আকাবিরদের জিহাদী জীবন pdf বই ডাউনলোড। শৈশব থেকেই কিতাব-পত্র ও লাইব্রেরীর প্রতি আমার দুর্বলতা । প্রসাসে সে দুর্বলতা কমেনি বরং নতুন নতুন ঝকঝকে ছাপা ও মজবুত বাধাইয়ের কিতাবগুলো দেখলে এবং কোন বড় লাইব্রেরীর কথা শুনলে যতক্ষণ সেই কিতাব খুলে না দেখতাম এবং লাইব্রেরীতে কিছু সময় না কাটাতাম ততক্ষন স্বস্তি পেতাম না।

এ আকর্ষণেই একদিন করাচী এয়ারপোর্ট সংলগ্ন বিশাল মসজিদের লাইব্রেরীতে উপস্থিত হয়ে কিছু সময় কাটাই। সে সময় ছোট কিছু রেসালা পুস্তিকা এর আলমারীতে বক্ষমান আকাবিরদের জিহাদী জীবন কিতাবটিও পেয়ে যাই এবং তা পড়তে শুরু করি। সময়ের স্বল্পতা ও লাইব্রেরী বন্ধ হওয়ার কথা ভুলে পড়তে ও বিস্মিত হতে থাকি।

আরও দেখুনঃ শীয়া কারা pdf বই ডাউনলোড

দেশ বিভক্তির পর ভারতবের্ষের আযাদী আন্দোলনের অগ্রনায়ম মাওলানা হুসাইন আহমদ মাদানী রহঃ-এর সুযোগ্য সন্তান জমিয়তে উলামায়ে হিন্দ এর প্রধান পৃষ্ঠপোষাক আল্লামা আসআদ মাদানী রহঃ বৃটিশ প্রসাষনের কাছে এ মর্মে একটি দরখাস্ত করেন যে, উপমহাদেশের সুদীর্ঘ দুশ বছরের ইংরেজ শাসনকালে ইংরেজ বিরোধী এবং ইংরেজ অনুগত ও মদদপুষ্টদের একটি তালিকা বৃটিশ সরকারের গোপন রেকর্ড থেকে যেন তাকে সরবরাহ করা হয়।

যার সাহায্যে উপমহাদেশের ঐতিহাসিক আযাদী আন্দোলনের স্বচ্ছ নির্ভুল ও পরিপূর্ণ ইতিহাস সংসকল করা সম্ভব হয়। তখন বৃটিশ সরকার তার অনুগতদের তালিকা সরবরাহের ব্যাপারে মৌনতা অবলম্বন করলেও পরবর্তিতে লন্ডনস্ত ইন্ডিয়ান লাইব্রেরী থেকে প্রায় অর্ধ শতাব্দীর প্রসিদ্ধ ইংরেজ বিরোধীদের একটি তারিকা মাওলানা আসআদ মাদানী সাহেবের নিকট প্রেরণ করে।

আরও দেখুনঃ তাহাবী শরীফ তৃতীয় খন্ড pdf বই ডাউনলোড

ইতিহাসের এই ক্ষুদ্র পুষ্পস্তবকে বৃটিশ সরকার কর্তৃক সরবরাহকৃত রিপোর্ট অনুযায়ী ইংরেজদের কৃষ্টি-কালচার ও তাদের দুঃশাসন বিরোধী সেসব আলেম উলামা ও সমালোচকদের স্মৃতিচারণ করা হবে যারাঁ ১৯১২ ইং সাল তথা রেশমী রুমাল আন্দোলনের শুরু থেকে উপমহাদেশে বিভক্তি পর্যন্ত বিভিন্ন সময়ে বিভিন্নভাবে ইংরেজ দুঃশাসনের মোকাবেলা করে তাদের রোষাণলে পড়ে জেল-জুলুম, অত্যাচার-অবিচার ও নির্যাতন-নিপীড়নের শিকার হয়েছেন।

আরও দেখুনঃ তাহাবী শরীফ দ্বিতীয় খন্ড pdf বই ডাউনলোড

নিচে আকাবিরদের জিহাদী জীবন pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

আকাবিরদের জিহাদী জীবন pdf বই ডাউনলোড

প্রকাশকঃ মাকতাবাতুর আশরাফ  
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 6.40 MB
প্রকাশ সালঃ ২০০৩ ইং 
বইয়ের লেখকঃ মাওলানা শহিদ জিয়াউর রহমান ফারুকী রহ.
অনুবাদঃ মাওলানা ইমামুদ্দিন শরীফ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group