ইজহারুল ইসলাম কাওসারি ২০১৫

ইজহারুল ইসলাম কাওসারি ২০১৫ pdf বই ডাউনলোড। সহীহ আকিদার নামে সমাজে বিভিন্ন ফেতনা মাথাচড়া দিয়ে উঠেছে। এসব ফেতনার মৌলিক একটি বৈশিষ্ট্য হল, এরা কারামত অস্বীকার করে থাকে। কারামত দেখলেই এর মাঝে শিরক খুজতে শুরু করে। বিভিন্ন কৌশলে কারামতকে শিরক হিসেবে চালিয়ে দিয়ে সাধারণ মানুষকে বিভ্রান্ত করাই এদের অন্যতম লক্ষ্য । বিশেষভাবে যার থেকে কারামত প্রকাশিত হয়েছে তাকে কুফুরী শিরকের অপবাদ দেয়া এদের কাছে খুবই সাধারণ বিষয়।

সেই সাথে পরবর্তী কেউ যদি এধরণের কারামত তার কিতাবে লেখে কিংবা তা বর্ণনা করে, তাকেও তারা কুফুরী শিরকের অপবাদ দেয়। এভাবে কারামতকে কেন্দ্র করে ইসলামের বিখ্যাত ওলী-বজুর্গকে কুফুরী শিরকের অপবাদ দিয়ে থাকে।

আরও দেখুনঃ আকীদায়ে হায়াতুন্নবী বিতর্ক pdf বই ডাউনলোড

সহীহ আকিদার ধোয়া তুলে সর্বপ্রথম কারামত অস্বীকার করেছে মোতাজিলা সম্প্রদায়। তাদের অণ্যতম একটি আকিদা হল, কোন উম্মত থেকে কখনও কারামত প্রকাশিত হতে পারে। । বাস্তবে মোতাজিলাদের মাঝে এমন কোন ওলী-বুজুর্গ ছিল না যার থেকে কারামত প্রকাশিত হতে পারে। তাদের কারামত অস্বীকারের মৌলিক কারণ ছিল এটি।

বর্তমানে মোতাজিলাদের অনুসারী হিসেবে যারা কারামত অস্বীকার করে থাকেন, তাদের বাস্তবতাও এরুপ। হয়ত তাদের মাঝে কারাম প্রকাশিত হওয়ার মত কোন ওলী-বুজুর্গ হয় না, একারণে তারা কারামত দেখলেই সেটার মাঝে কুফুরী-শিরক গন্ধ পায়।

আরও দেখুনঃ অল্প বয়সে বিয়ে pdf বই ডাউনলোড

মোতাজিলাদের কারামতঅস্বীকারের মনস্তত্ব এবং তথাকথিত সালাফী আহলে হাদীসদের কারামত অস্বীকারের মনস্তত্ব একই।কারামত অস্বীকার এবং কারামত থেকে কিভাবে কুফুরী শিরকী নির্ণয় করা হয় এর একটি উদাহরণ আমরা আলোচনা করব। হযরত সুলাইমান আ. এর দরবারে বিলকিস আ. এর।

আগমনের ঘটনা সবারই জানা রয়েছে। হযরত বিলকিস আ. যখন তার রাজত্ব থেকে যাত্রা শুরু করেছিলেন, তখন তিনি তার মণি-মুক্ত খচিত অতি মূল্যবান সিংহাসনটি নিরাপদ স্থানে সংরক্ষণ করেন। হযরত সুলাইমা আ. এক মজলিসে তার সভাসদবর্গের উদ্দেশ্যে ঘোষণা করেন।

আরও দেখুনঃ দৈনন্দিন কাজে প্রিয়নবীর সুন্নাত pdf বই ডাউনলোড

নিচে ইজহারুল ইসলাম কাওসারি ২০১৫ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ইজহারুল ইসলাম কাওসারি ২০১৫ pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক
বইয়ের সাইজঃ 2.70 MB
প্রকাশ সালঃ ২০১৫ ইং
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group