আট শহীদের বাবা

আট শহীদের বাবা pdf বই ডাউনলোড। আল্লাহ তায়ালার এক প্রিয়নবী ছিলেন হযরত মূসা আঃ। তিনি এসেছিলেন মিশরে। সে সময় মিশরের রাজা ছিল ফিরআউন। সে ছিল খুবই অহষ্কারী এবং জালিম প্রকৃতির রাজা। মুসা আঃ এই রাজাকেই ইসলোমরে পথে ডাকলেন । কিন্তু ফিরআউন তো ঈমান আনলোই না, বরং তাকেঁ নবী হিসেবেও অস্বীকার করে বসল। এ প্রসঙ্গে আল্লাহ বলছেন ঃ আমি আমার নিদর্শন ও স্পষ্ট প্রমাণসহ মূসা আঃ কে পাঠিয়েছিলাম ফিরআউন, হামান ও করুণের কাছে। কিন্তু তারা বলেছিল, এতো এক জাদুকর, চরম মিথ্যাবাদী। [সুরা মুমিনঃ২৩-২৪]

এক পর্যায়ে ফিরআউন আল্লাহর ক্ষমতা কেও চ্যালেঞ্জ করেছিল মুসা আঃ যাদুর খেলার (এই সিরিজের ১ম খন্ডের ১ম কাহিনী দ্রষ্টব্য মধ্যে দিয়ে সে চ্যালেঞ্জর জবাব দিয়েছিলেন)। ফিরআউন স্পষ্টতই সেদিন পরাজিত হয়েছিল। কিন্তু এ পরাজয়ের পর ফিরআউনের অনুসারীরা নতুন করে চক্রান্ত পাকাতে লাগল।

আরও দেখুনঃ অন্ধকূপ হত্যা রহস্য pdf বই ডাউনলোড

তাদের প্রধান প্রধান ব্যক্তিরা আল্লাহর ইবাদাত করা, মানুষের মধ্যে সুসম্পর্ক প্রতিষ্ঠা করা, অত্যাচার-নির্যাতন বন্ধ করাকে নিজেদের জন্য মহাবিপদ বলে চিঙ্হ করল। মুসা আঃ যদি ইসলাম প্রচার করতে পারেন, তবে সাধারণ লোকেরা তো তাদের বিরুদ্ধে রুখে দাড়াবে।তাই তারা ফিরআউনকে বললঃ আপনি কি মুসাকে ও তার অনুসারীদেরকে রাজ্যে বিপর্যয় সৃষ্টি করতে এবং আপনাকে ও আপনার দেবতাদেরকে বাদ দিতে দেবেন?

ফিরআউন তাদের কথায় সায় দিল। সে মূসা আঃ অনুসারীদের ছেলেদেরকে হত্যা করে তারঁ প্রভাব প্রতিপত্তিকে ধ্বংস করতে চাইলে । তাই সে বললঃ আমরা তাদের ছেলেদের কে খুন করব আর তাদের মেয়েদেরকে বাচিয়ে রাখব; আর আমরা তো চেয়ে অনেক বেশী শক্তিশালী।এ ঘোষনার পর পরিস্তিতিবড় ভয়াসব হয়ে পড়ল মুসা আঃ এর জন্য । তিনি তারঁ অনুসারীদেরকে সান্তনা দিয়ে বললেনঃ আল্লাহর কাছে সাহায্য চাও ধৈর্য ধর। দুনিয়ার মালিকা তো আল্লাহই ; তিনি তারঁ বান্দাদের মধ্যে থেকে যাকে ইচ্ছে এর উত্তরাধিকারী বানাবেন আর চমৎকার পুরুষ্কার তো মুত্তাকীদের মুমিনদের জন্যই।

আরও দেখুনঃ  আদর্শ নেতা মুহাম্মদ (সাঃ) pdf বই ডাউনলোড

নিচে আট শহীদের বাবা pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

আট শহীদের বাবা pdf বই ডাউনলোড সুচীপত্রআট

 

প্রকাশকঃ বাংলাদেশ ইসলামিক ইনফরমেশন
বইয়ের ধরণঃ আট শহীদের বাবা
বইয়ের সাইজঃ 4.37 MB
প্রকাশ সালঃ ২০০৫ ইং
বইয়ের লেখকঃ জামিল মাহমুদ
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now