আইনে রাসুল সাঃ তাওযীহুল কুরআন

আইনে রাসুল সাঃ তাওযীহুল কুরআন pdf বই ডাউনলোড। আরবী, ফারসী, উদূ, বাংলা ও বিভিন্ন ভাষায় অনেক তাফসীর প্রন্থ প্রকাশ পেয়েছে। যার পর তাফসীর লেখার আর তেমন কোন প্রয়োজন নেই বললেই চলে।

এর পরেও আমরা কোন তাফসীর লেখার আর তেমন কোন প্রয়োজন নেই বললেই চলে। এর পরেও আমরা কোন তাফসীর লেখার প্রয়োজন মনে করলাম? আমরা মনে করি বিভিন্ন কারণে সময় সাপেক্ষে তাফসীর গ্রন্থ হওয়া উচিত। কারণ কুরআন তেমন ক্বিয়ামত পর্যন্ত থাকবে কুরআনের গবেষণাও তেমন ক্বিয়ামত পর্যন্ত থাকবে।

আরও দেখুনঃ আইনে রাসুল সাঃ আদর্শ পরিবার pdf বই ডাউনলোড

মানুষ সময়ের প্রেক্ষাপটে কুরআন বুঝার চেষ্টা করবে। আমাদের তাফসীর লেখার অনেক কারণ রয়েছে। তন্মধ্যে উল্লেখযোগ্য কয়েকটি কারণ নিম্নে পেশ করলাম- ১. দ্বীন প্রচারের উদ্দেশ্য বিভিন্ন জেলায় যাই। বক্তব্য শেষে কিছু মানুষ তাফসীর গ্রন্থ কেনার জন্য পরামর্শ চায়। কোন তাফসীরে কিনলে তাদের জন্য ভাল হবে ? অন্যান্য সময়ও মানুষ তাফসীরে কেনার পরামর্শ চায়।

কিন্তু দুঃখজনক হলেও সত্য যে, এমন কোন তাফসীরের নাম বলতে পারি না, যা কুরআন ও ছহীহ-যঈফ হাদীছ যাচাই বাছাইয়ের মাধ্যমে লেখা হয়েছে। সব তাফসীর গ্রন্থেই জাল ও যঈফ হাদীছ এবং মিথ্যা বানোওয়াট কাহিনী থেকে গেছে।

আরও দেখুনঃ আইনে রাসুল সাঃ আদর্শ নারী pdf বই ডাউনলোড

এটাই মূলত কারণ যে, ছহীহ ও যঈফ যাচাই- বাছাই করা একটি তাফসীর গ্রন্থ মানুষের একান্ত প্রয়োজন তাফসীর লিখার মত যোগ্যতা আমাদের নেই, তবুও মানুষের চাহিদা একাজ করতে বাধ্য করল। ২. বর্তমানে দেশে দ্বীন প্রচারের নামে তাফসীর মাহফিল হচ্ছে। এতে এক শ্রেণীর মানুষ তাফসীর না জানা সত্ত্বেও নিজেকে মুফাসসির বলে ঘোষনা করছে।

এবং বানাওয়াট কিচ্ছা-কাহিনী ও রাস্তা-ঘাটের গল্পকে মানুষের সামনে কুরআনের তাফসীরের নামে প্রচার করছে। জনসমাজের অনেকের এ বিষয়ে জ্ঞান না থাকায় তারা এটাকে তাফসীর মনে করে বিভ্রান্ত হচ্ছে এবং তারা এ ব্যাপারে সব ধরণের সহযোগিতা করে আসছে। কাজেই এ সমাজের জন্য এমন একটি তাফসীরে প্রয়োজন, যা বক্ত ও সাধারণ জনগণের জন্য একান্ত যরূরী।

আরও দেখুনঃ আইনুল হক কাসিমীর লেখা pdf বই ডাউনলোড

নিচে আইনে রাসুল সাঃ আদর্শ পরিবার  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

আইনে রাসুল সাঃ তাওযীহুল কুরআন pdf বই ডাউনলোড

প্রকাশকঃ আব্দুর রাযযাক
বইয়ের ধরণঃ হাদিস বিষয়ক 
বইয়ের সাইজঃ 5.62 MB
প্রকাশ সালঃ ২০১১ ইং
বইয়ের লেখকঃ আব্দুর রাযযাক বিন ইউসুফ
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group