আসমানি আদালত pdf বই ডাউনলোড। সে কলেজ থেকে ডিগ্রি নিয়ে আইন পেশায় জড়িত। কিছুদিন আদালতে আইন পেশায় কাজ করার পর বাগদাদের সেনা আদালতের মামলা লেখার কারি নিলো। আদালতে তার কর্মস্থল ও বাগদাদ শহরের দুরত্ব ৪০ কিলোমিটার

। সাপ্তাহিক ছুটি কাটাতে সে বাগদাদে আসতো। যাতায়াত করতো প্রাইভেটকারে। বৃহস্পতিবার বিকেলে কাজ শেষে রওনা করতো, এক ঘন্টায় পৌঁছে যেতো বাগদাদে। বৃহস্পতিবার বিকেল ও শুক্রবার কাটাতো তার বাগদাদে। সপ্তাহের শুরুতে শনিবার ভোরে আবার চলে যেতো আপন কর্মস্থলে।

আরও দেখুনঃ আমি কেনো মুসলমান pdf বই ডাউনলোড

বোগদাদের উপকন্ঠে কারদা এলাকায় সাপ্তাহিক ছুটি কাটাতো পারিবারিক পরিবেশে। পরিবারের প্রয়োজনীয় খাবার ও জিনিসপত্র কিনে বাকি সময়টা কাটাতো চিত্তবিনোদনে। সে ছিলো শক্তিশালি যুবক। অবিবাহিত। দীন-ধর্ম সভ্যতা কালচার কোনো কিছুরই তোয়াক্কা করতো না।

শয়তানের খপ্পরে পড়ে প্রায়ই নাচের আসর ও নাইট ক্লাবে সময় কাটতো তার। তার কিছু কিছু বন্ধু তাকে এমন অসৎ কাজে উদ্বুদ্ধ করতো। বিরত রাখতো সৎকাজ থেকে। সে ছিলো আধুনিক-মর্ডান যুবক। অন্যায় কাজ বেশি করতো এবং কল্যাণকর কাজে তার অনুপস্থিতি ছিলো নিয়মিত। টাকার কোনো অভাব ছিলো না তার। আবার ধর্মীয় শিক্ষার ছায়াটুকু ছিলো না তার মাথার ওপর।

আরও দেখুনঃ সভ্য পৃথিবীর ঋন স্বীকার pdf বই ডাউনলোড

দীর্ঘ অবসর সময় সে জানতো আধুনিকতার অর্থ হলো সামাজিক রীতি-নীতি উপক্ষো করা। উদ্দমা জীবনযাপন করাই হলো আধুনিকতা। এর ব্যত্যয় মানে-সভ্যতা থেকে পিছিয়ে পড়া, পড়তা ও পশ্চাৎপদতার হাতে নিজেকে সপেঁ দেয়া। ইউরোপের যুবকরা যে জীবন উপভোগ করে, এ যুবক সেই বিলাসী জীবনে বিশ্বাসী। কোনো এক বৃহস্পতিবারে সে বাগদাদে এলো ।

বাসায় সামান্য আরাম করে সারাই মার্কেটে গেলো। অভ্যাস অনুযায়ী এলোমেলো ঘোরাফেরা করলো কিছুক্ষণ। সারাই মার্কেটে কিছু বইয়ের দোকান ছিলো এবং কিছু বস্ত্র বিপণি, পুরুষরা যেতো বইঘরে আর নারীরা বস্ত্র বিপণিতে। বস্ত্র বিপনীতে নারীরা ঘুরতো পাতলা পোশাকে। খোলামেলা। নানা ডিজাইন ও ফ্যাশনের কাপড় পরতো তারা। কিছু নারী হিজাব ও পড়াতো। সবধরনের নারীই কাপড় কিনতে আসতো এখানে, আবার অনেকে উদ্দেশ্যহীন ঘোরাফেরা করতো দোকানগুলোতে।

আরও দেখুনঃ নারীর প্রাকৃতিক রক্তস্রাব pdf বই ডাউনলোড

নিচে আসমানি আদালত  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

আসমানি আদালত pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ নবপ্রকাশ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক       
বইয়ের সাইজঃ 3.48   MB
প্রকাশ সালঃ ২০১৬ ইং
বইয়ের লেখকঃ মাহমুদ শিত খাত্তাব
অনুবাদঃ লাবীব আব্দুল্লাহ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group