ইতিহাসের কাঠগড়ায় হযরত মুয়াবিয়া (রাযিঃ)

ইতিহাসের কাঠগড়ায় হযরত মুয়াবিয়া (রাযিঃ) pdf বই ডাউনলোড। রাসূলুল্লাহ ছাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের প্রিয় ছাহাবীগনের মোবারক কাফেলায় হয়রত মুয়াবিয়া রাঃ হলেন এক মহান ব্যক্তিত্ব নবী-উদ্যানের এক সুরভিত গোলাব এবং ঈমান ও সত্যের জগতে এক জ্যোতির্ময় তারকা। দরবারে রিসালাতে অহী লিপিবদ্ধ করার সুমহান দায়িত্ব তিনি আঞ্জাম দিয়েছেন মক্কা বিজয়ের পুণ্যলগ্নে ইসলাম গ্রহনের পর থেকে কোরআন অবতরনের শেষ মূহূর্ত পর্যন্ত।

এ মহাসৌভাগ্য ছাহাবীগনের মাহফিলে তাকে অধিষ্ঠিত করেছিলো সম্মান ও মর্যাদার স্বর্ণশিখরে , শ্রদ্ধা ও ভালোবাসার কুসুম কাননে। জীবনসায়াহ্নর এই কুড়ানো মানিকের জন্য আল্লাহর রাসূল ও প্রাণভরে দু’আ করেছিলেন- হে আল্লাহ! তাকে পথপ্রাপ্ত ও পথপ্রদর্শক করো এবং তার মাধ্যমে মানুষকে হিদায়াত করো। (তিরমিযি)

আরও দেখুনঃ বেহেশতী জেওর ১ম ভলিউম pdf বই

হযরত আলী রাঃ এর র্মমান্তিক শাহদাতের পর তাঁর শাসনকালই ছিলো ইসলামের সোনালী ইতিহাসের উজ্জলতম যুগ। আভ্যন্তরীণ ক্ষেত্রে তখন বিরাজমান ছিলো সুখ-শান্তি ,স্থিতি ও নিরাপত্তা । বহিঃশত্রুর মনে ছিলো ইসলামী খিলাফতের অপ্রতিহত প্রভাব। ফলে মুসলিম জাহানের সীমান্ত পানে চোখ তুলে তাকানোর সাহস ছিলো না তাদের।

কিন্তু চরম লজ্জা ও বেদনার বিষয়, ইসলামের মুখোশহীন ও মুখোশধারী শত্রুরা নবীজির এই প্রিয় ছাহাবীর বিরুদ্ধে অপবাদ ও অপপ্রচারের এমন ধূম্রজাল সৃষ্টি করে রেখেছে যে, ইসলামী ইতিহাসের স্বর্নোজ্জল অধ্যায় আজ হারিয়ে গেছে মুসলিম উম্মার দৃষ্টিপথ থেকে এই মজলুম ছাহাবীর চরিত্রহননে এমন কোন অপকৌশল নেই যা শত্রুরা এবং বন্ধুরা ব্যবহার করে নি। সম্ভবতঃ ইসলামী ইতিহাসের আর কোন ব্যক্তিত্বের প্রতি ওরা এতটা নগ্ন ও হিংস্র হয় নি।

আরও দেখুনঃ দাকায়েকুল আখবার pdf বই ডাউনলোড

নিচে ইতিহাসের কাঠগড়ায় হযরত মুয়াবিয়া (রাযিঃ) বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ইতিহাসের কাঠগড়ায় হযরত মুয়াবিয়া (রাযিঃ) pdf বই ডাউনলোড

প্রকাশকঃ দারুল কলম
বইয়ের ধরণঃ হযরত মুয়াবিয়া রাঃ এর শাসনামল
বইয়ের সাইজঃ 6.99 MB
প্রকাশ সালঃ 
বইয়ের লেখকঃ মুফতি তাকি উসমানী
অনুবাদঃ মাওলানা আবু তাহের মিছবাহ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group