আবু গারিবের বন্দি

আবু গারিবের বন্দি pdf বই ডাউনলোড। হঠাৎ করেই ও আমার সামনে এসে হাজির হলো । কিন্তু ওর লম্বা উন্নত শিরটা আজ ঝুঁকে আছে বাঁকানো ধনুকের মতো । আমি আতকে উঠলাম । বোঝাই যাচ্ছে , কোনো ঝড়োতান্ডব বয়ে গেছে ওর উপর দিয়ে  ওর বিধ্বস্ত চেহারা ও বেদনা মলিন চোখের দিকে তাকিয়ে আমি অবাক চোখে তাকিয়ে রইলাম ।

ও কিছু বলার আগেই একরাশ উদ্বেগ নিয়ে আমি জানতে চাইলাম – ‘কেনো ? কেনো তুমি ওখানে গিয়েছিলে ? কেনো তুমি নিজেকে জড়ালে ? নীরব ক্লান্ত দৃষ্টিতে ও আমার দিকে তাকালো । বড়ো অস্থির – করা দৃষ্টি । বড় বেদনা – সঞ্জাত দৃষ্টি ।

আরও দেখুনঃ নারীদের পবিত্রতার জরুরী বিধান pdf বই ডাউনলোড

কিন্তু মুখে ও কিছু উচ্চারণ করল না । বরং বাসা মুখো হাটাঁ শুরু করল । আমি কথা না বলেই দ্রুত উঠে দাড়ালাম । এ অবস্থায় ওকে একা ছাড়া মোটেই নিরাপদ মনে হচ্ছে না । আমিও সঙ্গে বের হলাম । ও খুঁড়িয়ে খুঁড়িয়ে পথ চলছে । একরাশ আসহায় প্রশ্ন বুকে ধারণ করে আমি নীরবে ওকে কাছে ঘেঁষে অনুসরণ করে চলেছি । রাতের নির্জন প্রহর ।

ছোট এক কাব্যগ্রন্থ।

চারদিকে সুনসান নীরবতা । ওর বুকের ভিতর লুকোনো সর্বগ্রাসী বেদনার একটা অস্ফূট শব্দছাড়া আর কিছুই শোনা যাচ্ছিল না । ওর চোখে একটা কিছু ছিল । যা অন্ধকারে আমি পড়তে পারছিলাম না । অথবা তীব্র ব্যথায় তা ছিলো অস্বচ্ছ । খুব বেশী দিন নয় মাত্র কয়েকটা মাস ও নিখোজ ছিলেঅ । কিন্তু মনে হয়েছে যেনো বছর বছর ও আমদের মাঝে ছিলোনা ।

আরও দেখুনঃ হারাম ও কবীরা গুনাহ দৃত্বীয়াংশ pdf বই ডাউনলোড

আমার কাছে তো মাঝে মধ্যে মনে হয়েছে কয়েক যুগের পর্দা যেনো আমাদের মাঝে েআড়াল হয়ে দাড়িয়েছিলো । অনেক সময় এমন মনে হয়-ই । হঠাৎ কারেনা সাথে কিছু দিন দেখা না হলে পরে যখন তার মুখো মুখি হই , মনে হয় মানুষ টা কতো বদলে গেছে ! যেনো অন্য কেউ ।

আমি বাড়ি পর্যন্ত পৌছেঁ দিলাম । বাড়ির আঙ্গিনায় প্রবেশ করতেই সবাই ছুটে এলো ্ওকে অনেক দিন পর ফিরে পেয়ে স্বাগত জানাতে । সবাই সালাম দিচ্ছিল উদ্বেগভরা কন্ঠে । ব্যথাঝরা অভিব্যক্তিতে । কিন্তু ওর পক্ষ থেকে কোন সাড়া পাওয়া যাচ্ছিল না । কেবল বিভ্রান্ত চোখে আশ- পাশে তাকাচ্ছিলো । 

আরও দেখুনঃ প্রিয় নবীর কন্যাগন pdf বই ডাউনলোড

নিচে আবু গারিবের বন্দি pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

আবু গারিবের বন্দি pdf বই ডাউনলোড

প্রকাশকঃ কিতাব কানন  
বইয়ের ধরণঃ সীরাত বিষয়ক       
বইয়ের সাইজঃ 10.3  MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ  
অনুবাদঃ ইয়াহইয়া ইউসুফ নদভী
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group