আশুরা ও কারবালা

আশুরা ও কারবালা pdf বই ডাউনলোড। ইসলাম ও মুসলমানদের দুশমন দুই প্রকারঃ জাতীয় ও বিজাতীয় তখা বাইরের ও ঘরের । বিজাতীয় শত্রুরা যখন দূর থেকে আশানুরুপ ক্ষতি সাধন করতে পারেনি, তখন জাতীয়ও ঘরের শত্রু বানানোর জন্য সকল প্রকার চেষ্টা-তদবির করতে ভুল করেনি।

বিজাতীয় শত্রুরা মুনাফেক মুসলমান সেজে বা সাজিয়ে সাধারন মানুষকে ধোঁকা দেয়ার উদ্দেশ্যে; আহলে বাইত (নবী পরিবার)-এর মিথ্যা ভালোবাসা দেখিয়ে সর্বদা বেশি ক্ষতি করেছে।

আরও দেখুনঃ আশরাফুল হিদায়া ৯ম খন্ড pdf বই

একটি দল আহলে বাইতের মহব্বতের কথা বলে মিথ্যার যে পাহাড় গড়েছে; এমন মিথ্যা অতীতে বা বর্তমানে আর কেউ গড়তে পারেনি। এই দলটি আশুরার মূল বিষয়কে করবালার সঙ্গে মিলিয়ে দিয়ে নিজেদের কুমতলব হাসিলের অপচেষ্টা করেছে।

এদের কালো ইতিহাস ইসলাম ও মুসলমানদের কি কি ধ্বংস ঘটিয়েছে তা বিজ্ঞজনদের জানা। কিন্তু দু:খজনক ব্যাপার হলো: এদের খপ্পড়ে পড়েছে সাধারন মানুষ ও অনেক পন্ডিত ও ইসলামী চিন্তাবিদরা । শিয়া-রাফেজীদের পেছনের গোপন রহস্যজনক চেহারা না চেনে লোকেরা তাদের বাহ্যিক চেহারা দেখে প্রভাবন্বিত হয়েছে। এমনকি তারা সাহাবাগনের ব্যাপারে কটুক্তি করতে দিধাদ্বন্দ্ব করেনি।

আরও দেখুনঃ শরীয়তের দৃষ্টিতে পর্দা-র হুকুম pdf বই

আশুরার দিনে করণীয়

বড় আপসোসের কথা হচ্ছেঃ দুশমনদের মিথ্যা ইতিহাস পড়ছে ও পড়াচ্ছে মুসলমানরা তাদের পাঠশালাগুলোতে। এর চাইতে বড় অজ্ঞতা আর কি হতে পারে? আশুরার দিন রোজা না রেখে মিটিং-মিছিল ও মাহফিল করে শত্রুদের কাজে সহযোগিতা করে এক শ্রেনীর নামধারী আলেম সমাজ । আর তাদের অনুসরন করে সাধারন মূর্খ জনগন।

তাই আশুরা ও কারবালার বিষয়ে সঠিক জ্ঞান মুসলিম সমাজকে জানানোর উদ্দেশ্যে আপনাদেরকে উপহার দিচ্ছি এ ছোট্ট বইটি। বইটি প্রথম প্রকাশ করতে পারায় আমরা আল্লাহ তা’য়ালার মহান দরবারে অশেষ শুকরিয়া জ্ঞাপন করছি।

আরও দেখুনঃ আর রাহিকুল মাখতুম pdf বই

আশুরা শব্দটি শুনতেই সাধারন মানুষের যেন গা শিউরে ওঠে।  কারন আশুরা বলতেই তাদের ধারনা কারবালা। আর কারবালা অর্থ নবি করিম সা.-এর নাতি ইমাম হুসাইন ইবনে আলী রাযিঃ – এর স্বপরিবারে মর্মান্তিক শাহাদাতের ঘটনা । কিন্তু আসলে আশুরা অর্থ চন্দ্র বছরের প্রথম মাস মোহররমের দশম তারিখ। আল্লাহ তায়ালা ১২ টি মাসের মাঝে ৪টি মাস যথাঃ যিলকদ, জিলহজ্ব, মোহররম, ও রজবকে হারাম তথা সম্মানিত মাস করেছেন।

আল্রাহ তায়ালার বানী:“নিশ্চয় আল্লাহর বিধান ও গননায় মাস বারটি, আসমান সমূহ ও পৃথিবী সৃষ্টির দিন থেকে। তন্মধ্যে চারটি হারাম- সম্মানিত। এটিই সুপ্রতিষ্ঠিত বিধান। সুতরাং এর মধ্যে তোমরা নিজেদের প্রতি জুলুম করো না।” [সূরা তাওবাঃ ৩৬]

আরও দেখুনঃ শিয়া ও মসজিদে আকসা pdf বই

নিচে আশুরা ও কারবালা বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

আশুরা ও কারবালা pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ আশুরা ও কারবালা বিষয়ে করণীয়
বইয়ের সাইজঃ 2.16 MB
প্রকাশ সালঃ 
বইয়ের লেখকঃ আবূ আহমদ সাইফুদ্দিন বেলাল
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group