আউলিয়ায়ে চিশত pdf বই ডাউনলোড। আল্লাহর ওলিরা প্রভুর নির্বাচিতজন। তারাঁ হচ্ছেন সৃষ্টির আশীবার্দ। মানবজীবনের সর্বাপেক্ষা মহামূল্যবান পরশপাথর। তাদেরঁ সুহবত সৌভাগ্যের আলোকবর্তিতা। যুগে যুগে কতো মানুষ তাসাওউফের মাশাইখদের দ্বারা দুনিয়া-আখিরাতে উপকৃত হয়েছে এবং হচ্ছেন তার হিসাব করো জানা নেই। তাদের পদধূলিতে ধন্য সমগ্র সৃষ্টি।

তাঁরা মহান প্রভু আল্লাহ তাআলার একান্ত আপনজন, বন্ধু, নৈকট্যশীল বান্দা। তাদেঁর মহামুল্যবান জীবনবৃত্তান্ত, সাধনার স্বরূপ, আল্লাহপ্রাপ্তির কাহিনী, ইলমে মারিফাতের রাস্তায় ভ্রমনের ইতিকথা আমাদের মতো সাধারণ মানুষের জন্য বিরাট উপকারী।

আরও দেখুনঃ ফিলিস্তিনের মুক্তি সংগ্রাম pdf বই ডাউনলোড

তাদেঁর জীবন আমাদের আদর্শ। ঈমানের দৃঢ়তা অর্জনের সুত্র। খোদান্বেষার উপাদেয়। এসব সত্যপোলব্ধি থেকে অনুপ্রাণিত হয় আউলিয়ায়ে চিশত গ্রন্থ রচনার প্রয়াস। যদিও চিশতিয়া তরীকার নাম আজকের আফগানিস্তানের এক নিভৃত ছোট্ট শহর চিশত এর নামানুসারে হয়েছে, তথাপি এই সিলসিলার সুফি দরবেশ এবং মুরীদানের সংখ্যা ভারত, পাকিস্তান ও বাংলাদেশে সর্বাপেক্ষা বেশী।

বাস্তবে পুরো উপমহাদেশে মহাত্মন খাজা মুঈনুদ্দীন চিশতী রাহমাতুল্লাহি আলাইহির আগমনের পর থেকে চিশতিয়া তরীকা জনপ্রিয় হয়ে ওঠে এবং তা এখনও বিদ্যমান আছে। যেহেতু খাজা সাহেব ঈসায়ী দ্বাদশ শতকের শেষের দিকে ভারতে এসেছিলেন তাই বলা যায় গত আটশত বছর ধরে এই অঞ্চলে চিশতিয়া তরীকার জনপ্রিয়তা লাভ করে আসছে।

আরও দেখুনঃ ইসলাম কমিউনিজম ও পুজিঁবাদ pdf বই ডাউনলোড

চিশতিয়া তরীকার উপর বেশ কিছু গ্রন্থাদি ইতোমধ্যে রচিত হয়েছে। তবে বক্ষ্যমাণ কিতাবে সচরাচর রচিত গ্রন্থাদি থেকে পাঠকরা কিছু ভিন্নতা লক্ষ্য করবেন। চিশতি মাশাইখদের সংখ্যা অনেক। সুতরাং এখানে সবার উপর বিস্তারিত আলোচনা সম্ভব নয়। এই গ্রন্থ প্রণয়নের লক্ষ্য হলো আমাদের।

( মানে আমার পীর সাহেব হযরত কুতবে যামান শায়খে কাতিয়া রাহমাতুল্লাহি আলাইহি পর্যন্ত)। চিশতী সিলসিলার আলাইহিস ওয়াসাল্লাম থেকে হযরত কুতবে যামান রাহমাতুল্লাহি আলাইহি পর্যন্ত মোট ৪২ জন মহাত্মনের জীবন, কর্ম, হালত ও সাধনা নিয়ে আলোচনার মধ্যেই আমাদের গবেষণা সীমিত থাকবে।

আরও দেখুনঃ হাদীসের কিস্সা pdf বই ডাউনলোড

নিচে আউলিয়ায়ে চিশত pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

আউলিয়ায়ে চিশত pdf বই ডাউনলোড

প্রকাশকঃ খানক্বায়ে  আমানীয়া আসগরিয়া
বইয়ের ধরণঃ সীরাত বিষয়ক 
বইয়ের সাইজঃ 206 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ ইঞ্জিঃ আজিজুল বারী 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group