আরশের ছায়া

আরশের ছায়া pdf বই ডাউনলোড। আরশ হল রাজার সিংহাসন। শরীয়তে আরভ বলা হয় সেই মহাসনকে, যার উপর মহান আল্লাহ সমারূঢ় আছেন। এই আরশ হল মহান আল্লাহর সবচেয়ে বড় সৃষ্টি। মহানবী সাঃ বলেন, কুরসীর তুলনায় সাত আসমান হল ময়দানে পড়ে থাকা একটি বালার মত।

আর আরশের তুলনায় কুরসী হল ঐরূপ বালার মত! ইবনে আব্বাস রাঃ বলেন, কুরসী হল মহান আল্লাহর পা রাখার জায়গা । মহান আল্লাহ সেই কুরসীর বিশালতা সম্বন্ধে বলেন, অর্থাৎ তারঁ কুরসী আকাশমন্ডলী ও পৃথিবী পরিব্যাপ্ত। আর সেগুলির রক্ষণাবেক্ষণ তাকেঁ ক্লান্ত করে না। তিনি সুউচ্চ, মহামহিম।

আরও দেখুনঃ বিদআত দর্পণ pdf বই ডাউনলোড

এই মহা আরশের পায়া ও প্রান্ত আছে। মহানবী সাঃ বলেন, নবীদের মধ্যে এককে অপরের উপর প্রাধান্য দিয়ো না। যেহেতু কিয়ামতের দিন মানুষ মূর্ছিত হয়ে পড়বে। অতঃপর আমি সর্বপ্রথম কবর থেকে উঠে দেখব মূসা আরশের পায়াসমূহের একটি পায়া অন্য এক বর্ণনা মতে আরশের এক প্রান্ত ধরে আছেন।

অতএব জানি না যে, তিনি মূর্ছিত হয়েছিলেন অথবা আল্লাহকে দেখতে চাওয়ার সময় মূর্ছিত হওয়ার বিনিময়ে তিনি মূর্ছিত হননি। মহান আল্লাহ বলেন, অর্থাৎ তুমি ফিরিশতাদেরকে দেথতে পাবে যে, ওরা আরশের চারিপাশে ঘিরে ওদের প্রতিপালকের সপ্রশংস পবিত্রা ও মহিমা ঘোষণা করছে। ন্যায়ের সঙ্গে সকলের বিচার করা হবে।

আরও দেখুনঃ বিদআত থেকে সাবধান pdf বই ডাউনলোড

আর বলা হবে, সমস্ত প্রশংসা বিশ্বজগতের প্রতিপালক আল্লাহ প্রাপ্য। অর্থাৎ যারা আরশ ধারণ করে আছে এবং যারা এর চারিপাশ ঘিরে আছে, তারা তাদের প্রতিপালকের পবিত্রতা ও মহিমা প্রশংসার সাথে ঘোষণা করে এবং তাতে বিশ্বাস স্থাপন করে এবং বিশ্বাসীদের জন্য ক্ষমা প্রার্থনা করে বলে।

হে আমাদের প্রতিপালক! তোমার দয়া ও জ্ঞান সর্বব্যাপী;অতএবং যারা তওবা করে ও তোমার পথ অবলম্বন করে, তুমি তাদেরকে ক্ষমা কর এবং জাহান্নামের শাস্তি হতে রক্ষা কর। [সুরা মুমিন ৭ আয়াত] । আরশ বহনকারী নির্দিষ্ট ফিরিশতা আছেন। [সুরা মুমিন ৭,হা-ক্কাহ ১৭ আয়াত]। কিয়ামতে আরশের ছায়া হবে। কিয়ামতের ভায়নক সেই দিন।

আরও দেখুনঃ বিদআত থেকে সাবধান pdf বই ডাউনলোড

নিচে আরশের ছায়া pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

আরশের ছায়া pdf বই ডাউনলোড

প্রকাশকঃ তাওহীদ পাবলিকেশন্স
বইয়ের ধরণঃ আমল বিষয়ক      
বইয়ের সাইজঃ 2.65 MB
প্রকাশ সালঃ ২০১১ ইং
বইয়ের লেখকঃ আব্দুল হামীদ আল-ফাইযী 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group