আরব জাতি ইসলামের পূর্বে পরে pdf বই ডাউনলোড। ইসলামের পূর্বে আরবদের অবস্থা কেমন ছিল এবং ইসলামেরপরে কেমন হল। ইসলামের পূর্বে আরবদের আক্বীদা-বিশ্বাস ও মানসিক চিন্তাধারা।
আরবদের মধ্যে আল-আরব আল আদনানীয়া নামে প্রসিদ্ধ জনগোষ্ঠি যাদের বংশ পরিক্রমা ইসমাইল হতে আরম্ভ হয়েছিল।

তারাই প্রকৃত পক্ষে ইসলামের আগমনের পূর্বে সঠিক দ্বীনের অনুসারী ও তাওহীদে বিশ্বাসী ছিল। তারা এক আল্লাহর ইবাদত করতো এবং দ্বীনে ইবরাহীমের অনুসরণ করত। ইসমাইলী বংশদরদের প্রচেষ্টা ও তাদের একনিষ্ট দাওয়াতের কারণেই সমগ্র।

আরও দেখুনঃ আরজ আলী সমীপে pdf বই ডাউনলোড

আরব ভূখন্ডের আনাচে-কানাচে সঠিক দ্বীন তথা তাওহীদের ব্যাপক প্র্রচার-প্রসার ঘটেছিল। দীর্ঘে এক যুগ অতিবাহিত হওয়া পর্যন্ত আরবরা কোন প্রকার শিরক ও কুসংস্কার লিপ্ত হয়নি। তারা এক আল্লাহর ইবাদত করত, তাদের মধ্যে কোন শিরক তণ পর্যন্ত স্থান পায়নি। তবে নবুওয়তের যুগ থেকে তাদের সময় অনেক দীর্ঘ হয়ে যাওয়া।

এবং কোন প্রকার দাওয়াত বা সঠিক দ্বীনের আহবানকারী না থাকা তাদের মধ্যে শিরকের অনুপ্রবেশের একটি রাস্তা তৈরি করে নিল। এরই সুত্র ধরে তাদের থেকেই আমর ইবনে লুহাই নামে এক লোকের আর্বিভাব হল, যে এ সুযোগটিকে কাজে লাগালো। লোকটি তাদের মাঝে খুব সম্মানী ও মর্যাদার অধিকারী ছিল। কোন কারণে লোকটি সিরিয়ায় গেলে।

আরও দেখুনঃ আরকানুল ইসলাম ওয়াল ঈমান pdf বই ডাউনলোড

সেখানে দেখতে পেল, এখানকার লোকেরা মুর্তির পূজা করছে। তার নিকট তাদের মুর্তি পূজা করাটা খুব পছন্দ হয়। সে ভাবলো যেহেতু শিরিয়া, আসমানী কিতাবও আসমানী ধর্মসমূহের আবাসভূমি সুতরাং এখানে যে দ্বীন চলবে তাই হবে সত্য দ্বীন এবং এখানকার লোকেরাই হবে সত্যের উপর প্রতিষ্ঠিত জনগোষ্ঠী। তাদের বাইরে যারা থাকবে তারা হবে ভ্রষ্ট।

পথহারা ও বিপথগামী। তারপর সে সিরিয়া থেকে তার সাথে হুবল নামক একটি দেবতা মক্কা নিয় আসল। মক্কায় এনে দেবতাটিকে কাবা ঘরের মাঝে স্থাপন করল এবং মক্কার লোকদেরকে দেবতাটির ইবাদাতের জন্য আহবান করল। তারা তার ডাকে সাড়া দিল। আর এভাবেই মক্কাবাসীরা দেবতার ইবাদত করতে আরম্ভ করল। মক্কাবাসীদের দেখে দেখে হিজাযের আরবরাও তাদের অনুকরণ করল।

আরও দেখুনঃ আধুনিক আরবি ব্যাকরণ pdf বই ডাউনলোড

নিচে আরব জাতি ইসলামের পূর্বে পরে  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

আরব জাতি ইসলামের পূর্বে পরে pdf বই ডাউনলোড

প্রকাশকঃ  
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 1.39 MB
প্রকাশ সালঃ ২০১০ ইং
বইয়ের লেখকঃ সায়্যেদ আবুল হাসান আলী নদভী            
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group