ইখতেখার জামিলের বাছাই স্ট্যাটাস

ইখতেখার জামিলের বাছাই স্ট্যাটাস pdf বই ডাউনলোড। আকাশের সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হচ্ছে, আপনি যেখানেই থাকেন, আকাশ আপনাকে বলবে, আপনিই পৃথিবীর কেন্দ্রেস্থলে আছেন। এ এক বিশাল সাহস, মায়া ও আন্তরিকতাও বলতে পারেন, যার ওপর সংশয়হীন আস্থা রাখা যায়। এই বইযেলও মহিউদ্দিন আহমদের অনেক পক্ষপাত আছে। তবে সেসব সত্ত্বেও এই বিষয়ে তারঁ লেখাই হয়তো সবচেয়ে উপভোগ্য ও প্রামন্য।

কেননা একইসাথে তিনি সাংবাদিক, একাডেমিক ও একাটিভিস্ট। বিএনপি বিষয়ে পরবর্তীতে বিস্তারিত লেখব্ কেননা দ্বিদলীয় গনতন্ত্রে পক্ষ ও প্রতিপক্ষের অস্তিত্বকে কখনোই আলাদা করা যায় না।

আরও দেখুনঃ ইজহারুল ইসলাম কাওসারি ২০১৪ pdf বই ডাউনলোড

তবে গনতান্ত্রিক বৈধতা ও জনপ্রিয়তা কমে যাওয়ার আগামী দিনের ষ্ট্রীট ভায়োলেন্স ও প্রটেস্টগুলো বিএনপিকে কেন্দ্র করেই আবর্তিত হবে। অন্যদিকে আওয়ামীলীগ থাকছে ক্ষমতায়। এবং তারা সবচেয়ে ওয়েল- ডিফাইনড দল। তাই দ্বিদলীয় ব্যবস্থা আপাতত শেষ হচ্ছে না।

আমাদের ইসলামপন্থীদের জন্য বিএনপি শাখের করাত। বিএনপির কারণেই বাংলাদেশ ব্যাপকভাবে কাউন্টার টেররোরিজমের জামানায় ঢুকেনি, ইসলামপন্থীরা এককভাবে টার্গেটেড হয়নি, আবার ইসলামী বিকল্পও বিএনপির লিবারেল ডেমক্রেসি, বাংলাদেশী মুসলিম জাতীয়তাবাদ, ভারত বিরোধিতার আড়ালে হারিয়ে গেছে। এখন বিএনপিকে তো অস্বীকার সম্ভব না।

আরও দেখুনঃ সীরাত বিশ্বকোষ ৭ম খন্ড pdf বই ডাউনলোড

যতদিন যাবে, ততই অস্বীকার করা কঠিন হয়ে যাবে। কেননা স্ট্রীট ভায়োলেন্স ও প্রটেস্টগুলোতে ইসলামপন্থীদের নেতৃত্ব ও বক্তব্য দানের সুযোগ নেই । তাই বিএনপি আপাতত অপরিহার্য। প্রেক্ষাপট তো পালটাবেই। তবে আপাতত সবাই তার অনুসন্ধানেই হয়তো ব্যস্ত।

আগে পড়েছিলাম, আবার পড়লাম। এখনই পড়ার উপযুক্ত সময়। লেখক যদিও নির্দিষ্ট মতাদর্শ অবলম্বনকারী, তবুও তথ্য ও ব্যাখ্যা পাওয়া যাবে অনেক। আওয়ামীলীগ দাড়িয়ে আছে তিন জাতীয় নেতা এবং শেখ মুজিবের সাহস, বক্তব্য ও নেতৃত্বের উপর। তিনি আদর্শবাদী ছিলেন না, বারবার সমাধানের জন্যে বসেছেন,।

আরও দেখুনঃ বান্দার হক pdf বই ডাউনলোড

নিচে ইখতেখার জামিলের বাছাই স্ট্যাটাস pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ইখতেখার জামিলের বাছাই স্ট্যাটাস pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক
বইয়ের সাইজঃ 23.4 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group