আলী রাঃ সম্পর্কে ১৫০টি শিক্ষানীয়

আলী রাঃ সম্পর্কে ১৫০টি শিক্ষানীয় pdf বই ডাউনলোড। কতিপয় জ্ঞানীরা উল্লেখ করেছেন যে, যখন নামাযের সময় হতো তখন নবী করীম সাঃ মক্কার এক গিরিপথে চলে যেতেন। তখন আলী ইবনে আবু তালেবও গোপনে রাসুল সাঃ-এর সাথে বের হয়ে যেত। তারা যেখানে নামায আদায় করতেন। যখন বিকেল হত তখন ফিরে আসতেন। এভাবে অনেক দিন চলতে থাকে।

অতঃপর কোনো একদিন আলী রাঃ -এর পিতা আবু তালেব জানতে পারল এবং তাদেরকে গিয়ে নামাযরত অবস্থায় পেল। তখন সে রাসুল রাঃ-কে বললেন, হে আমার ভাইয়ের ছেলে! এটা কোন দ্বীন, যে দিকে তুমি ডাক।

আরও দেখুনঃ আবুবকর রাঃ সম্পর্কে ১৫০টি ঘটনা pdf বই ডাউনলোড

তিনি উত্তরে দিলেন, হে চাচা! এটা আল্লাহর দ্বীন, তারঁ ফেরেশতাদের দ্বীন, তার রাসুলগণের দ্বীন এবং আমাদের পিতা ইব্রাহীম আঃ-এর দ্বীন। আল্লাহ আমাকে বান্দাদের প্রতি রাসুল হিসেবে পাঠিয়েছেন। আর যাদেরকে আমি নসীহত করছি এবং যাদেরকে আমি হেদায়েতের দিকে আহবান করচি তাদের মধ্যে আপনি হচ্ছেন অধিক হকদার। আর আমার ডাকে সাড়া দেয়ার ক্ষেত্রে এবং আমাকে এ বিষয়ে সার্বিক সহযোগিতা করার ক্ষেত্রেও আপনি অথিক হকদার।

আবু তালেব বলেন, আমি আমার  বাপ-দাদার ধর্ম ত্যাগ করতে পারব না। 

 তখন আবু তালেব, বলল, হে আমার ভাতিজা! আমি আমার বাপ-দাদার ধর্ম ত্যাগ করতে পারব না।অতঃপর সে আলী রাঃ -কে বলল, হে আমার ছেলে! এটা কোন দ্বীন যাতে তুমি প্রতিষ্ঠিত আছে? তখন আলী রাঃ-বললেন, আমি ঈমান এনেছি আল্লাহ প্রতি, তার রাসুলগণের প্রতি এবং তিনি যা নিয়ে এসেছেন তা মেনে নিয়েছি।

আরও দেখুনঃ আয়েশা রাঃ সম্পর্কে ১৫০টি ঘটনা pdf বই ডাউনলোড

তাই আমি তারঁ সাথে সালাত আদায় করি । এবং তারঁ অনুসরণ করি। তিনি আরো বলেন, হে আমার পিতা! আমি তোমাকে কখনো ত্যাগ করব না। তবে হকের কারণে অবশ্যই ত্যাগ করব।আলী রাঃ হতে বর্ণিত । তিনি বলেন, আমি নবী করীম সাঃ-এর নিকট এসে বললাম, আবু তালেব মারা গেছেন।

তখন নবী বললেন, যাও! এবং তাকে (চাদর দ্বারা ) ঢেকে দাও। তখন আলী রাঃ বলেন, তিনি তো মুশরিক অবস্থায় মৃত্যবরণ করেছেন। তখন নবী করীম সাঃ আবার বললেন, যাও! এবং তাকে ঢেকে রাখ। অতঃপর আমি তাকে ঢেকে নবী করীম সাঃ-এর কছে ফিরে আসলাম। তখন তিনি বললেন, যাও এবং গোসল করাও।

আরও দেখুনঃ রূহে তাসাওউফ pdf বই ডাউনলোড

নিচে আলী রাঃ সম্পর্কে ১৫০টি শিক্ষানীয় pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

আলী রাঃ সম্পর্কে ১৫০টি শিক্ষানীয় pdf বই ডাউনলোড সুচীপত্র

 

প্রকাশকঃ পিস পাবলিকেশন্স
বইয়ের ধরণঃ আলী রাঃ শিক্ষনীয় ঘটনা
বইয়ের সাইজঃ 3.30 MB
প্রকাশ সালঃ ২০১৪ ইং 
বইয়ের লেখকঃ আহমাদ আবদুল আলী তাহতাভী
অনুবাদঃ শাইখ আব্দুর রহমান বিন মোবারক আলী 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group