আমি কারো মেয়ে নই pdf বই ডাউনলোড। একটি এক সমাজচ্যুত নারীর আত্মকথা। এই আত্মকথা আমাকে অন্তত তিনবার কাদিয়েছে। মূল উর্দূ বইটি যখন নিজেরে জন্য পড়ছিলাম, তখন একবার। যখন পাঠকের জন্য বাংলায় অনুবাদ করছিলাম, তখন একবার। এরপর অনূদিত কপিটি যখন পরিমার্জনের উদ্দেশ্যে পাঠ করছিলাম, তখন আরেক বার।

আমি এর উর্দূ কপির সন্ধান পেয়েছিলাম ইন্টারনেটে। তারপর অনলাইনেই পড়া শুরু করেছিলাম। নেশায় পড়ে লেখালেখির নিয়মতান্ত্রিক কাজ বন্ধ করে দিয়েছিলাম। শুধু-তাই-নয়, ওই দিনগুলোতে ঢাকা শহরের দক্ষিণ প্রান্ত থেকে উত্তর প্রান্তে যাওয়ার বিশেষ প্রয়োজন ছিল আমার। রাস্তায় ছিল প্রচন্ড যানজট।

আরও দেখুনঃ আমার দেখা বৃটেন pdf বই ডাউনলোড

তখন মোবাইলের স্ক্রিনে এই বইটি পড়ছিলাম, আর যানজটের কথা প্রায় ভুলেই গিয়েছিলাম। এমন কি সিট পেয়ে গাড়ির মধ্যে দাঁড়িয়েও পড়েছিলাম বইটি এবং একসময় মোবাইলের চার্জ শেষ হয়ে গেলে ভীষণ কষ্টও অনুভব করেছিলাম।

তিনি আমাকে নিজের নাম বলেননি। তার নির্দিষ্ট কোন ঠিকানাও নেই। ১৯৭০ এর জুলাইয়ে এক বন্ধু মারীতে প্রথম বার এই নারীর সাথে আমার সাক্ষাৎ করিয়ে দিয়েছিলেন। প্রথম দেখায় আমি তাকে এতটুকু গুরুত্ব দিয়েছিলাম যে, ইনি একজন সুন্দরী এবং উচুঁ পর্যায়ের পতিতা নারী। বন্ধুর ইচ্ছা ছিল, আমি যেন এই নারীর জীবনবৃত্তান্ত লিখি।

আরও দেখুনঃ আধুনিক আরবি ব্যাকরণ pdf বই ডাউনলোড

তিনি জানতেন যে, অন্যায়,সাজা ও সামাজিক সৌন্দর্য আর কদর্যতা আমার পছন্দের বিষয়বস্তু। পেশাদার অপরাধী- যাদের মধ্যে দাসবণিক, পতিতা ও স্মাগ্লার অন্তর্ভুক্ত আছে। আমি তাদের অন্তনীন দুনিয়ার গিয়ে দেখেছি, অবলোকন করেছি এবং সেই রহস্যঘেরা আর ভয়ঙ্কর দুনিয়ার নির্বাচিত ব্যক্তিবর্গের সাক্ষাৎকার নিয়েছি। এবং তাদের মানসিকাত যাচাই করেছি।

সমাজচ্যুত এই নারীর আত্মকথায় উঠে এসেছে এক করুণ ইতিহাস। ক্রামগত এমন ইতিহাস দুনিয়াকে গ্রাস করছে। আমাদের দেশেও নিয়মিত রচিত হচ্ছে এমন হাজার কাহিনী। তরুণ সমাজের জন্য এই বইয়ের রয়েছে শেখার মত অনেক বড় সবক। অভিভাবকদের জন্যও রয়েছে অনেক দিকনির্দেশনা। শুধু এজন্যই আমি বইটি অনুবাদের জন্য নির্বাচন করেছি। আশা করি আপনিও বই পড়বেন।

আরও দেখুনঃ যুগে যুগে ঈমানের পরীক্ষা pdf বই ডাউনলোড

নিচে  আমি কারো মেয়ে নই pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

আমি কারো মেয়ে নই pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ হুদহুদ প্রকাশন  
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 52.1 MB
প্রকাশ সালঃ ২০০৮ ইং
বইয়ের লেখকঃ এনায়েতুল্লাহ আলতামাশ             
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group