আরবী টু বাংলা কোরআন শরীফ

আরবী টু বাংলা কোরআন শরীফ পিডিএফ ডাউনলোড। বিশ্বে এখন প্রায় পঁয়ত্রিশ-চল্লিশ কোটি বাংলাভাষী রয়েছে। তাদের বেশিরভাগই হলেন মুসলমান। তারা দেশে-বিশেদে নিজ ভাসায় আল-কুরআন অধ্যয়ন করতে আগ্রহী। কিয়ামত পর্যন্ত আল-কুরআন মানবতার মুক্তির দিশারী। এতে কোন সন্দেহ নেই। দুনিয়ার শান্তি ও আখেরাতের মুক্তির জন্য-এর অধ্যয়ন, চর্চা ও বাস্তবায়ন অবশ্যম্ভাবী।

উল্লেখ্য যে, আল-কুরআনের অনুবাদ গ্রন্থের মর্যাদা (মূল) কুরআনের সমপর্যায়ভুক্ত নয়। তবুও অনুবাদ মানুষকে স্ব-ভাষায় কুরআনের ভাবার্থ বুঝতে ও তার দ্বারা উপকৃত হতে এবং দুনিয়া ও আখিরাতের জীবনকে সমৃদ্ধশালী করতে সাহায্য করে।

আরও দেখুনঃ তাইসীরুল কুরআন বাংলা তাফসীর

এ তরজমা দারুস সালামের দীর্ঘদিনের আশা-আকাঙ্খার বাস্তবায়ন। এ মহৎ কাজে বাংলাদেশের বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. মুহাম্মদ মুজীবুর রহমান তাঁর অনূদিত তাফসীর ইবনে কাসীর এর কুরআনের তরজমা অংশটি দিয়ে আমাদের সে ইচ্ছা পূর্ণ করেছেন।

বাংলাভাষায় কুরআনুল কারীমের এই নির্ভরযোগ্য তরজমা বাংলাভাষী পাঠক-পাঠিকাদের হাতে তুলে দিতে পারায় আমি সর্বপ্রথমে আল্লাহ রাব্বুল আলামীনের শুকরিয়া আদায় করছি।

হাদীসের বই দেখুনঃ আবু দাউদ শরীফ ৪র্থ খন্ড

হাদীসের সাহায্য ছাড়া কুরআনের অর্থ অনুধাবন করা যায় না। তাই প্রয়োজনীয় ক্ষেত্রে সহীহ হাদীসের অনুবাদের মাধ্যমে টিকা সংযোজন করা হয়েছে। তবে হাদীস অনুবাদের ক্ষেত্রে মূল আরবী গ্রন্থ দেখে করা হয়েছে। অধিকাংশ হাদীসই সহীহ আল-বুখারী থেকে নেওয়া হয়েছে।

বাংলাভাষী সকল পর্যায়ের মুসলমান ভাইদের পবিত্র কুরআনের অর্থ বুঝে পড়ার আগ্রহের প্রতি লক্ষ্য রেখে তরজমা সহজ, বোধগম্য ও প্রাঞ্জল করার চেষ্টা করা হয়েছে, যাতে তেলাওয়াতের সাথে সাথে তাঁরা কুরআন মাজিদের অর্থও বুঝতে পারেন।

আরও দেখুনঃ শব্দার্থে আল কুরআনুল মাজীদ ১ম খন্ড

আরবী টু বাংলা কোরআন শরীফ পিডিএফ ডাউনলোড করার জন্য নিচের ডাউনলোড বাটনে ক্লিক করুন।

আরবী টু বাংলা কোরআন শরীফ পিডিএফ ডাউনলোড

প্রকাশক: দারুস সালাম
অনুবাদ: প্রফেসর ড. মুহাম্মদ মুজীবুর রহমান
পৃষ্ঠাঃ ১১৩১
সাইজঃ ২৮.৮ MB

ডাউনলোড সার্ভার-১ : Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group