আল কোরআন দ্যা চ্যালেঞ্জ

আল কোরআন দ্যা চ্যালেঞ্জ মহাকাশ ১ম খন্ড pdf বই। পবিত্র কোরআন আল্লাহর বাণী । আল্লাহর কিতাব। আল্লাহর বিধান। মানবজাতির জন্য আল্লাহর সর্বাপেক্ষা বড় দান।

প্রথম মানব এবং মানব জাতির আদি পতি হযরত আদম (আঃ ) থেকে শুরু করে শেষ নবী হযরত মুহাম্মদ মোস্তফা সাল্লাল্লাহু আলাইহি ওয়াস সাল্লাম পর্যন্ত যেসব আসমানী প্রত্যাদেশ নাযিল হয়েছে সে ধারাবাহিকতার শেষ ও চুড়ান্তগ্রন্থই আল-কুরআনুল কারীম। এরপর এরকোন কিতাব নাযিল হবে না এবং তার প্রয়োজনও দেখা দিবে না। কুরআন নাযিল হয়েছে আনুষ্ঠানিক লেখা পড়া বা জ্ঞান চর্চার সাথে সম্পর্কহীন উম্মী নবীর (সাঃ) উপর। এ ব্যবস্থার দ্বারা আল্লাহপাক তাঁর পবিত্র গ্রন্থকে যে নোক প্রকার পূর্ব ধারণার সংস্পর্শ থেকে মুক্ত রেখেছেন।

আরও দেখুনঃ বুস্তানুল মুহাদ্দিসীন pdf বই 

আবার পৃথিবীর প্রলয়কাল পর্যন্ত সময়সীমার মধ্যে আগত অনাগত সকল জাতি গোষ্ঠীর মানবসমাজের সামনে এ মর্মে চ্যালেঞ্জ দিয়ে রেখেছেন যে, কুরআন অনন্য এর রহস্যময়তা অনতিক্রম্য। এর বিকল্প সৃষ্টি কার মানবীর মেধা ও প্রজ্ঞান আওতাবহির্ভূত। প্রলয়কাল পর্যন্ত মানুষের উদ্ভাবনী শক্তি যত অগ্রসর হবে কোরআনের অশেষ রহস্যাবলীও সে পরিমাণেরই মানুষের সামনে উন্মুক্ত হতে থাকবে।

প্রতিটি প্রজন্মের মানব গোষ্ঠীর সামনে পবিত্র কোরআনের সেসব রহস্যময়তার দ্বার একে একে উন্মুক্ত করার জন্যও আল্লাহ তাআলার একদল নিবেদিতপ্রাণ বান্দা নিয়োজিত থাকবেন। এচা মহান আল্লাহরই একটি চমকপ্রদ ব্যবস্থা।

আরও দেখুনঃ হাদীসের আলোকে সালাতুর রাসূল

বর্তমান কালকে বিজ্ঞানের চরম উৎকষতার যুগ বলা হয়। আসলে সার্বিক বিচারে প্রচলিত বিজ্ঞান কতটুকু উৎকর্যতার স্তরে পৌঁছেতে সক্ষম হয়েছে সে প্রশ্ন পাশ কাটিয়ে বলা যেতে পারে যে জ্যোতিবিজ্ঞান। বিশেষতঃ মহাকাশের অনন্ত রহস্যাবলীর দ্বার কিছু টা উন্মুক্ত হওয়ার প্রেক্ষপটে একাধারে যেমন মানবীয় বুদ্ধী-বিবেক হয়ে যাওয়ার উপক্রম হয়েছে। তেমনি দেখা যাচ্ছে আজকের বিজ্ঞানগর্বী মানুষ এ পর্যন্ত যা কিছু আবিস্কার করতে সক্ষম হয়েছে। এমন কি যেসব প্রশ্নের জবাব অনুসন্ধান করতে গিয়ে মানুষের অনুধাবন শক্তি নির্বাক হয়ে আছে সেসব জটিল প্রশ্নেরও জবাব পবিত্র কোরআন প্রায় দেড় হাজার বছর পূর্বে বর্ণিত হয়েছে। 

নিচে আল কোরআন দ্যা চ্যালেঞ্জ মহাকাশ ১ম খন্ড pdf বই ডাউনলোড এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

আল কোরআন দ্যা চ্যালেঞ্জ মহাকাশ ১ম খন্ড pdf বই

প্রকাশকঃ মদিনা পাবলিকেশন্স
বইয়ের ধরণঃ কুরআন ও বিজ্ঞান
বইয়ের সাইজঃ 9.70 MB
প্রকাশ সালঃ ২০০৩ইং
বইয়ের লেখকঃ কাজী জাহান মিয়া
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group