আইন ও বিধানদাতা কে

আইন ও বিধানদাতা কে pdf বই ডাউনলোড। আল্লাহ ছাড়া মানব রচিত কোন আইন বিধানের আনুগত্য করার অধিকার আমাদের নেই। আমরা জানি যে, আল্লাহ সুবহানাহু ওয়া তাআলা ছাড়া হুকুম বা আইন বিধান দেয়ার অধিকার কারো নেই।

অবশ্য এটা বুঝতে এত বেশি দলীল প্রমাণ প্রয়োজন হয় না। সাধারণ সেন্সেই এটা বুঝা যায় যে, যিনি এই পুরো বিশ্ব জগতের সৃষ্টিকর্তা, সৃষ্টির জন্য আইন বা বিধান দেয়ার অধিকার তো একমাত্র তারঁই হবে। এটা তাওহীদ আল হাকিমিয়্যাহ তথা তাওহীদ আর রুবুবিয়্যাহ এর অংশ।

আরও দেখুনঃ আইএস কতটুকু সঠিক pdf বই ডাউনলোড

অর্থাৎ আইন বা বিধানদাতা হিসেবে আল্লাহ এক এবং এক্ষেত্রে তারঁ কোন শরীক নেই। বেশিরভাগ মানুষই এই তাওহীদ বিশ্বাস করে। কারণ এই তাওহীদ বিশ্বাসের সাথে জড়িত। সেজন্য অধিকাংশ মানুষই এতে আপত্তি করে না। কিন্তু আপত্তি করে কর্মের তাওহীদে।

একমাত্র আল্লাহর আইনকেই অনুগত্য করবো । 

অর্থাৎ যখন বলা হয়, আল্লাহর দেয়া আইন ছাড়া মানব রচিত কোন আইন বিধান মানা যাবে না বরং সকল ক্ষেত্রেই এক আল্লাহর দেয়া আইন বিধান মানতে, তখনই সবাই আপত্তি শুরু করে। এক আল্লাহ ছাড়া আইন তৈরি করার অধিকার কারো নেই-এটা যেমন তাওহীদ, তেমনি এক আল্লাহ ছাড়া অন্য কারো হুকুম আনুগত্য করা যাবে না এটাও তাওহীদ।

আরও দেখুনঃ আএসের রেস্তোরাঁ হামলা প্রেক্ষিত pdf বই ডাউনলোড

আর এটাকে বলা হয় কর্মের তাওহীদ বা তাওহীদ আল উলুহিয়্যাহ বা তাওহীদ আল ইবাদাহ। যুগে যুগে এই তাওহীদের ক্ষেত্রেই মানুষ আল্লাহর সাথে শিরকে লিপ্ত হয়েছে। এ জন্য যুগে যুগে সকল নবী -রাসুলদের দাওয়াতের মূল বাণী ছিল এই তাওহীদ আল উলুহিয়্যাহ বা তাওহীদ আল ইবাদাহ। যেমন আল্লাহ তাআলা পবিত্র কুরআন বলেন।

তোমার আগে আমি ওহী ব্যতীত কোন রাসুল প্রেরণ করিনি যে, আমি ছাড়া কোন ইলাহ নেই। অতএব তোমরা আমার ইবাদত কর। আমি প্রত্যেক উম্মতের মধ্যেই রাসুল প্রেরণ করেছি এই মর্মে যে, তোমরা আল্লাহর ইবাদত কর এবং তাগুত থেকে নিরাপদ থাকে। সুতরাং এই উলুহিয়্যাহ তথা ইবাদত, অনুসরণ এবং আনুগত্যের ক্ষেত্রে আল্লাহর একত্ববাদের দাওয়াত দেয়ার জন্যই আল্লাহ সকল নবী রাসুল পাঠিয়েছেন। 

আরও দেখুনঃ আইউব আস,সাখতিয়ানী রহঃ জীবনী pdf বই ডাউনলোড

নিচে আইন ও বিধানদাতা কে pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

আইন ও বিধানদাতা কে pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 3.87 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group