5
(2)

আরকানুল ইসলাম ওয়াল ঈমান pdf বই ডাউনলোড। ওমর রাঃ হতে বর্ণিত আছে, তিনি বলল: একদা আমরা রাসূল সাঃ-এর নিকটে উপবিষ্ট ছিলাম। এমন সময় আমাদের সামনে এক ব্যক্তি উপস্থিত হলেন। তারঁ পোশাক ছিল ধবধবে সাদা আর চুল ছিল কুচকুচে কালো।

দুর হতে ভ্রমণ করে আসার কোন লক্ষণও তারঁ মধ্যে দেখা যাচ্ছিল না, অথচ তিনি আমাদের পরিচিতও ছিলেন না। তিনি রাসূল সাঃ-এর নিকটবর্তী হরেন, তারঁ হাটুঁতে হাঁটু লাগালেন এবং তারঁ দুই হাতের তালু নিজের উরুর উপর রেখে বসলেন। তারপর বললেন: হে মুহাম্মাদ সাঃ। আমাকে ইসলাম সম্বন্ধে জানান। উত্তরে রাসূল সঃ বললেনঃ ইসলাম হচ্ছে এই সাক্ষ্য যদেয়া যে।

আরও দেখুনঃ আমি কারো মেয়ে নই pdf বই ডাউনলোড

আল্লাহ ছাড়া সত্যিকারের কোন মাবুদ নেই এবং মুহাম্মাদ সাঃ তার রাসূল, সালাত কায়েম করা, যাকাত আদায় করা রমযানে সিয়াম পালন করা এবং সামর্থ থাকলে আল্লাহর ঘরে যেয়ে হজ্জ করা। উত্তর শুনে তিনি বললেনঃ সত্য বলেছেন। আমরা অবাক হয়ে গেলাম প্রশ্নও তিনি করছেন আবার তিনিই উত্তরকে সত্য বলে মানছেন।

ঈদের দিনে কুরবানী দেওয়ার তাকিদ।

তিনি আবার বললেন: এখন আমাকে ঈমান সম্বন্ধে বলুন। উত্তরে রাসূল সাঃ- বললেন: উহা হচ্ছে আল্লাহপাকের উপর, তারঁ ফেরেশতাদের (মালাইকাদের ) উপর, তার কিতাব সমূহের উপর, তার রাসূলদের উপর এবং আখিরাতের উপর এবং ক্বদরে ভাল মন্দের উপর দৃড় বিশ্বাস স্থাপন করা।

আরও দেখুনঃ আমার দেখা বৃটেন pdf বই ডাউনলোড

উত্তর শুনে উনি বললেন; সত্য বলেছেন। তারপর আবার প্রশ্ন করলেন; এখন আমাকে এহসান সম্বন্ধে বলুন। উত্তরে রাসুল বললেন; এমনভাবে আল্লাহপাকের ইবাদত কর যেন তুমি তাকেঁ দেখছ, আর যদি তাকেঁ নাও দেখ, তিনিতো তোমাকে অবশ্যই দেখছেন। তারপর তিনি বললেন: আমাকে কিয়ামত সম্বন্ধে বলুন। উত্তরে রাসূল সাঃ বললেন: প্রশ্নকারী হতে জবাব দানকারী এ সম্বন্ধে অধিক জ্ঞাত নয়।

তারপর তিনি বলরেন; তবে আমাকে তার আলামত বা নিদর্শন সম্বন্ধে কিছু বলুন। তিনি বললেনৎ দাসী তার মনিবকে প্রসব করবে। আর দেখবে নগ্নপদ পোশাকহীন, ক্ষুধার্ত রাখালেরা উচুঁ উচুঁ দালান নির্মান করবে। এরপর আগস্তুক চলে গেলেন। তারপর রাসূল সাঃ অনেকক্ষণ নিশ্চুপ থাকার পর আমাকে প্রশ্ন করলেন: হে ওমর ! তুমি কি জান প্রশ্নকারী কে? উত্তরে বললাম: আল্লাহ ও তারঁ রাসূলেই অধিক জ্ঞাত আছেন।

আরও দেখুনঃ আদাবে জিন্দেগী pdf বই ডাউনলোড

নিচে আরকানুল ইসলাম ওয়াল ঈমান   pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

আরকানুল ইসলাম ওয়াল ঈমান pdf বই ডাউনলোড

প্রকাশকঃ  
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 4.08 MB
প্রকাশ সালঃ ১৯৯৩ ইং
বইয়ের লেখকঃ মুহাম্মাদ বিন জামীল যাইনু              
অনুবাদঃ মুহাম্মাদ মুজিবুর রহমান
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group

বইটি সম্পর্কে আপনার মূল্যবান রেটিং দিন?

Click on star to rate it!

Average rating 5 / 5. Vote count: 2

No votes so far! Be the first to rate this book.

As you found this post is useful...

Follow us on social media!

We are sorry that this book was not useful for you!

Let us improve this post!

Tell us how we can improve our site?