আদর্শ নেতা মুহাম্মদ (সাঃ)

আদর্শ নেতা মুহাম্মদ (সাঃ) pdf বই ডাউনলোড।ইসলাম বিশ্বমানবতার জন্য আল্লাহ প্রদত্ত পূর্ণাঙ্গ জীবনে ব্যবস্থা। ইসলামের বার্তাবাহক ছিলেন আম্বিয়ায়ে কিরাম আলাইহিস সালাম। আখেরি নবী মুহাম্মদ রসূলুল্লাহ সা. ইসলামকে পরিপূর্ণভাবে বিজয়ী ও প্রবর্তন করে গেছেন্ তিনি ইসলামকে একটি পূর্ণাঙ্গ বিপ্লবী আন্দোলন হিসেবে পেশ করেন। এ বিপ্লবী আন্দোলনের তিনিই ছিলেন নেতা। তিনি িএ আন্দোলনকে বিজয়ী করেন এবং মানব রচিত মতবাদ সমুহকে পরাজিত ও পরাভুত করে ইসলামকে প্রতিষ্ঠিত করেন।

ইসলামকে বিজয়ী করার জন্য তিনি মানুষের মধ্যে চিন্তার বিপ্লব ঘটান, চরিত্রের বিপ্লব ঘটান এবং এরি ধারাবাহিকাতয় সমাজ ও রাষ্ট্র বিপ্লব সংঘটিত করেন। এই পূর্ণাঙ্গ বিপ্লব প্রতিক্রিয়ায় তিনি যে সুদক্ষ ও সুনিপুন নেতৃত্ব দান করেছিলেন, তাই সর্বকালের ইসলামি আন্দোলন ও নেতৃত্বের আদর্শ। এই বিপ্লবী আন্দোলনে তিনি যে কর্মনীতি ও কর্মকৌশল অবলম্বন করেছিলেন, তা-ই সর্বকালের ইসলামি আন্দোলনের কর্মনীতি ও কর্মকৌশলের মডেল।

আরও দেখুনঃ অন্ধকূপ হত্যা রহস্য pdf বই ডাউনলোড

মুহাম্মদ রসুলুল্লাহ সা. স্বঘোষিত নেতা ছিলেন না। তিনি ছিলেন আল্লাহর রসুল, আল্লাহ কর্তৃক নিযুক্ত নেতা। কুরআন মজিদে আল্লাহ তায়ালা তারঁ তিনটি অনন্য বৈশিষ্ট্য উল্লেখ করেছেন। সেগুলো হলো,
১। তিনি আল্লাহর সর্বশেষ নবী । তারঁ পরে আল্লাহ আর কোনো নবী-রসুল নিযুক্ত করবেন না।
২। তিনি কিয়ামত পর্যন্ত বিশ্ববাসীর জন্য আল্লাহর রসুল।
৩। তিনি আল্লাহর পক্ষ থেকে বিশ্বাসীর জন্যে এক বিশেষ অনুকম্পা, রাহমাতুল লিল আলামীন।

সে জন্যে আল্লাহ পাক তাকেঁ নিখুঁতভাবে আদর্শ মানুষ ও আদর্শ নেতা হিসেবে গড়ে তোলেন। তিনি ছিলেন সর্বগুনে গুণান্বিত পূর্ণাঙ্গ মানব বা ইনসানে কামিল (perfect Man)। ব্যক্তিত্বে, নেতৃত্বে, নৈতিকতায়, জ্ঞানে , গুনে , প্রজ্ঞায়, দয়ায়, দক্ষতায়, সাহসে, শাসনে, সুন্দরে, সৌন্দর্য, পূণ্যে, পবিত্রতায়, দানে দরদে, দারিদ্রে, ধের্য, সততা, বিশ্বস্তায়, সর্বোপরি সর্বগুনে তিনি ছিলেন সর্বশ্রেষ্ঠ মানুষ এবং সর্বকালে সর্বশ্রেষ্ঠ আদর্শ নেতা।

আরও দেখুনঃ আইয়ুব (আঃ) জীবনী pdf বই ডাউনলোড

নিচে আদর্শ নেতা মুহাম্মদ (সাঃ) pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

আদর্শ নেতা মুহাম্মদ (সাঃ) pdf বই ডাউনলোড সুচীপত্র

প্রকাশকঃ শতাব্দী প্রকাশনী
বইয়ের ধরণঃ আদর্শ  নেতা মুহাম্মদ সাঃ
বইয়ের সাইজঃ 4.93 MB
প্রকাশ সালঃ ২০১১ ইং
বইয়ের লেখকঃ আবদুস শহীদ নাসিম
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now