আল উকূবাত pdf বই ডাউনলোড। মানুষের ধ্বংসের চূড়ান্ত সময়। আবুল বুখতারী রহ বলেন-আমাকে রাসূলের সাহাবী বলেছেন যে, নবী কারীম সা ইরশাদ করেছেন। অর্থাৎ যে পর্যন্ত মানুষ গুনাহর আধিক্যের জন্য শাস্তির উপযোগী না হয়ে যাবে সে পর্যন্ত ধ্বংস হবে না। হযরত যুবায়র বিন নুফায়র বলেন, যখন কুবরুস বিজিত হলো, তখন মুসলমানরা পরস্পর বসে কাদঁতে লাগল।

হযরত আবু দারদা রা-ও কাদঁতে ছিলেন। আমি তাকে কান্নার কারণ জিজ্ঞাসা করে বললাম, কি আশ্চর্য আপনি এমন দিনে কাদঁছেন, যেদিন আল্লাহ তাআলা ইসলামকে মুসলমানদেরকে বিজয় ও প্রবলতা দান করেছেন।

আরও দেখুনঃ অযাহাক্বাল বাত্বিল pdf বই ডাউনলোড

এবং শিরক ও মুশরিকদেরকে লাঞ্চিত করেছেন। তখন তিনি বললেন, হে যুবায়র! ছাড়! আর জেনে রাখ যখন মাখলুক আল্লাহর নাফরমানী করে তখন সে আল্লাহর নিকট অনেক মূল্যহীন হয়ে যায়। যদিও তারা শক্তিশালী ও প্রবল পরাক্রান্ত উম্মত হয় না কেন।

আল্লাহ আমাদের সবাইকে নেক হায়াত দান করুক।

নেক লোকও যখন শাস্তিতে নিপতিত হবে। হযরত উম্মু সালামা রাঃ বলেন। রাসূলুল্লাহ সাঃ ইরশাদ করেন- অর্থাৎ যখন যমীনে মন্দ কাজের প্রাবল্য দেখা দিবে, তখন আল্লাহ তাআলা যমীনে বসবাসকারীদের উপর নিজের আযাব নাযির করবেন। হযরত উম্মু সালামা রাঃ বলেন, আমি আরয করলাম। ইয়া রাসূলুল্লাহ! যদিও তাদের মধ্যে নেক লোক থাকে তবুও? তিনি বললেন, হ্যা, যদিও তাদের মধ্যে নেক লোক থাকে না কেন।

আরও দেখুনঃ শোকার্তের দীর্ঘশ্বাস প্রথম খন্ড pdf বই ডাউনলোড

সাধারণ লোকদের মত তারাও শাস্তিতে নিপতিত হবে। পরে আল্লাহ তাদেরকে তার রহমতের দিকে টেনে নিবেন।হযরত হাসান রহ থেকে বর্ণিত। রাসূলুল্লাহ সাঃ ইরশাদ করেন- অর্থাৎ এই উম্মত সর্বদা আল্লাহর হিফযত ও সাহায্যের মধ্যে থাকবে, যে পর্যন্ত এই উম্মতের কারী দীনি শিক্ষায় শিক্ষিত ব্যক্তিবর্গ শাসকদের দিকে ধাবিত না হবে।

নেক লোকেরা ফাসিক ও পাপাচারীদের ভাল বলতে না থাকবে। ভাল লোকেরা মন্দ লোকদের চাপলুসী বা তোষামোদ না করবে। যখন তারা এমন করবে তখন আল্লাহ তায়ালা তাদের মাথার উপর থেকে রহমতের হাত সরিয়ে নিবেন। অতঃপর নিষ্ঠুর ও অত্যাচারী লোক তাদেরকে কষ্ট ও শাস্তি প্রদান করবে। এরপর তারা দারিদ্র ও নিঃস্বতার শিকার হয়ে যাবে।

আরও দেখুনঃ ইসলাম ও শীয়া মাযহাব pdf বই ডাউনলোড

নিচে আল উকূবাত pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

আল উকূবাত pdf বই ডাউনলোড

প্রকাশকঃ দারুস সাআদাত 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক
বইয়ের সাইজঃ 1.61 MB
প্রকাশ সালঃ ২০১৭ ইং 
বইয়ের লেখকঃ রিসালা ইবনে আবিদ দুরইয়া রহঃ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group