আলোর কাফেলা ৩য় খন্ড

আলোর কাফেলা ৩য় খন্ড pdf বই ডাউনলোড। এ হল রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের শহর মদীনা  হযরত আবু বকর সিদ্দীক রাযি. এর বিয়োগ বেদলা এখনো প্রশমিত হয়নি.. আর ঐ তো বিভিন্ন শহরের প্রতিনিধি দলেরা প্রত্যেক দিন ইয়াসরীবে আসছে। সুখে-দুঃখে সর্বাবস্থায় খলীফা উমর ইবনে খাত্তাব এর আনুগত্যের বাইয়াত গ্রহণ করছে….

একদিন সকালে অন্যান্য প্রতিনিধি দলের সাথে বাইরাইনের প্রতিনিধিদল আমীরুল মুমিমীনের নিকট এল। আর হযরত উমর ফারুক রাযি. তারঁ নিকট আগমনকারী প্রতিনিধিদলের কথা শুনতে খুবিই আগ্রহী ছিলেন।

আরও দেখুনঃ আলোর কাফেলা ১ম খন্ড pdf বই ডাউনলোড

হয়তো তিনি তাদের কথায় কোন মূল্যবান উপদেশ, উপকারী চিন্তা বা আল্লাহ, তারঁ কিতাব ও সাধারণ মুসলমানদের কল্যাণকামিতার কোন নসীহত পাবেন। তাই তিনি উপস্থিত লোকদের কথা বলতে আহবান করলেন। কিন্তু তারা কোন গুরুত্বপূর্ন কিছু বলল না।

অবশেষে তিনি কল্যণের আশঅ করে এক ব্যক্তির দিকে তাকালেন । ইঙ্গিত করে তাকে বললেন, তোমার বলার কিছু আছে কী? লোকটি তখন আল্লাহর সন্তুষ্টি ও প্রসংশা করে বলল, হে আমীরুল মুমিনীন! এই উম্মাহর যে দায়িত্ব আপনাকে অর্পন করা হয়েছে তা শুধু মাত্র এ কারণেই যে আল্লাহ আপনাকে তা দ্বারা পরীক্ষা করবেন।…

আরও দেখুনঃ আলোর কাফেলা ২য় খন্ড pdf বই ডাউনলোড

সুতরাং, আপনাকে যে দায়িত্ব অর্পন করা হয়েছে সে ব্যাপারে আল্লাহকে ভয় করুন। আর জেনে রাখুন যদি ফোরাত নদীর তীরে কোন একটি বকরীও হারিয়ে যায় তাহলে কিয়ামত দিবসে সে ব্যাপারে আপনাকে প্রশ্ন করা হবে। তখন হযরত উমর রাযি. কান্নায় ভেঙ্গে পড়লেন এবং বললেন, খেলাফতের দায়িত্ব গ্রহণ করার পর তুমি আমার সাথে যেভাবে সত্য কথা বললে সেভাবে কেউ সত্য কথা বলেনি।

সুতরাং বলো কে তুমি?লোকটি বলল, আমি রবী ইবনে যিয়াদ হারেসী। তখন হযরত উমর রাযি. বললেন, তুমি কি মুহাজির ইবনে যিয়াদের ভাই? রবী বললেন, হ্যাঁ। মজলিস শেষ হলে হযরত উমর ইবনে খাত্তাব রাযি. হযরত আবু মূসা আশআরী রাঃ -কে ডাকলেন। বললেন, নবী ইবনে যিয়অদের খোজঁ খবর নাও। যদি সে সত্যবাদী হয় তাহলে নিশ্চয় তার মাঝে প্রভুত কল্যাণ রয়েছে।

আরও দেখুনঃ সালাফদের আত্মশুদ্বিমূলক বাণী pdf বই ডাউনলোড

নিচে আলোর কাফেলা ৩য় খন্ড pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

আলোর কাফেলা ৩য় খন্ড pdf বই ডাউনলোড সুচীপত্র

প্রকাশকঃ মাকতাবাতুল আশরাফ
বইয়ের ধরণঃ সাহাবা জিবনের ঘটনাবলী
বইয়ের সাইজঃ 11.9 MB
প্রকাশ সালঃ ২০13 ইং 
বইয়ের লেখকঃ ডঃ আব্দুর রহমান রাফাত পাশা (রহ)
অনুবাদঃ মাওলানা নাসীম আরাফাত
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group