড। ১। চিকিৎসার প্রাথমিক অবস্থায় প্রত্যহ নির্ধারিত সময়ে আধাঘন্টা বা তার কম সময় একাগ্রচিত্তে কোন নির্জন স্থানে বসে নিজের সৃষ্টি, বর্তমান অবস্থা এবং ভবিষ্যত এ তিন বিষয়ে চিন্তা করবে।

অর্থাৎ এভাবে চিন্তা করবে যে, আমার আসল অভস্থা হল:- নাপাক পানির ফোটা থেকে আমার সৃষ্টি। অতঃপর নাপাক রক্তের মাধ্যমে প্রতিপালিত হয়েছি। এবং বর্তমানেও সারা শরীর নাপাকীতে পরিপূর্ণ কারণ শরীরের মধ্যে রক্ত, পেশাব ও পায়খানা আছে। পেটের নাপাকী তো আরো দুর্গন্ধযুক্ত।

আরও দেখুনঃ অস্তিত্ব বাদ pdf বই ডাউনলোড

সর্বদা এ নিয়েই তো বিচরণ করছি। এর থেকে সামান্য বাযূ বের হলে পার্শ্ববর্তী লোকদের তো কষ্ট ও ঘৃনা হয়ই নিজেরও কষ্ট ও লজ্জিত হয়ে হয়। আল্লাহ তাআলা নিজ গুনে এগুলাকে গোপন রেখেছেন যে পেটের ঐ নাপাকী দৃষ্টিতেও আসে না এবং সর্বদা প্রকাশ ও হয় না।

পেট পূর্ণ হওয়ার পর তা ময়লা আকারে সহজভাবে নির্জনস্থানে বের করার ব্যবস্থা করেছেন। যদি তা বন্ধ হয়ে যেত তাহলে কতইনা মুসীবত হতো। এমনিভাবে মৃত্যুর পর এ নামাপ শরীরকেও গোসল দিয়ে আতর খুশবু লাগিয়ে আল্লাহ তাআলা নিজ গুনে মাটিতে গোপন করার হুকুম দিয়েছেনে। অন্যথায় যদি এ মৃত শরীর দুতিন দিন মাটির উপর থাকতো তাহলে দুর্গন্ধে মানুষকে ঘর বাড়ি ও এলাকা ছাড়তে হতো ।

আরও দেখুনঃ অসীলাহর মর্ম ও বিধান pdf বই ডাউনলোড

সকলে পেরেশান হতো। অতঃপর কবরের মধ্যে এ সুন্দর চেহারা-নাক কান চক্ষু গোস্ত পচেঁ গলে পোকামাকড়ের খাদ্য হয়ে মাটির সাথে মিয়ে যায়, দুনিয়াবাসীর জন্য কোন সমস্যা সৃষ্টি করে না, এগুলো আল্লাহ তাআলা নিজ অনুগ্রহ ছাড়া আর কিছুই নাহ। শাসকবর্গ ও ধনাঢ্য লোকদের সাথে উঠাবসা এবং তাদের সাহচর্য ত্যাগ করবে।

চাই এতে দীনের দাওয়াত এবং অভাবগ্রস্থ লোকদের সাহায্য সহযোগিতা ইত্যাদি কল্যাণজনক কাজ হাত ছাড়া হোক না কেন। গরীবলোকদের সাথে থাকবে, তাদের দাওয়াত কবুল করবে। চাকর,নওকর,সন্তানাদি থাকা সত্ত্বেও ঘরের কাজ কর্ম যেমন: বাজার সদাই,শাক সবজি আটা ইত্যাদি নিজেই শক্তি অনুযায়ী বহন করতে চেষ্টা করবে।

আরও দেখুনঃ অশ্রুর বারিধারা pdf বই ডাউনলোড

নিচে অহংকার বর্জন বিনয় অর্জন pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

অহংকার বর্জন বিনয় অর্জন pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 1.23 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group