ইতিক্বাদু আয়িম্মাতিল হাদীছ pdf বই ডাউনলোড। ইবনু ক্বদামাহ রহিমাহুল্লাহ বলেন: আমাদেরকে শরীফ আবুল আব্বাস মাসঊদ ইবনু আব্দিল ওয়াহিদ ইবনু মাত্বার আল-হাশিমী বর্ণা করেছেন, তিনি বলেন: আমাদেরকে আবুল হাসান আলী ইবনু মুহাম্মাদ আল-জুরজানী আমাদেরকে সংবাদ দিয়েছেন, তিনি বলেন: আমাদেরকে আবুল ক্বাসিম হামযাহ ইবনু ইউসুফ আস-সাহামী সংবাদ দিয়েছেন যে, আবূ বাকর আহমাদ ইবনু ইবরাহীম আল-ইসমাঈলী আমাদেরকে বলেছেন:

১। তোমরা জেনে রেখ- আল্লাহ আমাদেরকে এবং তোমাদেরকে রহম করুন- নিশ্চয় আহলুল হাদীছ- আহলুস সুন্নাহ ওয়াল জামাআতের মাযহাব হচ্ছে আল্লাহ, তারঁ ফেরেশতাগণ, তারঁ পিতাবসমূহ এবং তারঁ রসূলগণের ব্যাপারে স্বীকৃতি দেয়া।

আরও দেখুনঃ মিশকাতে বর্ণিত জাল জয়িফ হাদিস pdf বই ডাউনলোড

আর আল্লাহর কিতাব তথা কুরআন যা বলেছে এবং আল্লাহর রসূল ছাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম থেকে যা বিশুদ্ধ ভাবে প্রমাণিত হয়েছে তা গ্রহণ করা। তাতে উল্লেখিত বিষয়ের কোন পবির্তন হবে না এবং সেটা প্রত্যাখ্যানেরও কোন পথ নেই। যেহেতু তারা অদিষ্ট হয়েছে কিতাব ও সুন্নাহর অনুসরণের জন্য, তাদের হিদায়াতও এদুটির সাথেই যুক্ত, তাদেরকে সাক্ষ্য্ দেয়া হয়েছে যে।

রাসূল সাঃ তাকেঁ নামকরণ ও গুণান্বিত করেছেন।

তাদের নাবী ছাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ছিরাতুম মুসতাকীমের সরল ও সৃদুঢ় পথ পথ দেখান। সেই সাথে তাদেরকে হুশিয়ার করা হয়েছে যে রসূলের বিরোধিতা করলেই ফিতনা ও কঠোর আযাবের ব্যবস্থা রয়েছে। আহলুল হাদীছগণ বিশ্বাস করেন যে, আল্লাহ তাআলা তারঁ সুন্দর নাম সমূহ দ্বারা অভিহিত এবং তারঁ গুণাবলীর মাধ্যমে তিনি গুণান্বিত। যে নাম ও গুণাবলীর মাধ্যমে তিনি নিজেকে নামকরণ ও গুণান্বিত করেছেন অথবা তারঁ রসূল ছাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম তাকেঁ নামকরণ ও গুণান্বিত করেছেন।

আরও দেখুনঃ যঈফও জাল হাদিস ২য় খন্ড pdf বই ডাউনলোড

উক্ত গুণাবলীর মধ্যে রয়েছে। আল্লাহ তআলা নিজ হাতে আদমকে দৃষ্টি করেছেন এবং তার হাত দুটি প্রসারিত, তিনি যাকে ইচ্ছা দান করেন, তবে আহলুল হাদীছগন এটাকে বিশ্বাস করেন তার প্রকৃতির ব্যাপারে কোনরূপ বিশ্বাস স্থির করা ব্যতিত । আল্লাহ তাআলা আরশে আরোহণ করেছেন, আহলুল হাদীছগণ এটাকে বিশ্বাস করেন কোনরূপ প্রকৃতির স্থির করা ব্যতিত।

কেননা আল্লাহ তাআলা এ ব্যাপারে এতটুকুই বলে শেষ করেছেন যে, তিনি আরশে উঠছেন, এটা বলেননি। যে তারঁ আরোহণের প্রকৃতি কেমন ছিল। তিনিই তারঁ যাবতীয় সৃষ্টির মালিক। তিনি তাদেরকে সৃষ্টি করেছেন, যা সৃষ্টি করেছেন তার কাছে কোনরূপ প্রয়োজন ছাড়াই। এমন কোন উদ্দেশ্য ও ব্যতিত যা তাকেঁ সৃষ্টিজগত সৃষ্টি করতে আবেদন জানিয়েছে। বরং যা ইচ্ছা তা সম্পাদনে তিনি মহা-কার্যক্ষম। তিনি যেমন ইচ্ছা হুকুম জারী করেন, তিনি যা করেন উক্ত কর্ম সম্পর্কে কখনো জিজ্ঞাসা করা হবে না। বরং সকল সৃষ্টিই তারা যা করে সে সম্পর্কে জিজ্ঞাসিত হবে।

আরও দেখুনঃ তাহকীক সুনান ইবনু মাজাহ pdf বই ডাউনলোড

নিচে ইতিক্বাদু আয়িম্মাতিল হাদীছ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

ইতিক্বাদু আয়িম্মাতিল হাদীছ pdf বই ডাউনলোড

বইয়ের প্রকাশকঃ   মাকতাবাতুস সুন্নাহ 
বইয়ের ধরণঃ    ইসলামিক বিষয়ক বই 
বইয়ের সাইজঃ   2.2 MB 
প্রকাশ সালঃ  ২০২০
বইয়ের লেখকঃ   
অনুবাদঃ   আব্দুল্লাহ আল মামুন

 

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

Join Our Facebook Group

যদি ডাউনলোড করতে কোন সমস্যা হয়। আর ওয়েবসাইটটি আপনার উপকারে কাজে আসলে আপনি একটি শেয়ার করে দিন। শেয়ার করুন সওয়াবের আশায়, কারণ আপনি ভালো কাজে এবং ভালো উদ্দেশ্যে শেয়ার করছেন। আর প্রত্যেক ভালো কাজের বিনিময় আল্লাহ আপনাকে দিবেন।….!!