অহেতুক পাপ

অহেতুক পাপ pdf বই ডাউনলোড। বর্তমান কাল নবূওয়াতের যুগ থেকে দূরে ও কিয়ামতের নিকটবর্তী হওয়ার ফলে কুফর ও শিরক, নাস্তিকতা ও ধর্মদ্রোহীতা এবং ধর্মহীনতা ও আমলহীনতার প্রতিযোগিতা চলেছে। হাদীছ শরীফের ভবিষ্যদ্বাণী মুতাবেক গুণাহ থেকে বাচাঁ এবং ধর্মের উপর সুদূঢ় থাকা অগ্নিস্ফুলিঙ্গ হস্তে ধারণ করার ন্যায় বিপদ সষ্কুল হয়ে দাড়িয়েছে।

অসংখ্য লোক তো এ বিষয়ে চিন্তা ফিরকই করছে না যে, যে কাজটি তারা করে যাচ্ছে, তা গুনাহের কিংবা ছাওয়বের, হালাল কিংবা হারাম, এতে আল্লাহ তাআলার সন্তুষ্টি রয়েছে কিংবা অসন্তুষ্টি।

আরও দেখুনঃ  অন্তরের রোগ সম্পূর্ণ pdf বই ডাউনলোড

বর্তমানে অল্পসংখ্যক যে সব আল্লাহ তাআলার বান্দা এর উপর চিন্তা-ভাবনা করে জীবনযাপন করে চলছেন, তাদের জন্য দুনইয়ার পরিবেশ সংকীর্ণ হয়ে গেছে। ব্যক্তিগতভাবে গুনাহ থেকে বাচতেঁ পারলেও সামাজিক গুনাহ যা ব্যবসা-বাণিজ্য , চাকরি-বাকরি, ক্ষেত-খামার ইত্যাদি জীবিকার প্রতিটি স্তরকে আচ্ছন্ন করে রেখেছে।

এ থেকে কিভাবে বাচবেঁ যে, উক্ত সব ক্ষেত্রে প্রথমে তো অমুসলিমদের সঙ্গে লেন-দেন হয়ে থাকে। আর যদিও তা সৌভাগ্যক্রমে মুসলমানের সঙ্গে হয়, তাহলে ও তারা দ্বীন থেকে এমন স্বাধীন যে, হালাল হারামের আলোচনাকে সংকীর্ণ বলে আখ্যায়িত করে। আল্লাহ তাআলার নিকটই অভিযোগ বিপদ এই যে, স্বীয় অদূরদর্শিতা এবং চিন্তা-ভাবনাহীনতার পরিণাম ফলকে অনেক লোক এই বলতে শুরু করেছে যে।

আরও দেখুনঃ ইসলাম পরিচিতি pdf বই ডাউনলোড

দ্বীনে ইসলাম এবং শরীআত অনুযায়ী আমল করাই অতীব কষ্ট সাধ্য। যদি একটু গভীর চিন্তা করা হয়, তাহলে বুঝে আসবে যে, ইসলামী শরীআতে না আছে কোন সংকীর্ণতা আর না আছে কোন ক্লেশজনক বিষয়।বরং দুনইয়ার সকল মতবাদ থেকে জীবিকা নির্বাহের সহজতর উপায় এতে নিহিত রয়েছে।

অবশ্য যদি কোন বস্তুর প্রচলন না হয় উক্ত বস্তুর আমলকারীর সংখ্যা খুবই কম হয়, তবে সহজ থেকে সহজতর বস্তুও কঠিন হয়ে যায়। টুপি, পাজামা পরিধান করা তো অতীব সহজ, কিন্তু যদি দুনইয়ার কোন অঞ্চলে এগুলোর ব্যবহার উঠে যায় ।

আরও দেখুনঃ গুনাহ মাফের উপায় pdf বই ডাউনলোড 

নিচে অহেতুক পাপ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

অহেতুক পাপ pdf বই ডাউনলোড সুচীপত্র

প্রকাশকঃ নাদিয়াতুল কুরআন
বইয়ের ধরণঃ অনর্থক গুনাহ বিষয়ক
বইয়ের সাইজঃ 3.48 MB
প্রকাশ সালঃ ইং 
বইয়ের লেখকঃ মাওলানা মূফতি মুহাম্মাদ শফী রহঃ
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group