আখেরাত

আখেরাত pdf বই ডাউনলোড।  আখেরাত বিষয়ে রাসূলুল্লাহ সাঃ বলিয়াছেন, মৃত ব্যক্তিকে কবরের মধ্যে রাখা হইলে কবর বলিতে থাকে হে অমুক! কিসে তোমাকে আমার ব্যাপারে ধোঁকায় ফেলিয়া রাখিয়াছিল? তুমিতো জানিতে আমি পরীক্ষার ঘর, অন্ধকার স্থান, নির্জন প্রকোষ্ঠ এবং পোকামাকড়ের বাসা। আমার সম্পর্কে কিসে তোমাকে কিসে ধোঁকায় ফেলিয়া রাখিয়াছিল যে, তুমি আমার উপর দিয়া অহংকারের সাথে চলাফিরা করিতে?

আরও দেখুনঃ ফাজায়েলে জিহাদ

পক্ষান্তরে মৃত ব্যক্তি যদি নেককার হয়। তখন তাহার পক্ষ হইতে কেহ উত্তর দিতে থাকে যে, তুমি তো জাননা এই ব্যক্তি দুনিয়াতে থাকিয়া সৎকার্যের আদেশ করিত আর অসৎ কাজের বাধা প্রদান করিত। তখন কবরে বলে, তাহা হইলে, আমি তাহার জন্য একটি সবুজ বাগানে পরিণত হইয়া যাইব। তাহার দেহ নূরে পরিণত হইয়া যাইবে এবং রূহ আল্লাহ পাকের কাছে চলিয়া যাইবে। ।

আর আপনার জন্য দুনিয়া অপেক্ষা আখেরাত বহুগুনে উত্তম - সুরা দোহা

হযরত উবায়দ ইবনে ওমাইর লায়ছী রাঃ বলেন যে, মৃত ব্যক্তিকে কবরে দেওয়ার পর কবর তাহাকে বলিতে থাকে। আমি নিঃসঙ্গ, অন্ধকার এবং নির্জন ঘর। যদি তুমি আল্লাহ তায়ালার আনুগত্যে জীবন কাটাইয়া থাক তাহা হইলে আজ আমি তোমার জন্য রহমত হইয়া যাইবো। পক্ষান্তরে যদি তুমি তাহার নারমানীতে জীবন কাটাইয়া থাক, তাহা হইলে আজ আমি তোমার জন্য আযাবে পরিণত হইব। আমি এমন এক ঘর, যে ব্যক্তি আল্লাহর অনুগত হইয়া আমার ভিতর প্রবেশ করিবে সে খুশী হইয়া বাহির হইবে। আর যে ব্যক্তি নাফরমান হইয়া প্রবেশ করিবে সে ধ্বংস হইয়া বাহির হইবে।

আরও দেখুনঃ আরাকানের মুসলমানদের ইতিহাস pdf বই

নিচে আখেরাত pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

আখেরাত বই pdf ডাউনলোড

মূল লেখকঃ ইমাম গাযযালী (রহ)
অনুবাদঃ মাওলানা বসির উদ্দিন
প্রথম প্রকাশঃ 
সর্বশেষ প্রকাশঃ 
বইয়ের ধরণঃ পরকাল
সাইজঃ ৬.৯৭ MB
প্রকাশকঃ মোহাম্মদী লাইব্রেরী

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group