ইউনিভার্সিটির ক্যান্টিনে pdf বই ডাউনলোড। মেয়েটির নাম সারা। এলাকার আর দশটা মেয়ের চেয়ে খুব বেশি আলাদা নয় সে। সুন্দর মুখশ্রী। মধ্যম গড়ন। বুদ্ধিদীপ্ত চলন। শৈশব থেকেই ওর চিন্তা-চেতনা ছিল একটু ভিন্ন প্রকৃতির। সারার মাও চাইতেন তার মেয়ে হবে সবার থেকে ব্যতিক্রম। মেয়েকে অনেক ভালোবাসতেন তিনি। তাই তাকে নিয়ে চিন্তার অন্ত ছিলো না তার।

মানয দ্বীপ ও পৃথিবীর অন্যান্য মুসরিম দেশের সামাজিক জীবন ব্যবস্থার মাঝে খুব একটা তফাত ছিলো না। পথে বেরুলেই চারিদিকে উচুঁ মিনারের সুদৃশ্য মুসজিদ আর নূরানী চেহারার মুসলমান চোখে পড়ত; যা পথের শোভা বহুগুনে বাড়িয়ে দিতো।

আরও দেখুনঃ রামাদ্বান প্ল্যানার pdf বই ডাউনলোড

পুরুষদের মন আত্মমর্যদা ও পৌরুষত্বের মহিমায় ভরপুর ছিল। রাস্তায় কিংবা বাসে কোনো নারীর সাথে অশালীন আচরণ করার মতো দুঃসাহস ছিল না করোই। নারীরাও নিজেদেরকে লজ্জার আবরণে সদা আবৃত রাখত। অধিকাংশ নারী শরঈ পর্দা পালনে ব্রতী ছিল। আর এভাবেই তারা নিজেদেরকে পুরুষের কামুক দৃষ্টি ও উপহাসমূলক বাক্যবান থেকে নিরাপদ রাখত।

দ্বীপটিতে একজন প্রসিদ্ধ আলেম ছিলেন। ছোট বড় সবাই তাকে সশ্রদ্ধ মহব্বাত করত। বাদশাহ, আমির-উমারা, মন্ত্রী-আমলা, নেতৃস্থানীয় ব্যক্তিবর্গসহ সবার পছন্দনীয় ব্যক্তিত্ব ছিলেন তিনি। জনসাধারণের কাছে তার বিশেষ গ্রহণযোগ্যতা ছিল ঈর্ষণীয়।

আরও দেখুনঃ মানব দেহের অলৌকিক রহস্য pdf বই ডাউনলোড

তিনি যা বলতেন নির্দ্বিধায় সবাই তা মেনে নিতো। বাস্তবিকই তিনি ছিলেন একজন অতি মর্যাদাবান আল্লাহভীরু আলেম। মহান প্রভর সান্নিধ্য অর্জনের নিমগ্নতায় কেটে যেত তার রাত-দিন। কানয দ্বীপের টেলিভিশনগুলোতেও উন্মত্ত নৃত্ত-গীতির পসরা ছিল না। ছিল না কোনো নারীর উপস্থিতি। কানয দ্বীপে জীবন ছিল বড় সুন্দর ও শান্তিময়।

মানুষেরা ধর্মীয় বিষয় নিয়ে ঝগড়া বিবাদে জড়াত না। আলেম সাহেব কোনো বিষয়ে ফতোয়া দিলে লোকেরা তা অকপটে মেনে নিতো। জুমার দিন খতিব সাহেব প্রদত্ত খুতবা ও আল্লাহর পথে আহবানকারীর সুমিষ্ট বাণী তারা মনোযোগ সহকারে শুনত এবং আমলে পরিণত করত দ্বীপের লোকদের ওপর বিজাতীয় সংস্কৃতি তেমন প্রভাব বিস্তার করতে পারেনি। 

আরও দেখুনঃ মাদকদ্রব্য সেবনকারীদের বিধান ও পরিণাম pdf বই ডাউনলোড

নিচে  ইউনিভার্সিটির ক্যান্টিনে pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ইউনিভার্সিটির ক্যান্টিনে pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ হুদ হুদ প্রকাশন   
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক       
বইয়ের সাইজঃ 11.06 MB
প্রকাশ সালঃ ২০১৫ ইং
বইয়ের লেখকঃ ড. মুহাম্মাদ বিন আব্দুর রহমান আরিফী       
অনুবাদঃ মাওলানা মাহমুদুল হাসান
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group