আপনার ইমান কি গ্রহনযোগ্য

আপনার ইমান কি গ্রহনযোগ্য pdf বই ডাউনলোড। ভারত উপমহাদেশের মুসলিম ভায়েরা রুটি-রুজির সন্ধানে যখন সাঊদী আরব আগমণ করেন, তখন এখানে তারা ইবাদত বন্দেগীর বিভিন্ন আগমণ করেন, তখন এখানে তারা ইবাদত বন্দেগীর বিভিন্ন ক্ষেত্রে দেশের প্রচলিত নিয়মের অনেক ব্যতিক্রম লক্ষ্য করেন।

তন্মধ্যে বিতর নামায অন্যতম। এ নামায আমাদের দেশে সাধারণতঃ যে নিয়মে পড়া হয় তার সম্পূর্ন বিপরীত নিয়ম তারা এদেশে দেখতে পান। বিশেষ করে রামাযান মাসে যখন জামাতের সাথে বিতর নামায পড়তে হয়।

আরও দেখুনঃ বিশ্ব মানবতার অভিশাপ pdf বই ডাউনলোড

আল্লাহ এবং তারঁ রাসুল কোন আদেশ করলে কোন ঈমানদার পুরুষ ও ঈমানদান নারীর সে বিষয়ে ভিন্নমত পোষণ করার কোন অধিকার নেই। যে ব্যক্তি আল্লাহ ও তারঁ রাসুলের আদেশ অমান্য করবে, সে প্রকাশ্যে পথভ্রষ্টতায় পতিত হবে। আবু হুরায়রা রাঃ থেকে বর্ণিত তিনি বলেন, রাসুলুল্লাহ সাঃ বলেছেন, আমার উম্মতের প্রত্যেক ব্যক্তি জান্নাতে প্রবেশ করবে, কিন্তু ঐ ব্যক্তি নয় যে জান্নাত যেতে অস্বীকার করে।

তখন তারা পেরেশান ও হয়রান হয়ে নিজ দেশের ইমাম ও মুফতী সাহেবানকে পত্র মারফত বা কোন করে জিজ্ঞেসন করেন যে, আমাদের করণীয় কি? তারাও নিজেদের মতাদর্শ অনুযায়ী জবাব পাঠিয়ে দেন ওদের সাথে বিতর পড়বে না, তোমরা আলাদা বিতর পড়ে নিবে।

আরও দেখুনঃ কোরআনই সমস্যার সমাধান pdf বই ডাউনলোড

এজন্য দেখা যায়- বিতর শুরু হওয়ার সময় বিরাট একটি দল, জামাত থেকে বের হয়ে কেউ মসজিদে কেউ নিজ ঘরে গিয়ে বিতর নামায আদায় করে থাকেন। সঊদী আরবের জুবাইল দাওয়া সেন্টারে দাঊ ও শিক্ষক হিসেবে আগমণ করার পর থেকে এমন কোন উপলক্ষ্য নেই যে, আমাকে উক্ত বিষয়ে প্রশ্নের সম্মুখিন হতে হয়নি।

আমার জ্ঞান অনুযায়ী আমি রাসুলুল্লাহ সাঃ- এর ছহীহ সুন্নাহর অনুসরণের তার জবাব দেয়ার চেষ্টা করেছি এবং করে যাচ্ছি। ফলে সত্যানুসন্ধানী ও নবী প্রেমী লোকেরা সত্য গ্রহণ করেন এবং সে অনুযায়ী নিজেদের আমলকে শুদরে দেন। আমার জানা মতে এরকম লোকের সংখ্যা অগণিত যারা এক্ষেত্রে নিজেদের আমলকে ছহীহ সুন্নাত মোতাবেক বিশুদ্ধ করতে সক্ষম হয়েছেন।

আরও দেখুনঃ রাহে বেলায়েত pdf বই ডাউনলোড

নিচে আপনার ইমান কি গ্রহনযোগ্য pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

আপনার ইমান কি গ্রহনযোগ্য pdf বই ডাউনলোড

প্রকাশকঃ পান্ডলিপি প্রকাশন
বইয়ের ধরণঃ ঈমান বিষয়ক      
বইয়ের সাইজঃ 2.48 MB
প্রকাশ সালঃ ২০১১ ইং
বইয়ের লেখকঃ মুহাম্মাদ বিন সুলাইমান আত্তামীমী রহ.  
অনুবাদঃ বায়েজীদ মাহমুদ ফয়সাল
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group