আদমের আদি উৎস pdf বই ডাউনলোড। হযরত আদম আঃ ও বিবি হাওয়া পৃথিবীর প্রথম খেলাফতধারী মানব- মানবী। তাদের আগে আল্লাহ প্রতিনিধিত্ব নিয়ে মানুষের কোন প্রজাতি পৃথিবীতে আসেনি। যেহেতু, তারাঁই পৃথিবীর প্রথম খেলাফতধারী মানব-মানবী, সেহেতু প্রশ্ন দেখা দিয়েছে তারাঁ কোন উৎস ধরে পৃথিবীর মাটিতে পদার্পণ করেছিলেন?।

এ প্রশ্নের গতানুগাতিক অনেক ব্যাখ্যা ধর্ম ও বিজ্ঞানের মাধ্যমে আমরা জানতে পেরেছি। কিন্তু ধর্ম ও বিজ্ঞানের সে সব তথ্য পরস্পর বিরোধী ও সংগাতময়। এতে আপনার জনতার ক্ষেত্রে যাচাই বাছাই করে সঠিক ও নির্ভূল তথ্যটি খুঁজে বের করে বিশ্বাস করা কঠিন।

আরও দেখুনঃ আগুনের কারাগার pdf বই ডাউনলোড

তাই আজ ধর্ম ও বিজ্ঞানের ক্ষেত্রে দ্বন্দ্বের মূল উৎসটি কোথায় তা খুজেঁ বের করা জরুরী হয়ে পড়েছে। এটি বের করতে পারলেই আদম ও হাওয়া কোন উৎস ধরে পৃথিবীতে এসেছিলেন, তা জানা জাবে বলে আশা করা যায়।

পৃথিবীতে আদমের আবির্ভাব সত্যিই রহস্যজনক। এ কারণে যে, তিনি ছিলেন পৃথিবীর আদি মানব এবং তারঁ সঙ্গিনী বিবি হাওয়া ছিলেন আদি মানবী। তাদের পিতা-মাতার কোন উৎস কোথাও খুজেঁ পাওয়া যায় না বলে তাদেরকে পৃথিবীর আদিম মানব-মানবী বলা হয়। এক্ষেত্রে তাদের জন্ম পিতা-মাতা ছাড়াই হয়েছে, এরূপ ধারণা পোষণ করা হয়।

আরও দেখুনঃ যুগে যুগে ঈমানের পরীক্ষা pdf বই ডাউনলোড

কিন্তু এ ধারণাটি বিজ্ঞান, ধর্ম ও দর্শনের দিক থেকে কতটুকু নির্ভরযোগ্য তা তলিয়ে দেখা এখন যুগ- জিজ্ঞাসার অনিবার্য দাবী। কারণ আদমের আদি উৎস নিয়ে বিজ্ঞান ও দর্শনের সাথে ধর্মের দ্বন্দ্ব এখনও কাটেনি। গবেষণাহীন ধর্মীয় ব্যাখ্যাতে বলা হয়েছে আদম-হাওয়া পৃথিবীর আদি মানব-মানবী। দুনিয়াতে তাদের কোন পিতা-মাতা ছিল না।

আবার বিজ্ঞান বলছে বিবর্তনের মাধ্যমে জীব-প্রজাতির অন্য প্রাণী থেকে মানুষের আদম ও হাওয়ার উদর ঘটেছে। অর্থাৎ বর্তমান প্রজন্মের মানুষ এমন এক জীব প্রজাতি থেকে উদ্ভব হয়েছে, যাদের জীবন প্রণালী ছিল মানুষের জীবন ধারার একেবারে কাছাকাছি। এর ফলে ধর্মে বিশ্বাসীগণ বিজ্ঞানের যুক্তি মেনে নিতে পারছেন না। তারা মনে করছেন বিজ্ঞানের তথ্য স্রষ্টার অস্তিত্বকে অস্বীকার করার শামীল।

আরও দেখুনঃ বাংলাদেশে উশর বা ফসলের যাকাত pdf বই ডাউনলোড

নিচে আদমের আদি উৎস pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

আদমের আদি উৎস pdf বই ডাউনলোড

প্রকাশকঃ পলাশ পাবলিকেশন 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 4.79 MB
প্রকাশ সালঃ ২০০৩ ইং
বইয়ের লেখকঃ আল মেহদী          
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group