আল কোরআন দ্যা চ্যালেঞ্জ মহাকাশ ২য় খন্ড

আল কোরআন দ্যা চ্যালেঞ্জ মহাকাশ ২য় খন্ড pdf বই। মহাকাশ পর্ব-১ ছিল একটি অতুলনীয় গবেষণা কর্ম। মহাকাশ পর্ব-২ দীর্ঘদিন পরে হলেও এক মনোমুগ্ধকর সংযোজন। প্রকৃতপক্ষে একটি পুস্তক একসাথে এতগুলো বিষ্ময়কর আবিষ্কার ও স্বাদের স্বকীয়তায় পরিপূর্ণ-এই বইটি না পাঠ করা পর্যন্ত কোনো ভাবেই উপলব্ধি করা সম্ভব নহে।

নিজের প্রকাশিত পুস্তক না হলে অকপটে বলতাম-মহাজাগতিক বিদ্যা ও কোরআন সম্পর্কে অন্বয় ও বিরোধ নিয়ে বর্তমান জ্ঞানের প্রেক্ষাপটে সারাবিশ্বে এর চাইতে অগ্রগামী আর কোন পুস্তক নেই। বইটি নিঃসন্দেহে এক আবিস্কারের কৃতিত্বে উদ্ভাসিত হয়েছে। পৃথিবীর আর কোনো দেশে আর কোনো ভাষায় এর সমকক্ষতায় অন্য কোনো গবেষনাকর্ম খুজে পাওয়া যাবে না তা কোনো প্রকার দ্বিধা না রেখেই বলা যায়।

আরও দেখুনঃ আত্মার আলোকমণি ২য় খন্ড pdf বই

আরও বলা যায়। বইটি ইংরেজী কিংবা অন্য কোনো আন্তর্জাতিক ভাষায় অনুবাদ করা হলে তা পৃথিবী জোড়া সুনাম অর্জন করবে, এ হলো অনেক বিজ্ঞ জনেরই অভিমত।

সময়ের প্রবাহে যে বিজ্ঞান হারিয়ে যায় কিংবা যাবার ভয় থাকে, তেমনি একটি মাপনদন্ড দিয়ে কোরআনের সঠিকতার মান পরখ করতে চেষ্টা করি আমরা। ঈমানের প্রশ্নে আমরা মূলতঃ কতটা নিচের পর্যায়ে দাড়িয়ে রয়েছি। এ গুরুতর জিজ্ঞাসাটি কখনোই আমাদের মনে উদিত হয় না। বিজ্ঞানের যুক্তি দিয়ে বুঝে তার সুদৃঢ় বিশ্বাস স্থাপন করা হবে।

আরও দেখুনঃ চাঁদ ও কুরআন pdf বই

খ্রীষ্টীয় ধর্মবাদের মূলে প্রোথিত জিয়োসেন্ট্রিক থিওরী এবং কোপার্নিকাসের প্রবর্তিত যুগান্ত কারী তত্ত্ব যা বিজ্ঞানকে জিয়োসেন্ট্রিক থিওরির গ্রহণী অন্ধকার হতে মুক্তিদান করেছিল সেই হেলিওসেন্ট্রিক থিওরি এ দুই এর কোনোটাই যেখানে পরিপূর্ণ ভাবে সত্য ছিল না যেখানে ঐ জিয়োসেন্ট্রিক তত্ত্বের যুগে বসে কোরআন আজকের উৎকর্ষময় বিজ্ঞানের সত্য ও সঠিক জ্ঞানকে অতি সহজ ভাষায় প্রকাশ করে ছিল।

কোরআনের প্রস্তাবিত সহজ ও বোধগম্য সত্যটি কেবল উপেক্ষা করে যাবার কারণেই মুসলমানরা কোপার্নিকাসের চাইতেও অধিকতর বাস্তব একটি তত্ত্ব দানের সুযোগ গ্রহন করেনি। সুধী পাঠক, আপনার বিস্মময়কে তাক লাগিয়ে পবিত্র কোন আর উভয় তত্বের বিরোধের অতি সুন্দর মীমাংসা করে রেছেছি।

নিচে আল কোরআন দ্যা চ্যালেঞ্জ মহাকাশ ২য় খন্ড pdf বই ডাউনলোড এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

আল কোরআন দ্যা চ্যালেঞ্জ মহাকাশ ২য় খন্ড pdf বই ডাউনলোড

প্রকাশকঃ মদিনা পাবলিকেশন্স
বইয়ের ধরণঃ কুরআন ও বিজ্ঞান
বইয়ের সাইজঃ 10.3 MB
প্রকাশ সালঃ ২০০৩ইং
বইয়ের লেখকঃ কাজী জাহান মিয়া
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group