ইন দ্যা হান্ড অব তালেবান

ইন দ্যা হান্ড অব তালেবান pdf বই ডাউনলোড। ইন দ্য হ্যান্ড অব তালেবান এক অর্থে লেখিকা ইভন রিলির আত্বজীবনেী নয় । আবার অন্য অর্থে এটি তার আত্বজৈবনীক এক অসামান্য দলিল । স্বাভাবতই এ কথার মধ্যে একটা মতদ্বৈততার তৈরি হয়েছে।

মূলত তালেবানের হাতে বন্দিবস্থায় তার স্থিতি এবং মুক্ত হয়ে ইসলামের গ্রহনের পটভূমির কারনে । ২০০১ সালে সাংবাদিক ইভন রিডলি যতোটা না আলোচিত হয়েছিলেন আলেবানের হাতে বন্দি হয়ে , তার চেয়ে বেশি আলোচিত হয়েছিলেন মুক্তির কিছুদিন পর অকস্মাৎ ঘোষনা দিয়ে ইসলাম গ্রহন করে ।

আরও দেখুনঃ তুমি সেই রাণী ও রাজা pdf বই ডাউনলোড

এটা পশ্চিম তো বটেই , অবাক করছিলো আমার মতো প্রাচ্যের অনেক তরূণকে ও । তখন থেকেই মুসলিম বিশ্বে ইভন রিডলি খুব পনিচিত একটি নাম । সত্যি বলতে , বর্তমানে মুসলিমদের কাছে পশ্চিমে তিনি অনেকটা অচেনা অভিবাকের মতোই একজন । ইসলামের গ্রহনের পর নানা কারনেই সংবাদ মাধ্যমে শিরোনাম হয়েছেন তিনি ।

কখনো ফিলিস্তিনের প্রতি নিজের অকুন্ঠ সমর্থন জানিয়ে কখনো ইসলামের নারীর অধিকারে সম্পর্কে স্পষ্ট ভাষন দিয়ে , কখনো বা জঙ্গিবাদ নিয়ে খোলামেলা আলোচনা করে । তিনি সবসময় ই আপন ছিলেন স্বয়ম্ভর । ইন দ্য হ্যন্ড অব তালেবান – এর নাম যখন থেকে শুনেছি তখন থেকেই ইচ্ছা ছিলো বইটি পড়ার ।

আরও দেখুনঃ একাধিক বিবাহ pdf বই ডাউনলোড

যখন পড়তে পারলাম তখন মনে হলো , এ বইটি বাংলাভাষী পাঠকের পাঠসম্ভরে যুক্ত করতে পারে না পারলে একজন মুসলিম হিসাবে নিজের কাছেই অপারাধী হয়ে থাকবো । সেই প্রেরনা থেকেই বইটির অনুবাদ এবং সবিনয়ে জানিয়ে রাখছি , এটিই আমার অনূদিত প্রথম বই ।

ধন্যবাদ নবপ্রকাশ বইটি অনুদানের ভার আমার মতো নাবালকের হাতে অর্পণ করায় এবং নড়বড়ে কলমের প্রতি আস্থা রাখায় । তাদের এ আস্থার পওতিদানরূপ আল্লাহ এ কলমকে আরও শাণেত করূন । সব শেষে কামনা করবো , বইটি সর্বমহলে সমাদৃত হোক । এ গ্রন্থের সাফ্যলের বারতার ভাবভ্যতে আরও নতুন নতুন বই পাঠকদের উপহার দেয়ার আল্লাহ আমাদের সহায় হোক । 

আরও দেখুনঃ আল্লাহ রাসুল সম্পর্কে আকিদা pdf বই ডাউনলোড

নিচে ইন দ্যা হান্ড অব তালেবান pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ইন দ্যা হান্ড অব তালেবান pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ নবপ্রকাশ
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক  
বইয়ের সাইজঃ 8.71 MB
প্রকাশ সালঃ ২০১৭ ইং
বইয়ের লেখকঃ ইভন রিডলি
অনুবাদঃ আবরার হামীম
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group