ইজহারুল ইসলাম কাওসারি ২০১৪

ইজহারুল ইসলাম কাওসারি ২০১৪ pdf বই ডাউনলোড। গায়েব সম্পর্কে সংক্ষিপ্ত আলোচনা: কারামতের সাথে সম্পর্কিত একটি বিষয় হলো কাশফ ও ইলহামের মাধ্যমে অদৃশ্যের কিছু বিষয় সম্পর্কে অবগত হওয়া। আহলে সুন্নাত ওয়াল জামাতের আক্বিদা হলো, আল্লাহর ওলীদের জন্য কাশফ ও ইলহাম সত্য। এটি কুরআন ও সুন্নাহের সুস্পষ্ট দিলল দ্বারা প্রমাণিত।

মূল আলোচনা শুরুর শুরুর পূর্বে গায়েবের পরিচয় ও এর প্রকারভেদ আলোচনা করা জরুরি। গায়েব শব্দের অর্থ হলো অদৃশ্য, যা চোখের সামনে নয়। মানুষ চোখের সামনে উপস্থিত নয় এমন জিনিসকে গায়েব বলে।

আরও দেখুনঃ ইজহারুল ইসলাম কাওসারি ২০১৩ pdf বই ডাউনলোড

গায়েব প্রথমত দুই প্রকার। (১)গায়েবে মুতলাক। (২) গায়েবে মুকায়্যাদ। প্রত্যেকটা আবার দুভাগে বিভক্ত । এভাবে গায়েব মোট চার প্রকার। গায়েবে মুতলাক এর পরিচয়: এমন অদৃশ্য বিষয় সে সম্পর্কে মানুষ তার ইন্দ্রিয় শক্তি বা অন্য কোন মাধ্যম ব্যবহার করে জ্ঞান অর্জন করতে সক্ষম নয়। গায়েবে মুতলাক আবার দুপ্রকার।

১.। এমন কিছু বিষয় যা আল্লাহ তায়ালা মানুষ, ফেরেশতা বা জিনকে ওহী বা অন্য কোন ভাবে জানিয়ে দেন। যেমন পবিত্র কুরআনে আল্লাহ তায়ালা ইরশাদ করেন,হে নবি আপনি বলুন, আমার নিকট ওহী এসেছে যে একদল জিন পবিত্র কুরআন শুনেছে এবং তারা বলেছে নিশ্চয় আমরা আশ্চর্যজনক কুরআন শুনেছি।[সুরা জিন, আয়াত নং ১,সুরা নং ৭২]

আরও দেখুনঃ ইসলামী বিশ্বকোষ ৪র্থ খন্ড pdf বই ডাউনলোড

এখানে জিনদের কুরআন শোনার বিষয়টি রাসুল সাঃ ওহীর মাধ্যমে জেনেছেন। আল্লাহ তায়ালা এই অদৃশ্যের বিষয়টি রাসুল সাঃ কে ওহীর মাধ্যমে জানিয়েছেন। মানুষের কাছে বিদ্যমান উপায়-উপকরণ ব্যবহার করে এটা জানা সম্ভব নয়।

২। এমন অদৃশ্য বিষয় যা একমাত্র আল্লাহ তায়ালা জানেন, কোন সৃষ্টি বিষয়টি সম্পর্কে অবগত নয়। যেমন, কিয়ামত সংগঠিত হওয়ার মুহুর্ত সম্পর্কে কেউ জানে না। এসম্পর্কে পবিত্র কুরআনে অনেক আয়াত রয়েছে। যেমন, পবিত্র কুরআন আল্লাহ তায়ালা বলেন, আর তার নিকটই গায়েবের চাবিকাঠি । একমাত্র তিনিই এসম্পর্কে অবগত। [সূরা আনয়াম, আয়াত নং ৫৯]

আরও দেখুনঃ  ইসলামী বিশ্বকোষ ২ pdf বই ডাউনলোড

নিচে ইজহারুল ইসলাম কাওসারি ২০১৪ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

ইজহারুল ইসলাম কাওসারি ২০১৪  pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়
বইয়ের সাইজঃ 8.85 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group