আলোর কাফেলা ২য় খন্ড

আলোর কাফেলা ২য় খন্ড pdf বই ডাউনলোড। ইসলামী ইতিহাসে সুপরিচিত সেই সুসংবাদদানকারী প্রথম কাফেলার সাথে ইয়াসরিবে এলেন মক্কায় যুবক হযরত মুসআব ইবনে ওমাইয রাযি. । তারপর তিনি খাযরাজ বংশের এক সম্মানিত ব্যক্তিত্ব আসআদ ইবনে যুরারার নিকট অবস্থান করলেন। তিনি তারঁ বাড়ির একাংশেকে তারঁ অবস্থানক্ষেত্র এবং আল্লাহ দিকে আহবান ও মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম নবুয়তের সুসংবাদকে ছড়িয়ে দেয়ার কেন্দ্র হিসাবে গ্রহণ করলেন।

ইসলামের দিকে আহবানকারী যুবক হযরত মুসআব ইবনে উমাইরের মজলিসগুলোতে ইয়াসরিবের সন্তানরা দলে দলে আসতে লাগল। তারঁ ভাষার মধুরতা, দলীল-প্রমাণের স্পষ্টতা, চারিত্রিক কোমলতা, আর ঈমানের দ্বীপ্তি যা সুন্দর কমনীয় চেহারাকে আলোকময় করে রাখত।

আরও দেখুনঃ আলোর কাফেলা ১ম খন্ড pdf বই ডাউনলোড

তাদের কে তার মজলিসসমূহে যোগদান করতে উদ্বুদ্ধ ও উৎসাহিত করত। এসব কিছুর উর্ধে আরেকটি মহান বিষয় তাদেরকে তার দিকে নিরন্তর আকর্ষণ করত, তা হল এই কুরআন, যার সুষ্পষ্ট আয়াতসমূহ থেকে কিছু কিছু মাঝে-মধ্যে তিনি তারঁ আবেগ ভরা কোমল কন্ঠে, তার সুমিষ্ট মর্মস্পর্শী স্বরে তিলাওয়াত করতেন। ফলে পাষাণ হৃদয়সমূহ গলে যেত, অবাধ্য অশ্রুধারা প্রবাহিত হত।

তাই বেশ কিছু মানুষ ঈমান আনার ও ঈমানের কাফেলায় মিলিত হওয়ার পরিই তারঁ প্রত্যেকটি মজলিস ভাঙ্গত।বনু আব্দুল আশহালের একদল লোকের সাথে সাক্ষাৎ করার জন্য এবং তাদের নিকট ইসলাম ধর্মের কথা পেশ করার জন্য আসআদ ইবনে যুরারা ইসলামের দিকে আহবানকারী তারঁ মেহমান হযরত মুসআব ইবনে উমাইরকে নিয়ে বেরিয়ে গেলেন। তারাঁ বুন আব্দুল আশহালের একটি বাগানে প্রবশে করলেন।

আরও দেখুনঃ সালাফদের আত্মশুদ্বিমূলক বাণী pdf বই ডাউনলোড

খর্জুর কুঞ্জের ছায়ায় সুমিষ্ট পানি ভরা এক কুপের পাশে সবলেন।তখন হযরত মুসআব ইবনে উমায়েরের চারপাশে একদল লোক ঘিরে বসল, যারা ইসলাম ধর্ম গ্রহন করেছে। আরেক দল লোক বসল, যারা তারঁ কথা শুনতে চায়। হযরত মুসআব ইবনে উমায়ের তাদেরকে সত্যের দিকে আহবান করতে লাগলেন। তাদের সুসংবাদ দিতে লাগলেন। লোকেরা নীরবে শুনছে।

আরও দেখুনঃ  প্রকৃত আহলে সুন্নাতওয়াল জামায়েত pdf বই ডাউনলোড

নিচে আলোর কাফেলা ২য় খন্ড pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

আলোর কাফেলা ২য় খন্ড pdf বই ডাউনলোড সুচীপত্র

 

প্রকাশকঃ মাকতাবাতুল আশরাফ
বইয়ের ধরণঃ সাহাবা জিবনের ঘটনাবলী
বইয়ের সাইজঃ 9.58 MB
প্রকাশ সালঃ ২০০৮ ইং 
বইয়ের লেখকঃ ডঃ আব্দুর রহমান রাফাত পাশা (রহ)
অনুবাদঃ মাওলানা নাসীম আরাফাত
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group