আলোকিত নারী

আলোকিত নারী pdf বই ডাউনলোড। সম্মানিত ভাই ও বোনেরা! এই বিশাল আকাশ ও বিস্তীর্ণ পৃথিবীর সৃষ্টিকর্তা আল্লাহ । তিনি মানব জাতিকে সৃষ্টি করেছেন। মানব জাতিকে সৃষ্টি করেছেন এক মহান লক্ষ্যে । সুতরাং এই পৃথিবীতে আমাদের আগমন লক্ষ্যহীন নয়। ইরশাদ হয়েছে।

আল্লাহ তায়ালা বলেন;- তোমরা কি ভেবেছো আমি তোমাদেরকে অণর্থক সৃষ্টি করেছি এবং তোমরা আমার কাছে প্রত্যাবর্তিত হবে না? [মুমিনুন:১১৫] আমরা আল্লাহ তাআলার এক সুদৃঢ় ও সুশৃংখল শাসন ব্যবস্থার অধীন।

আরও দেখুনঃ শিশু বিশ্বকোষ ২য় খন্ড pdf বই ডাউনলোড

আমাদের মুখের প্রতিটি উচ্চারণ চোখের প্রতিটি পলক কানের প্রতিটি শ্রবণ এমনকি হৃদয়ে উদিত আবেগ অনুভুতিও আল্লাহ তাআলার নিশ্চিদ্র তত্ত্বাবধানের অধীনে । ইরশাদ হয়েছে- মানুষ মুখে যাই উচ্চারণ করে তার জন্য তৎপর প্রহরী তার নিকটেই রয়েছে। [কাফ:১৮] আরও ইরশাদ হয়েছে-অবশ্যই তোমাদের জন্যে রয়েছেন তত্ত্বাবধায়কগণ, সম্মানিত লিপিকারবৃন্দ। [ইনফিতার :১০-১১]

সুতারাং আমরা জেগে থাকি আর ঘুমিয়ে থাকি ব্যবসায় থাকি আর নির্জনে একাকীত্বে থাকি দুজন তত্ত্বাবধায়ক সম্মানিত ফিরিশতা রয়েছে আমাদের পাহারায়। আমাদের ডান ও বাম কাধেঁ নিয়োজিত এই ফিরিশতাগণ সদা তৎপর। তাদের ঘুমুতে হয় না, খানাপিতা করতে হয় না এমনকি বিশ্রামেরও প্রয়োজন হয় না।

আরও দেখুনঃ দাওয়াতে নববী উসুল pdf বই ডাউনলোড

তাদের কাজ হলো আমাদের প্রতিটি কর্থা কর্ম ও আচরণের প্রতি সযত্ন লক্ষ্য রাখা।আল্লাহ তাআলা যে আমাদেরকে এখনই ধরেছেন না তার আরেকটি কারণ হলো বান্দার প্রতি তিনি অপার দয়াশীল। ইরশাদ রয়েছে- তোমরা যদি কৃতজ্ঞতা প্রকাশ করও ঈমান আন তাহলে তোমাদের শাস্তিতে আল্লাহর কী কাজ? আল্লাহ পুরুস্কারদাতা, সর্বজ্ঞ ।

আল্লাহ তাআলঅ স্বীয় আযাবকে পিছিলে রাখেন আর বান্দাকে তাওবা করার সুযোগ দেন। তিনি অপেক্ষায় থাকেন বান্দা যেন তারঁ দরবারে তাওবা করে। আমরা যখন পাপ করি, আমাদেরকে যখন পাপ করতে দেখে তখন আকাশের ফিরিশতাগণ জোশে ক্ষোভে আল্লাহ তাআলার দরবারে আবেদন জানায়- হে আল্লাহ ! তুমি আমাদেরকে ছেড়ে দাও।

আরও দেখুনঃ সালাহউদ্দীন আয়ুবীর দুঃসাহসিক অভিযান pdf বই ডাউনলোড

নিচে আলোকিত নারী pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

আলোকিত নারী pdf বই ডাউনলোড সুচীপত্র

 

প্রকাশকঃ এদারায়ে কুরআন
বইয়ের ধরণঃ বয়ান বিষয়ক
বইয়ের সাইজঃ 22.06 MB
প্রকাশ সালঃ  ইং 
বইয়ের লেখকঃ মাওলানা তারিক জামিল
অনুবাদঃ মুহাম্মদ যাইনুল আবিদীন
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group