আদর্শ পরিবার ও পরিবেশ pdf বই ডাউনলোড। অধিকাংশ মানুষই অনুকরণপ্রিয়। নিত্য-নূতন সব কিছুকে গ্রহণ করতে সদা আগ্রহী,সদা প্রস্তুত। ভাল হোক চাহে মন্দ, সে বিবে করার প্রয়োজন আছে বলে মনে করে না। অবশ্য তা সকলের পক্ষে করা সম্ভবও নয়। তােই তো অধিকাংশ মানুষেরই শ্লোগান হল, যেমনি কলি তেমনি চলি। আর সে জন্যই নতুন কিছু পরিবেশ প্রবেশ করলেই তা অনেকের বরণীয় রীতি অথবা ফ্যাশন হয়ে যায়।

নির্বিচারে তা গ্রহণ ও ব্যবহার করতে শুরু করে দেয়। যারাঁ চোখ বুঝে ভাল-মন্দ অভিনব সব কিছুই গ্রহণ করেন এবং ভাল হলেও পুরাতন সব কিছুই বর্জন করেন তারাঁই প্রগতিশীল বলে পরিচিত।

আরও দেখুনঃ বিনা পণের বউ pdf বই ডাউনলোড 

পক্ষান্তরে কিছু মানুষ আছেন; যাঁরা বাচ-বিচার করে বিভিন্ন নিত্য-নতূন অনুপ্রবেশকারী ফ্যাশন, ট্র্যাডিশন, সভ্যতা ও সংস্কৃতি গ্রহন করে থাকেন। যা মন্দ তা বর্জন করেন, যা ভালো তা অর্জন করেন এবং যা চিরসত্য ও চিরন্তন সেই সভ্যতাকে আমরণ ধারণ করে থাকেন।

যেমন কর্ম তেমনই ফল হবে। 

সে সভ্যতাকে মানুষের সৃষ্টিকর্তা চিরন্তন বলে ঘোষণা করেছেন সে সভ্যতাকে সীমিত ও পরিবর্তনশীল জ্ঞানের অধিকারী কোন মানুষের কথায় বর্জন করেন না। আর সে জন্যই ওরাঁ এঁদেরকে গোড়া বা রক্ষণশীল বলে আখ্যায়ন ও ব্যঙ্গ করে থাকেন। এর পশ্চাতে রয়েছে একটিই কারণ। আর তা হল মরণশীল মানুষের মরণের পরপারকে অবিশ্বাস করা, দ্বীন ও আল্লাহকে অস্বীকার করা।

আরও দেখুনঃ অপারেশন আলেপ্পো pdf বই ডাউনলোড

ভূয়ো প্রগতিবাদীদের মোকাবেলা করে চলতে হলে ইসলামী পরিবেশ গড়ার ব্যাপারে প্রত্যেক মুসলিমকে সচেতন হতে হবে। ইসলামী পরিবেশর সুফল এবং তথাকথিত প্রগতিশীল পরিবেশের কুফল বর্ণনা করার মাধ্যমে গণচেতনা গড়ে তুলতে হবে। ইসলামী শিক্ষাকে জোরদার করে জোর পদক্ষেপে কুফরী পরিবেশকে চ্যালেঞ্জ করতে হবে।

সেই লক্ষ্যে আরবী ভাষায় লিখিত ইসলাহুল বুয়ূত ও আখতারুন তুহাদ্দিদুল বুয়ূত এর অনুকরণে এ পুস্তিাক বাংলা ভাষা লিখে বাঙ্গালী পাঠক সমাজকে উপহার দিতে লেখক অনুবাদক এর ক্ষুদ্র প্রচেষ্টা। প্রত্যেক পরিবারের জন্য একটি মাথা গোঁজার ঠাঁই থাকে যামে আমরা গৃহ বলি। এই গৃহ আবাদ হয় দুইভাবে বাহ্যিকভাবে ও আভ্যন্তরিকভাবে। আল্লাহ যেন তা কবুল করে নেন। আমীন।

আরও দেখুনঃ দ্য স্পিরিট অব ইসলাম pdf বই ডাউনলোড

নিচে আদর্শ পরিবার ও পরিবেশ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

আদর্শ পরিবার ও পরিবেশ pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 1.17 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ শাইখ আব্দুল হামীদ ফাইযী        
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group