আমিষ খাদ্য অনুমোদিত বা নিষিদ্ধ pdf বই ডাউনলোড।মানুষের জন্য স্বাস্থ্যসম্মত বা অধিক উৎকৃষ্ট, খাদ্য আমি না নিরামিষ এ বিষয়টি নিয়ে আজ ভাবার হবে। যদি আমি প্রমাণ করতে পারি যে, একটি আপের একটি আমের থেকে ভালো, তার মানে এই ন য় যে, আম নিষিদ্ধ। যাই হোক, আমি বলব যে, সংজ্ঞানুয়ায়ী অনিরামিষাশি মানে একজন ব্যক্তি, যার খাদ্য প্রাণী -উৎস থেকে তৈরি হয়।

এটির এই মানে হয় না যে একজন ব্যক্তি যার উস্তিজ খাদ্য নেই বা একজন ব্যক্তি যার শাকসবজি ও ফল নেই। একটি প্রযুক্তিগত ও বৈজ্ঞানিক কথা একটি সর্বভূক প্রাণীর খাদ্যসামগ্রীর দ্বারা বিষয়টি খুব পরিস্কার হয়ে যায়। অর্থাৎ একটি খাদ্যসামগ্রী যার বহু ধরণের খাদ্য আছে, বিশেষ করে গাছপালা ও প্রাণীদের কাঝ থেকে যে খাদ্যগুলো পাওয়া যায়।

আরও দেখুনঃবিয়ে তালাক ফারায়েজ pdf বই ডাউনলোড 

এমন একজন ব্যক্তির দ্বারা গৃহীত খাদ্যসামগ্রী যাকে সর্বভূক প্রাণীর খাদ্যসামগ্রী বলে এখানে ভেজিটেরিয়ান শাকাশি শব্দটিকে ব্যখ্যা করা ভালো হেব, যে শব্দটি এসেছে ভেজিটাস শব্দ থেকে, যার অর্থ শ্বাসপ্রশ্বাস ও জীবনে পরিপূর্ণ

বিভিন্ন ধরনের শাকাশি আছে। কিছু ফলাহারী আছে, যারা ফলমূল, বাদাম , নারকেল ইত্যাদি খেয়ে থাকে। বেদান্তরা প্রাণী থেকে উৎপাদিত কোন খাদ্য গ্রহণ করে না। ল্যাক্টো ভেজিটেরিয়ানরা দুগ্ধ ও দুগ্ধজাত দ্রব্য-সহ শাকসবজি গ্রহণকারী দুধ খায়। ওভো ভেজিটেরিয়ানরা ডিমও শাকসবিজি গ্রহণকারী ডিম খায়।

আরও দেখুনঃ মাজলিসুশ শাহাব pdf বই ডাউনলোড

ন্যাক্টো ও ওভো ভেজিটেরিয়ানরা দুধ ও ডিম উভয়ই গ্রহণ করে। পেসকো ভেজিটেরিয়ানরা মাছ খায় এবং সেমি-ভেজিটেরিয়ানরা কাউন্সিল অফ সায়েন্স অ্যান্ড হেলথ-এর পরামর্শদাতা ডাঃ উইলিয়াম টি, জারভেস, যিনি লোমালিভা বিশ্ববিদ্যালয়ের পাবলিক হেলথ অ্যান্ড প্রিভেনটিভ মেডিসিনএর অধ্যাপকও তার বিবৃতি থেকে একটি উদ্ভৃতি দিতে চাই।

তিনি ন্যাশলাল কাউন্সিল এগেনেস্টে হেলথ ফ্রডস–এর প্রতিষ্ঠাতা ও সভাপতি এবং দ্য হেলথ রর্বাস-এর ক্লোজার লুক আইট ওউয়াকারি ইন আমেরিকা নামের বইটির সহ সম্পাদক। তিনি যে উদ্বৃতিগুলো দিয়েছেন তার অধিকাংশেই আমেরিকা থেকে। ডাঃ উইলিয়াম টি, জারভেস শাকাশিদের আচরণের ভিত্তিতে শ্রেণীবিভাজন করেছেন।

আরও দেখুনঃ মাদকদ্রব্য সেবনকারীদের বিধান ও পরিণাম pdf বই

নিচে আমিষ খাদ্য অনুমোদিত বা নিষিদ্ধ  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

আমিষ খাদ্য অনুমোদিত বা নিষিদ্ধ pdf বই ডাউনলোড

প্রকাশকঃ    
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক       
বইয়ের সাইজঃ 2.08 MB
প্রকাশ সালঃ ইং
বইয়ের লেখকঃ ডাঃ জাকির নায়েক    
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group