আফগানিস্তানের ইতিহাস ঐতিহ্য

আফগানিস্তানের ইতিহাস ঐতিহ্য pdf বই ডাউনলোড।আফগানিস্তান ও তালিবান শীর্ষক পুস্তকটি আফগানিস্তান এবং তালিবান সংক্রান্ত তথ্যের একটি সংকলন। এ তথ্যবহুল প্রস্তকটি আফগানিস্তান এবং তালিবানদের সম্বন্ধে বস্তুনিষ্ঠ ধারণা লাভে এবং উন্নততর প্রবন্ধ রচনায় সহায়ক হতে পারে। এ পুস্তকের প্রথম সংস্করণ আফগান তালিবান নামে প্রকাশিত হয়েছিল। দু মাসে মধ্যেই পুস্তকটি শেষ হয়ে যায়। মুহাম্মদ সালেহ উদদীনের বিশেষ অনুরোধে বেশ কয়েকটি নতুন প্রবন্ধ তৃতীয় সংস্করনে যোগ করে দেয়া হলো।

তালিবানদের জন্য আমাদের অনেকে দরদ এবং অনুভুতি অতি গভীর । কিন্তু তথ্যের অভাবে তাদের সম্পর্কে বা সমর্থনে কোন অভিমত প্রকাশ কর। কঠিন অন্য দিকে পাশ্চাত্য দুনিয়ায়, এমনকি মুসলিম বিশ্বের বহু চিন্তাবিদ ও নন্দিত রাজনৈতিক তালিবানদের সম্পর্কে বিরূপ মন্তব্য প্রকাশ করে থাকেন।আমাদের দেশের পত্র-পত্রিকায় পাশ্চাত্য প্রচার মাধ্যমগুলো কর্তৃক সরবরাহকৃত তালিবানবিরোধী মিথ্যা খবর প্রকাশ করা অনেকটা ফ্যাশন হয়ে দাড়িয়েছে। সংবাদপত্রে থাকে সংবাদের মহাসার।

আরও দেখুনঃ  অপরাজিতা সাহাবিয়া সংখ্যা pdf বই ডাউনলোড

সংবাদপত্র অন্য কোন প্রকাশনায় তত বেশি খবর বা সংবাদদের আধিক্য দেখা যায় না। এক অর্থে বলা যায়, সাংবাদিকতা হলো সংবাদের আধিক্য সংক্রান্ত পেশা।আজকাল বহু সংবাদপত্রে ঘটনার সংবাদ যতটুকু থাকে, মিথ্যা থাকে তারচেয়ে বেশি। আর তা যদি ইসলাম বিরোদী হয়, তবে তো কথাই নেই । সাংবাদিকতাকে বহু সাংবাদিক আজকাল মিথ্যাধিকতায় পরিণত করে ফেলেছেন।মুসলিম বিশ্বের বিভিন্ন দেশে ছোট-বড় অসংখ্য ইসলামী রাজনৈতিক দল, সংস্থার এবং আন্দোলন রয়েছে।

এ আন্দোলনগুলোর পিছনে বহ নিবেদিত প্রাণ নেতা-কর্মী অনেক চিন্তাবিদ ও দার্শনিক যুগ যুগ ধরে সাধনা করে যাচ্চেন । কেউ কারাবরন করছেন এবং কেউ শাহাদতবরণ করেছেন। সুদান ইরান ভিন্ন অন্য কোথাও তারা সরকার গঠন করতে পারেননি।আমাদের দেশে ইসলামী শিক্ষার জন্য প্রধান দুধরনের শিক্ষা কোর্স এবং শিক্ষা প্রতিষ্ঠান আছে। একটি হলো আলিয়া মাদ্রাসার সিলেবাস অনুসরণকারী মাদ্রাসা।ওপরটি দেওবন্দ মাদ্রাসার সিলেবাস অনুসরণকারী কওমী মাদ্রাসা।

আরও দেখুনঃ বাক্সের বাহিরে pdf বই ডাউনলোড

নিচে আফগানিস্তানের ইতিহাস ঐতিহ্য  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

আফগানিস্তানের ইতিহাস ঐতিহ্য pdf বই ডাউনলোড সুচীপত্র

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়
বইয়ের সাইজঃ 17.3 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ এ.জেড.এম শামসুল আলম
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group