আল্লাহ কোথায় pdf বই ডাউনলোড। মহান আল্লাহ বলেন, বরং আল্লাহ তাকেঁ ঈসা আঃ নিজের কাছে তুরে নিয়েছেন। -সূরা নিসা, ৪/১৫৮ এই আয়াতটি বলছে যে, আল্লাহ ঈসা আঃকে নিজের কাছে তুলে নিয়েছেন। এই তুলে নিয়েছেন। শব্দ থেকে বুঝা যায় আল্লাহ উপরে অবস্থান করছেন। মহান আল্লাহ বলেন, তারঁ কাছে পবিত্র বাক্য এবং সৎকাঝ উঠানো হয়। -সূরা ফাতির, ৩৫/১০ এই আয়াত আল্লাহ বলছেন যে।

পবিত্র বাক্য এবং সৎকাজ তারঁ নিকট উঠানো হয়। এই উঠানো হয় শব্দ থেকে বুঝা যায় আল্লাহ উপরে অবস্থান করেছেন মহান আল্লাহ আরো বলেন, মালাইকাহগণ (ফেরেশতাগণ) এবং রুহ (জিবরীল ) আল্লাহ কাছে উর্ধ্বগামী হয়।

আরও দেখুনঃ ভ্রান্তির বেড়াজালে ইক্বামতে দ্বীন pdf বই ডাউনলোড

এমন একদিনে যার পরিমাণ পঞ্চাশ হাজার বছর। -সূরা মাআরিজ, ৭০/৪। এই আয়াতটি বলছে যে, মালাইকাহগণ ফেরেশতাগণ এবং রুহ জিবরীল আল্লাহর দিকে উর্ধ্বগামী হয়। এই উর্ধ্বগামী হয় শব্দ থেকে বুঝা যায় আল্লাহ উপরে। মহান আল্লাহ বলেন, তারা উপরে (অবস্থিত) তাদের রবকে ভয় করে.. -সূরা নাহল,১৬/৫০ এই আয়াতে আল্লাহ বলেছেন তারা তাদের উপরে অবস্থিত রবকে ভয় করে।

আসলেও তিনি কোথায় আছেন। যদিও আমরা জানি।

এই উপরে অবস্থিত কথাটি দ্বারা বুঝা যায় আল্লাহ উপরে রয়েছেন। মহান আল্লাহ আরও বলেন, তোমাদের রবের পক্ষ থেকে যা নাযিল হয়েছে তোমরা তার অনুসরণ কর.. -সূরা আরাফ,৭/৩ এই আয়াতে আরবী শব্দ উনযিলা যার অর্থ নামানো হয়েছে’’ অর্থাৎ আল্লাহর পক্ষ থেকে যা নামানো হয়েছে তার অনুসরণ করতে বলা হয়েছে। আর নামানো হয় উপর থেকেই। এ থেকেই বুঝা যায় যায় আল্লাহ সুবহানাহু ওয়াতায়ালা উপরে অবস্থান করছেন।

আরও দেখুনঃ উশর pdf বই ডাউনলোড

পূর্বের অধ্যায় আমরা জানতে পেরেছি আল্লাহ তায়ালা উপরে অবস্থান করেছেন। এখন আমাদের জানা দরকার আল্লাহ উপরে কোথায় অবস্থান করেছেন? এ সম্পর্কে মহান আল্লাহ বলেন, তোমরা কি তোমাদের নিজেদেরকে নিরাপদ মনে করে নিয়েছো যে,।

যিনি আকাশের উপরে আছেন তিনি তোমাদেরকে যমীনে বিধ্বস্ত করে দিবেন না, যখন তা (পৃথিবী) হঠাৎ থর-থর করে কাপঁতে থাকবে কিংবা তোমরা কি নিরাপদ হয়ে গেছো যে, যিনি আকাশের উপরে আছেন তিনি তোমাদের উপর পাথর বর্ষণকারী ঝড়ো-হাওয়া পাঠাবেন? যাতে তোমরা জানতে পারো যে, কেমন ছিল আমার সতর্কবাণী। -সূরা মূলক, ৬৭/১৬-১৭।

আরও দেখুনঃ সূরা মাঊন এর শিক্ষা pdf বই ডাউনলোড

নিচে আল্লাহ কোথায়  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

আল্লাহ কোথায় pdf বই ডাউনলোড

প্রকাশকঃ বাক্কাহ ডিপিটি হাউস 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 9.60 MB
প্রকাশ সালঃ ২০১৩ ইং
বইয়ের লেখকঃ মুহাম্মাদ ইকবাল বিন ফাখরুল 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group